botvনিউজ:

ব্রাহ্মণবাড়িয়ায় নিখোঁজের ৭দিন পর এক যুবকের লাশ উদ্ধার করেছে পুলিশ। রবিবার বেলা সাড়ে ১১টার দিকে সদর উপজেলার মজলিশপুর ইউনিয়নের তিতাস নদী থেকে তার লাশ উদ্ধার করা হয়। মৃতের নাম আব্দুর রহমান-(৩২)। তিনি মজলিশপুর গ্রামের রৌশন মিয়ার ছেলে।

মৃতের পরিবারের লোকজন ও স্থানীয়রা জানান, গত ৩১ ডিসেম্বর নিখোঁজ হয় আবদুর রহমান। সম্ভাব্য সকল স্থানে খোঁজ করেও তার সন্ধ্যান মিলেনি।রবিবার সকালে স্থানীয়রা তিতাস নদীতে তার লাশ ভাসতে দেখে পুলিশকে খবর দিলে পুলিশ ঘটনাস্থলে পৌছে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য জেলা সদর হাসপাতালের মর্গে প্রেরণ করে।

এ ব্যাপারে ব্রাহ্মণবাড়িয়া সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মুহাম্মদ সেলিম উদ্দিনের সাথে যোগাযোগ করলে তিনি ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, আবদুর রহমান মানুসিক ভারসাম্যহীন ছিল বলে তার পরিবারের লোকজন জানিয়েছে। তার লাশ ময়নাতদন্তের জন্য জেলা সদর হাসপাতালের মর্গে প্রেরণ করা হয়েছে।
###

নিখোঁজের ৭দিন পর ব্রাহ্মণবাড়িয়ায় যুবকের লাশ উদ্ধার

botvনিউজ:

একাদশ জাতীয় সংসদের সংরক্ষিত মহিলা আসনে ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার মেয়র ও বিশিষ্ট নারীনেত্রী মিসেস নায়ার কবিরকে দেখতে চায় ব্রাহ্মণবাড়িয়াবাসী।

বিশিষ্ট শিক্ষানুরাগী মিসেস নায়ার কবির ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক ও সাবেক উপমন্ত্রী অ্যাডভোকেট হুমায়ূন কবিরের সহধর্মীনি। বিগত পৌর সভার নির্বাচনে তিনি ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার দেড়শত বছরের ইতিহাসে আওয়ামীলীগের মনোনীত প্রার্থী হিসেবে প্রথম নারী মেয়র নির্বাচিত হন।

এর আগে তিনি দশম জাতীয় সংসদ নির্বাচনে ব্রাহ্মণবাড়িয়া-২-(সরাইল-আশুগঞ্জ) আসনে নির্দলীয় প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করে অল্প ভোটের ব্যবধানে পরাজিত হন। পরে তিনি জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনের সদস্য হওয়ার জন্যে দলীয় মনোনয়ন ফরম দাখিল করেছিলেন। ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামীলীগের সর্বশেষ সম্মেলনে তিনি জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি নির্বাচিত হন।

বিশিষ্ট সমাজসেবক নায়ার কবির ব্রাহ্মণবাড়িয়া পৌর এলাকার পশ্চিম পাইকপাড়ায় “ এক আকাশের নীচে” নামক একটি বৃদ্ধা নিবাস গড়ে তুলেছেন। ব্রাহ্মণবাড়িয়ায় শিক্ষার প্রসারে তিনি স্বামী হুমায়ূন কবির নিয়ে আইডিয়াল রেসিডেন্সিয়াল স্কুল এন্ড কলেজ, পলি কমল প্রি-ক্যাডেট স্কুল এবং হুমায়ূন কবির বিদ্যা নিকেতন গড়ে তুলেন। তিনটি প্রতিষ্ঠানেরই তিনি পরিচালনা পর্ষদের সহ-সভাপতির দায়িত্ব পালন করছেন।

রাজনৈতিক পরিবারের পুত্রবধূ মিসেস নায়ার কবির জেলা মহিলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেছেন। এছাড়াও তিনি বর্তমানে জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি, জেলা শিল্পকলা একাডেমীর সদস্য, সুর সম্রাট ওস্তাদ আলাউদ্দিন সঙ্গীতাঙ্গনের সহ-সভাপতি, ব্রাহ্মণবাড়িয়া ইসলমিক সেন্টার পরিচালনা পর্ষদের সহ-সভাপতি ও জাতীয় মহিলা সংস্থা ব্রাহ্মণবাড়িয়ার সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন।

পৌর মেয়র নায়ার কবিরের স্বামী অ্যাডভোকেট হুমায়ূন কবির ব্রাহ্মণবাড়িয়া পৌর সভার দুইবারের চেয়ারম্যান, ব্রাহ্মণবাড়িয়া জেলা পরিষদের চেয়ারম্যান, ব্রাহ্মণবাড়িয়া সদর আসন থেকে দুইবার সংসদ সদস্য ও স্বাস্থ্য উপমন্ত্রী ছিলেন।
অ্যাডভোকেট হুমায়ূন কবির অসুস্থ্য হওয়ার পর মিসেস নায়ার কবির রাজনীতিতে পুরোদমে সময় দিচ্ছেন। তিনি নিজ কর্ম গুণে সমাজের সর্ব মহলে প্রশংসিত। আর এসব কারনেই নায়ার কবিরকে এবার জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনের সদস্য করার দাবি তুলেছেন জেলাবাসী।

এ ব্যাপারে ব্রাহ্মণবাড়িয়া পৌর সভার মেয়র নায়ার কবিরের সাথে যোগাযোগ করলে তিনি বলেন, রাজনীতি করি দেশের জন্য, মানুষের জন্য। দলের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা যখন তাঁকে যে দায়িত্ব দেবেন তাই তিনি পালন করতে প্রস্তুত আছেন। তিনি বলেন, জেলা আওয়ামীলীগের সিনিয়র নেতাদের সাথে পরামর্শক্রমে তিনি একাদশ জাতীয় সংসদের সংরক্ষিত মহিলা আসনের দলীয় মনোনয়নপত্র উত্তোলন করবেন। তিনি জেলাবাসীর দোয়া ও সহযোগীতা প্রত্যাশা করেছেন।

জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনে মেয়র নায়ার কবিরকে দেখতে চায়

ফেসবুকে আমরা..