সুমন আহম্মেদঃ
ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় অবৈধভাবে অনুপ্রবেশের দায়ে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী ও আগরতলা ইমিগ্রেশন পুলিশের দুই সদস্যকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা।

গত সোমবার দুপুরে আখাউড়া আন্তর্জাতিক চেকপোস্ট থেকে তাদের আটক করা হয়। আটককৃতরা হলেন- ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ’র কনস্টেবল কিষাণ লাল (হেডকং/৬৯) ও ইমিগ্রেশন পুলিশের কনস্টেবল বিশ্বজিৎ সরকার (কং/৯০৩)।

জেলা পুলিশের একটি নির্ভরযোগ্য সূত্রে জানা গেছে, গতকাল সোমবার দুপুর ১২টার দিকে আখাউড়া আন্তর্জাতিক চেকপোস্টের ইমিগ্রেশন পুলিশের কার্যালয়ের পাশ থেকে কিষাণ লাল ও বিশ্বজিৎ সরকারকে আটক করেন বিজিবির সদস্যরা। তারা অবৈধভাবে বাংলাদেশে ঢুকেছিলেন। তবে কি উদ্দ্যেশে বাংলাদেশে ঢুকেছিলেন সে বিষয়ে কিছু জানা যায়নি।

বিষয়টি নিশ্চিত করে বিজিবির ২৫ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মুহাম্মদ গোলাম কবির সাংবাদিকদের জানান, বিজিবি-বিএসএফ’র কোম্পানি কমান্ডার পর্যায়ের বৈঠকের পর তাদেরকে হস্তান্তর করা হয়। বৈঠকে তারা তাদের ভুলের কথা স্বীকার করেছে।
###

আখাউড়ায় বিএসএফ ও ইমিগ্রেশন পুলিশের ২ সদস্য আটক

সুমন আহম্মেদঃ
ব্রাহ্মণবাড়িয়ায় ব্রিটিশ আমেরিকান ট্যোবাকো কোম্পানির বিভিন্ন সিগারেটের সংকট নেই। কোম্পানির ব্রাহ্মণবাড়িয়ার পরিবেশক মেসার্স ভগবান চন্দ্র পাল এর সংশ্লিষ্ট কর্তৃপক্ষ এ কথা জানিয়েছেন। একই সঙ্গে বেশি দাম না রাখার জন্য খুচরা দোকানদার প্রতি আহবান জানিয়েছেন তারা।

খোঁজ নিয়ে জানা গেছে, বাজেটে সিগারেটের দাম বাড়ানোর পর থেকেই বাজারে নানা রকম গুজব ছড়ানো হয়। বাজেটে যে দাম বাড়ানো হয়েছে এর চেয়ে বেশি উল্লেখ করে নানা রকম প্রচারণা চালানো হয়। বাজারে সিগারেটের সংকট আছে বলেও উল্লেখ করা হয়।

মেসার্স ভগবান চন্দ্র পাল এর কর্তৃপক্ষ জানান, বর্তমানে বেনসন সিগারেট ১৩ টাকা, গোল্ডলিফ ১০ টাকা ক্যাপেস্টেন ১০ টাকা, স্টার ছয় টাকা, পাইলট চার টাকা, ডার্বি চার টাকা করে খুচরা বিক্রির জন্য নির্ধারণ করা হয়েছে। গত ১৫ জুন থেকে এ দাম কার্যকর করা হয়েছে। কোম্পানি নির্ধারিত দামের লিফলেটও বিতরণ করেছে এরই মধ্যে।

বাজারে সিগারেটের সংকট নেই উল্লেখ করে কর্তৃপক্ষ জানান, বিক্রির জন্য যে পরিমাণ সিগারেট ডিলার থেকে পাঠানো হয় তা কখনো কখনো ফেরতও আসে। খুচরা বিক্রেতারা যে পরিমাণ অর্ডার করছে তা দিতে কোনো ধরণের সমস্যা হচ্ছে না।
পরিবেশক মলয় পাল বলেন, ‘কোম্পানি থেকে আমরা চাহিদা মতো সিগারেট পাচ্ছি।

চাহিদা অনুযায়ি আমরা বিক্রিও করতে পারছি। তাই বাজারে সিগারেটের কোনো ধরণের সংকট নেই। কোনো দোকানী বেশি দাম রাখছে কি-না সে বিষয়ে আমরা প্রতিনিয়তই খোঁজ রাখছি। খুচরা বিক্রেতাদের প্রতি অনুরোধ আপনারা দাম বেশি রাখবেন না। সংশ্লিষ্ট কেউ সিগারেট সংকট আছে জানালে সরাসরি আমাদেরকে জানাবেন।
###

বাজারে কোনো ধরণের সংকট নেই সিগারেটের দাম বেশি না রাখার আহবান পরিবেশকের

ফেসবুকে আমরা..