সুমন আহম্মেদঃ
ঢাকা-সিলেট ও কুমিল্লা-সিলেট মহাসড়কে তিন চাকার যানবাহনসহ সব ধরনের অবৈধ যানবাহন চলাচল বন্ধসহ সাত দফা দাবিতে ব্রাহ্মণবাড়িয়া জেলা সড়ক পরিবহন মালিক-শ্রমিক ঐক্যপরিষদের ডাকা অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে। জেলা প্রশাসকের আশ্বাসের প্রেক্ষিতে গত বৃহস্পতিবার দুপুর ১২টায় ধর্মঘট প্রত্যাহার করা হয়।

জেলা বাস মিনিবাস মালিক সমিতির সাধারণ সম্পাদক মো. হানিফ বিষয়টি নিশ্চিত করে বলেন, জেলা প্রশাসক আমাদের নেতৃবৃন্দের ডেকে বৈঠক করেছেন। আমাদের সব দাবি যুক্তিসঙ্গত হওয়ায় দাবিগুলো মেনে নিয়ে দ্রুত বাস্তবায়নের আশ্বাস দিয়েছেন। সেজন্য আমরা ধর্মঘট স্থগিত করেছি।

এর আগে সাত দফা দাবি আদায়ের লক্ষ্যে বৃহস্পতিবার সকাল থেকে অনির্দিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘট শুরু হয়। এর ফলে সকাল থেকে জেলা সদর থেকে কুমিল্লা, সিলেট, চট্টগ্রাম ও ঢাকার উদ্দেশে কোনো যাত্রীবাহী বাস ছেড়ে যায়নি।

###

জেলা প্রশাসকের আশ্বাসে ব্রাহ্মণবাড়িয়ায় পরিবহন ধর্মঘট প্রত্যাহার

সুমন আহম্মেদঃ
আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রী আনিসুল হক এম.পির ছেলে পরিচয়ে বিভিন্ন ধরণের প্রতারণার অভিযোগে মোঃ আক্তার হোসেন নামে এক যুবককে গত বৃহস্পতিবার ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলার নোয়াগাঁও গ্রাম থেকে গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেপ্তার হওয়া আক্তার হোসেন কুমিল্লা জেলার দেবিদ্বার উপজেলার ইস্টগ্রামের আব্দুস সালামের ছেলে। তিনি কসবা উপজেলার নোয়াগাঁও গ্রামে নানা বাড়িতে থাকতেন।

গ্রেপ্তার হওয়া আক্তার হোসেনের বিরুদ্ধে আইনমন্ত্রীর ছেলে পরিচয়ে চাকরি দেয়ার নাম করে পাঁচ লাখ টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ রয়েছে। এছাড়া তিনি একই পরিচয়ে জাতীয় সংসদের হুইপ মাহাবুব আরা গিনির মেয়েকে উত্যক্ত করে আসছিলেন।

এ ব্যাপারে সিনিয়র সহকারি পুলিশ সুপার (কসবা সার্কেল) মোঃ আব্দুল করিম ও জেলা গোয়েন্দা পুলিশের পরিদর্শক মোঃ জিয়াউল হকসহ সংশ্লিষ্ট সূত্র জানায়, গ্রেপ্তার হওয়া আক্তারের নানার বাড়ি কসবা উপজেলার নোয়াগাঁও গ্রামে।

আনিসুল হক ব্রাহ্মণবাড়িয়া-৪ (কসবা-আখাউড়া) আসনের সংসদ সদস্য। সম্প্রতি আক্তার আদালতের পেশকার পদে চাকরি দেয়ার কথা বলে কসবা উপজেলার মোঃ ইয়াছিন নামে এক যুবকের কাছ থেকে পাঁচ লাখ টাকা নেয়। এ ঘটনায় আইনমন্ত্রীর সাবেক এপিএস ও কসবা উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট রাশেদুল কায়সার ভূঁইয়া জীবন বাদী হয়ে কসবা থানায় একটি মামলা দায়ের করেন। ওই মামলাতেই আক্তারকে গ্রেপ্তার দেখানো হয়েছে। এছাড়া আক্তার আইনমন্ত্রীর ছেলে পরিচয়ে জাতীয় সংসদের হুইপ মাহবুব আরা গিনির মেয়েকে উত্যক্ত করতো বলে প্রমাণ পাওয়া গেছে। তাকে আদালতে পাঠানো হয়েছে।
###

আইনমন্ত্রীর ছেলে পরিচয়ে হুইপের মেয়েকে উত্যক্ত কুমিল্লার যুবক কসবায় গ্রেপ্তার

সুমন আহম্মেদঃ
জেলা প্রশাসক হায়াত-উদ-দৌলা খাঁন বলেছেন, মশার বংশ বিস্তাররোধে সকলকে সচেতন হতে হবে। তিনি গত বৃহস্পতিবার দুপুরে ব্রাহ্মণবাড়িয়ায় মশক নিধন ও পরিষ্কার-পরিচ্ছন্নতা সপ্তাহের উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।

এসময় জেলা প্রশাসক হায়াত-উদ-দৌলা খাঁন আরো বলেন, ব্রাহ্মণবাড়িয়া শহরের প্রতিটি ওয়ার্ড, জেলার প্রতিটি ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ে মশক নিধন ও পরিচ্ছন্নতা অভিযান অব্যাহত থাকবে। তিনি বলেন, আমাদের সকলের বাড়ির আশ-পাশ পরিষ্কার পরিচ্ছন্ন রাখতে হবে। তাহলে মশার বংশ বিস্তার কমে যাবে। এ ব্যাপারে সাধারণ জনগণকে সচেতন হওয়ার আহবান জানান তিনি।

এর আগে গত বৃহস্পতিবার দুপুরে জেলা প্রশাসন ও ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার যৌথ উদ্যোগে ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতাল প্রাঙ্গন থেকে বর্ণাঢ্য একটি র‌্যালি বের হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে প্রেসক্লাবের সামনে এসে শেষ হয়।

পরে জেলা প্রশাসক হায়াত – উদ দৌলা খাঁন মশক নিধন ঔষধ ছিটিয়ে ব্রাহ্মণবাড়িয়ায় মশক নিধন ও পরিচ্ছন্নতা সপ্তাহের উদ্বোধন করেন।

এ সময় স্থানীয় সরকার বিভাগ ব্রাহ্মণবাড়িয়ার উপ-পরিচালক দুর-রে -শাহওয়াজ, পৌরসভার মেয়র মিসেস নায়ার কবির, ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. শওকত হোসেন, সিভিল সার্জন ডা. মোঃ শাহ আলম, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আল-মামুন সরকার ও ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সভাপতি খ.আ.ম রশিদুল ইসলামসহ জেলা প্রশাসন ও পৌরসভার কর্মকর্তা-কর্মচারীগন।
###

ব্রাহ্মণবাড়িয়ায় মশক নিধন ও পরিচ্ছন্নতা সপ্তাহের উদ্বোধন

ফেসবুকে আমরা..