সুমন আহম্মেদঃ

ত্রিদেশীয় সিরিজ খেলতে ভারতে যাচ্ছে বাংলাদেশের হুইল চেয়ার (প্রতিবন্ধী) ক্রিকেট দল। ভারতের কলকাতায় বাংলাদেশ, ভারত ও নেপালের মধ্যে আগামী ২৬ থেকে ২৮ এপ্রিল পর্যন্ত এ সিরিজ অনুষ্ঠিত হতে যাচ্ছে।

বাংলাদেশের ‘ড্রিম ফর ডিসঅ্যাবিলিটি ফাউন্ডেশন’ এর এই দলটি এলক্ষে আগামীকাল বুধবার ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দর দিয়ে ভারতে যাবে। সিরিজকে কেন্দ্র করে ব্রাহ্মণবাড়িয়ার নিয়াজ মোহাম্মদ স্টেডিয়ামে গত দুই দিন ধরে অনুশীলন চালিয়ে যাচ্ছে হুইল চেয়ার ক্রিকেট দল।

‘ড্রিম ফর ডিসঅ্যাবিলিটি ফাউন্ডেশন’ এর সভাপতি হেদায়েতুল আজিজ মুন্না জানান, প্রথমবারের মতো তিন দেশ মিলে প্রতিবন্ধীদের ক্রিকেট টুর্নামেন্ট অনুষ্ঠিত হতে যাচ্ছে। ভারতের প্যারা স্পোর্টস ফাউন্ডেশন এ সিরিজের আয়োজন করেছে। এ লক্ষ্যে ব্রাহ্মণবাড়িয়াসহ সারাদেশের প্রতিবন্ধীদের নিয়ে ক্রিকেট দল গঠন করে প্রস্তুতি নেয়া শুরু হয়েছে।

বুধবার ২২ সদস্যের ও বৃহস্পতিবার আরো দুই সদস্যের প্রতিনিধি দল ভারতের উদ্দেশ্যে গমন করবে।
###

তিন দেশীয় ক্রিকেট সিরিজ খেলতে ভারত যাচ্ছে প্রতিবন্ধী ক্রিকেট দল

সুমন আহম্মেদঃ

ব্রাহ্মণবাড়িয়ায় মেয়াদোত্তীর্ণ ঔষধ রাখার দায়ে দুই ফার্মেসীকে সীলগালা করেছে ভ্রাম্যমান আদালত। এ সময় তিনজনকে আটক করে সাজা ও জরিমানা করা হয়। সোমবার দুপুরে ব্রাহ্মণবাড়িয়ার অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মোঃ শামসুজ্জামান জেলা সদরের পুরাতন জেল রোডের ব্রাহ্মণবাড়িয়া উচ্চ বিদ্যালয়ের মার্কেটে এই অভিযান পরিচালনা করেন।

ভ্রাম্যমান আদালত সূত্র জানায় গতকাল সোমবার দুপুরে অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মোঃ শামসুজ্জামানের নেতৃত্বে ভ্রাম্যমান আদালত ব্রাহ্মণবাড়িয়া উচ্চ বিদ্যালয়ের মার্কেটে অবস্থিত হোসাইনীয়া মেডিকেল হল ও আল্লাহ ভরসা ফার্মেসীতে অভিযান পরিচালনা করেন। এ সময় ফার্মেসী দুটোতে মেয়াদোর্ত্তীন ঔষধ পাওয়ায় ফার্মেসীর তিনজনকে আটক করে ফার্মেসী দুটোকে সীলগালা করা হয়।

আটক ব্যক্তিরা হলেন, হোসাইনীয়া মেডিকেল হলের সাইফুল ইসলাম এবং আল্লাহ ভরসা ফার্মেসীর কিবরিয়া ও মহিউদ্দিন রনি।

পরে ভ্রাম্যমান আদালত হোসাইনীয়া মেডিকেল হলকে ৫০হাজার টাকা জরিমানা এবং দোকানের মালিক সাইফুল ইসলামকে ৮মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়।
অপরদিকে আল্লাহ ভরসা ফার্মেসীকে ৩০হাজার টাকা জরিমানা অনাদায়ে দোকান থেকে আটক কিবরিয়া ও মহিউদ্দিন রনিকে ১ মাসের কারাদণ্ড প্রদান করা হয়।
###

ভ্রাম্যমান আদালতের অভিযান ব্রাহ্মণবাড়িয়ায় দুই ফার্মেসী সীলগালা

ফেসবুকে আমরা..