botvনিউজ:

কাল ৪ ফেব্রুয়ারি সোমবার ব্রাহ্মণবাড়িয়ার জন্য শোকাবহ দিন। সড়ক দূর্ঘটনায় নিহত ১১ ছাত্রলীগ নেতাসহ ১২জনের ষষ্ঠ মৃত্যু বার্ষিকী। দিবসটি উপলক্ষে ব্যাপক কর্মসূচী গ্রহণ করেছে জেলা ছাত্রলীগ।

কর্মসূচীর মধ্যে রয়েছে কাল সোমবার বেলা ১১টায় স্থানীয় বঙ্গবন্ধু স্কয়ারে ১২ শহীদ ছাত্রনেতার আত্মার মাগফেরাত কামনায় মিলাদ মাহফিল ও আলোচনা সভা। এতে প্রধান অতিথি থাকবেন ব্রাহ্মণবাড়িয়ার অভাবনীয় উন্নয়নের রূপকার, বাংলাদেশ আওয়ামীলীগের কার্যনির্বাহী কমিটির সদস্য ও জেলা আওয়ামীলীগের সভাপতি র.আ.ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি।

উল্লেখ্য ২০১১ সালের ৪ ফেব্রুয়ারি বিকেলে ব্রাহ্মণবাড়িয়া সদর আসনের উপ-নির্বাচনে বিজয়ী আওয়ামীলীগ নেতা র.আ.ম. উবায়দুল মোকতাদির চৌধুরী এম.পির সফর সঙ্গী হয়ে গোপালগঞ্জের টুঙ্গীপাড়া জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধ জিয়ারত শেষে ঢাকায় ফেরার পথে ফরিদপুর জেলার ভাঙ্গা উপজেলার সলিলদিয়ায় মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় নিহত হন ১১ ছাত্রলীগ নেতাসহ ব্রাহ্মণবাড়িয়ার ১২ সন্তান।

এরা হলেন সাবেক কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা মেহেদী আলম শান্ত-(৩১), ব্রাহ্মণবাড়িয়া সরকারী কলেজের সাবেক এজিএস আরিফুল ইসলাম বাবু-(৩০), জেলা ছাত্রলীগ নেতা শওকত হোসেন লিয়েন-(২৮), মোর্শেদ আলম-(২৯), শাহজাহান রহমতুল্লাহ রুমেল-(২৮), অ্যাডভোকেট জিয়াউল আমিন রিয়াদ-(২৯), শেখ রায়হান উদ্দিন-(২৮), হাফেজ আব্দুল্লাহ মাসুদ তানভীর-(২৯), মোঃ ইমরানুর রেজা ইমরান-(২৮), নূরুল আসিফ চৌধুরী (২৮) ও মিজানুর রহমান-(৩৫)। পরদিন ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় মারা যান মোঃ আলমগীর-(২৮)। সড়ক দূর্ঘটনায় আহত হয়ে এখনো পঙ্গুত্ব বরন করছেন জেলা ছাত্রলীগ নেতা জাহিদ হোসেন পাভেল।

১২ ছাত্র-নেতার স্মৃতিকে ধরে রাখার জন্য শহরের কেন্দ্রস্থল টি.এ.রোডের মনুমেন্টের পাশে (মঠের গোড়ায়) ৩০ লাখ টাকা ব্যয়ে নির্মান করা হয় একটি স্মৃতি সৌধ।
###

সড়ক দুর্ঘটনায় নিহত ব্রাহ্মণবাড়িয়ার ১১ ছাত্রলীগ নেতার অষ্টম মৃত্যুবার্ষিকী কাল

botvনিউজ:

ব্রাহ্মণবাড়িয়ায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস এবং অমর একুশে বই মেলা-যথাযোগ্য মর্যাদায় পালনের লক্ষ্যে রবিবার প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়েছে।রবিবার বেলা সাড়ে ১১টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত প্রস্তুতিমূলক সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক হায়াত-উদ-দৌলা খাঁন।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ সাহেদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক হায়াত-উদ-দৌলা খাঁন বলেন, এ বছর ও একুশের প্রথম প্রহর রাত ১২টা ১ মিনিটে ব্রাহ্মণবাড়িয়া সরকারী কলেজের শহীদ মিনারে পুষ্পস্তক অর্পন করা হবে।

পাশাপাশি স্থানীয় শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত ভাষা চত্ত্বরে সপ্তাহব্যাপী একুশে বই মেলার আয়োজন করা হবে। এ জন্যে বেশ কয়েকটি উপ-কমিটি গঠন করা হয়েছে। জাতীয় এই দিবসটি পালনে কোনো ধরনের ত্রুটি যেনো না থাকে এ ব্যাপারে সংশি¬ষ্ট সকলকে সজাগ থাকার আহবান জানান তিনি। প্রস্তুতিমূলক সভায় সরকারী পদস্থ কর্মকর্তা সহ বিভিন্ন শ্রেণী পেশার সাধারন মানুষ উপস্থিত ছিলেন।
###

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ব্রাহ্মণবাড়িয়ায় প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত

 

ডেক্স রিপোর্টঃ 

আগামী ২৮ ফেব্রুয়ারি ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর উপজেলার গোর্কণ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচন হবে । রবিবার মনোনয়নপত্র যাছাই-বাছাই করে ৫জন প্রার্থীর প্রার্থীতা বৈধতা ঘোষনা করা হয়েছে।

উপ-নিবার্চনের রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাচন অফিসার মোঃ আবুল কালাম আজাদ যাছাই-বাছাই শেষে ৫জন প্রার্থীর নাম মনোনয়ন বৈধ বলে ঘোষনা করেন।

বৈধ প্রার্থীরা হলেন আওয়ামীলীগ মনোনীত প্রার্থী ছোয়াব আহমেদ হৃতুল, জাতীয় পার্টি মনোনীত কামরুল হাসান খাঁন, নির্দলীয় এ.কে.এম সাইফুর রহমান, মোঃ রহমত আলী ও সামসুল আরেফিন।

 

উপজেলা নির্বাচন অফিসার ও উপ-নির্বাচনে রিটার্নিং অফিসার আবুল কালাম আজাদ জানান, ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ১০ ফেব্রুয়ারি প্রার্থীতা প্রত্যাহার এবং ২৮ ফেব্রুয়ারি বৃহস্পতিবার ভোট গ্রহন অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য,গোর্কণ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাসান খান গত ২০ ডিসেম্বর সড়ক দুর্ঘটনায় নিহত হলে চেয়ারম্যানের পদটি শূণ্য হয়।

২৮শে ফেব্রুয়ারী নাসিরনগর গোর্কণ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচন

ফেসবুকে আমরা..