স্বাধীনতার মহান স্থপতি, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে জাতীয় উলামা সমন্বয় পরিষদ ব্রাহ্মণবাড়িয়ার উদ্যোগে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

শুক্রবার বাদ জুমা ব্রাহ্মণবাড়িয়া পুরাতন কাচারী মসজিদে অনুষ্ঠিত মিলাদ মাহফিলে উপস্থিত ছিলেন জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আল-মামুন সরকার, যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুবুল বারী চৌধুরী মন্টু, জাতীয় পরিষদ সদস্য মুক্তিযোদ্ধা আবুল কালাম ভূইয়া, বিজয়নগর উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও জেলা পরিষদ সদস্য জহিরুল ইসলাম ভূইয়া, জেলা আওয়ামীলীগের সদস্য মোঃ শাহআলম (আলম),

ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ বাহারুল ইসলাম মোল্লা, জেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক এম. সাইদুজ্জামান আরিফসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও পেশাজীবি সংগঠনের নেতৃবৃন্দ। মিলাদ মাহফিল শেষে ৭৫ এর ১৫ আগষ্ট শাহাদাতবরণকারী বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্যদের আত্মার মাগফেরাত, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু এবং ব্রাহ্মণবাড়িয়ার অভাবনীয় উন্নয়নের রূপকার র.আ.ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপির রোগমুক্তি ও দীর্ঘায়ু কামনা করে মোনাজাত করেন জেলা উলামা সমন্বয় পরিষদের সাধারণ সম্পাদক মাওলানা মোঃ আবদুল্লাহ। পরে মুসল্লীদের মধ্যে তাবারক বিতরণ করা হয়। (প্রেস বিজ্ঞপ্তি)
###

জাতীয় শোক দিবস উপলক্ষে উলামা সমন্বয় পরিষদের মিলাদ মাহফিল

সুমন আহম্মেদঃ
ব্রাহ্মণবাড়িয়া পৌর এলাকার দক্ষিণ পৈরতলার বাসিন্দা ও পৌর সভার ৬ নং ওয়ার্ডের কাউন্সিলর ওমর ফারুক জীবনের পিতা, বিশিষ্ট আওয়ামীলীগ নেতা ও দক্ষিণ পৈরতলা শেখ জালাল (রঃ) মাজার শরীফের খাদেম মোঃ শাহজাহান মিয়া ইন্তেকাল করেছেন (ইন্না—রাজিউন)। গত শনিবার রাত সাড়ে ১০টায় নিজবাসভবনে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৫ বছর। তিনি দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, ২ ছেলে, ৩ মেয়ে, নাতি-নাতনীসহ অসংখ্য আত্মীয় স্বজন রেখে যান।

রবিবার বাদ জোহর দক্ষিণ পৈরতলা ঈদগাহ মাঠে নামাজে জানাযা শেষে পারিবারিক কবরস্থানে তার লাশ দাফন করা হয়। নামাজে জানাযায় সাবেক উপমন্ত্রী অ্যাডভোকেট হুমায়ূন কবির, সাবেক উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব সৈয়দ এমরানুর রেজা, পৌরসভার সাবেক মেয়র মোঃ হেলাল উদ্দিন, হাফিজুর রহমান মোল্লা কচি, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি তাজ মোহাম্মদ ইয়াছিন, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মাহাবুবুল বারী চৌধুরী মন্টু, জেলা বিএনপির সাধারণ সম্পাদক জহিরুল হক খোকন, জেলা কমিউনিটি পুলিশিং এর সাধারণ সম্পাদক সৈয়দ মিজানুর রেজা, পৌর সভার বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলরগনসহ বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ উপস্থিত ছিলেন।
###

শোক সংবাদ শাহজাহান মিয়া

ফেসবুকে আমরা..