বাল্যবিবাহ, ইভটিজিং রোধে সামাজিক সচেতনায় গড়ে তুলতে হবেঃ এসপি আনসিুর রহমান

সুমন আহম্মেদঃ
ব্রাহ্মণবাড়িয়ার পুলিশ সুপার মোহাম্মদ আনিসুর রহমান বলেছেন, শির্ক্ষাথীদের সবার আগে মানুষের মতো মানুষ হতে হবে। কেউ বেকবেঞ্চের হলে সমস্যা নেই, শুধু প্রয়োজন দৃঢ় মনোবল ও ঐকান্তিক চেষ্টা। মাদক কোন সুষম খাদ্য তালিকায় নেই, এগুলো দেহের জন্য, পরিবারের জন্য, সমাজের জন্য তথা দেশের জন্য ক্ষতিকর। সময়কে সঠিকভাবে কাজে লাগিয়ে ক্লাসে নিয়মিত আসতে হবে, লেখাপড়ায় মনোনিবেশ করতে হবে।

পাশাপাশি খেলাধূলায়ও অংশগ্রহন করতে হবে। এ সময় তিনি আরো বলেন, র্স্মাট ফোনের অপব্যবহার রোধ করতে নৈতিক-সামাজিক মূল্যবোধের অবক্ষয় রোধকল্পে পর্নোগ্রাফি নিয়ন্ত্রণ করতে হবে। অনুষ্ঠানে তিনি আমাদের প্রত্যেকের অবস্থান থেকে বাল্যবিবাহ প্রতিরোধে উদ্যোগ নেওয়া প্রয়োজন।বাল্যবিবাহ ও ইভটিজিং রোধে সামাজিক সচেতনতায় গড়ে তুলতে হবে।

তিনি গত শনিবার সকালে অন্নদা সরকারি উচ্চ বিদ্যালয়ে ইভটিজিং, বাল্যবিবাহ নিরোধ, রোড ট্রাফিক সাইন, মাদক সংক্রান্ত অপরাধ, মোবাইল ফোন অপব্যবহার ও নৈতিক-সামাজিক মূল্যবোধের অবক্ষয় রোধকল্পে পর্নোগ্রাফি নিয়ন্ত্রণে স্কুল শির্ক্ষাথীদের সম্পৃক্তকরণ বিষয়ক কর্মসূচিতে প্রধান অতিথি বক্তব্যে একথা বলেন।

স্কুলের প্রধান শিক্ষক ফরিদা নাজমীনের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার আলমগীর হোসেন, ডিআইও-১ ইমতিয়াজ আহমেদ ও সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সেলিম উদ্দিন। পরে প্রশ্নোত্তর পর্বে বিজয়ী ছাত্রদের মাঝে পুরস্কার বিতরন করা হয়।

অনুষ্ঠান সঞ্চালনা করেন অন্নদা সরকারি উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক চিন্ময় ভট্টার্চায্য।
###

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা..