botvনিউজ:

ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও বিশিষ্ট মুক্তিযোদ্ধা আল-মামুন সরকার বলেছেন, অ্যাডঃ আলী আজম ভূইয়া ছিলেন, একজন সৎ ও সাহসী মানুষ। দুর্দিনে তিনি শক্ত হাতে আওয়ামীলীগকে পরিচালনা করেছিলেন।

তিনি গতকাল শনিবার বিকেলে হালদারপাড়ায় জেলা আওয়ামীলীগের কার্যালয়ে মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, জেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি ও সাবেক এমপি অ্যাডঃ আলী আজম ভূইয়ার ১৭তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে জেলা আওয়ামীলীগ আয়োজিত আলোচনা সভা ও মিলাদ মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।

জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি তাজ মোহামদ ইয়াছিনের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভা ও মিলাদ মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে আল-মামুন সরকার আরো বলেন, অ্যাডঃ আলী আজম ভূইয়া ছিলেন, একজন প্রকৃত দেশপ্রেমিক। মুক্তিযুদ্ধে তাঁর অবদান জাতি চীরদিন শ্রদ্ধার সাথে স্মরণ করবে।

আল-মামুন সরকার বলেন,অ্যাডঃ আলী আজম ভূইয়া ছিলেন একজন পরিচ্ছন্ন রাজনীতিবিদ। তিনি ছিলেন গন-মানুষের নেতা, সারা জীবন তিনি মানুষের জন্য কাজ করে গেছেন।

আলোচনা সভা ও মিলাদ মাহফিলে বক্তব্য রাখেন মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক অ্যাডঃ হামিদুর রহমান, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মোঃ হেলাল উদ্দিন, মজিবুর রহমান বাবুল, জাতীয় পরিষদের সদস্য আলহাজ্ব আবুল কালাম ভূইয়া, জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক গোলাম মহিউদ্দিন খান খোকন, সাংগঠনিক সম্পাদক অ্যাডঃ মাহাবুবুল আলম খোকন, জেলা আওয়ামীলীগের শিল্প ও বাণিজ্য সম্পাদক আলহাজ্ব মোঃ শাহআলম, জেলা আওয়ামীলীগের সদস্য মোঃ ফারুক মিয়া, মাহমুদুর রহমান জগলু,

মোঃ জায়েদুল হক, কাচন মিয়া, বিজয়নগর উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও জেলা পরিষদ সদস্য জহিরুল ইসলাম ভূইয়া, সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি হাবিবুল্লাহ বাহার, পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ রফিকুল ইসলাম, জেলা যুবলীগের সহ-সভাপতি ইখতিয়ার উদ্দিন স্বপন, জেলা শ্রমিকলীগের সাধারণ সম্পাদক আবদুল মালেক চৌধুরী, জেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি অ্যাডঃ লোকমান হোসেন, সদর উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক জসিম উদ্দিন রানা, পৌর যুবলীগের আহবায়ক আমজাদ হোসেন রনি প্রমুখ। আলোচনা সভা শেষে মিলাদ মাহফিল ও দোয়া অনুষ্ঠিত হয়। দোয়া পরিচালনা করেন মাওলানা মোঃ আবদুল্লাহ। (প্রেস বিজ্ঞপ্তি)
###

অ্যাডঃ আলী আজম ভূইয়ার মৃত্যুবার্ষিকীর আলোচনা সভায়

botvনিউজ:

গত শুক্রবার বিকালে বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রীষ্টান ঐক্য পরিষদের নব-নির্বাচিত জেলা কমিটির পরিচিতি সভা খ্রীষ্টান মেমোরিয়াল হাসপাতালে অডিটরিয়ামে অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন জেলা কমিটির সভাপতি মুক্তিযোদ্ধা দিলীপ কুমার নাগ এবং সভা পরিচালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক প্রদ্যোৎ রঞ্জন নাগ।

সভার বক্তব্য রাখেন সংগঠনের সভাপতি মন্ডলীর সদস্য ডাঃ ডিউক চৌধুরী, মুক্তিযোদ্ধা অ্যাড. হরে কৃষ্ণ ভৌমিক (মিন্টু), ডাঃ সুখেন্দ বিকাশ তালুকদার, মুক্তিযোদ্ধা সুনীল দেব, বাবু জহর লাল সাহা, সুভাষ চন্দ্র পাল, সব্যসাচী পাল, প্রবীণ কুমার দেব, অ্যাডঃ যতন শর্মা, এলবার্ট হীরক বৈদ্য, আখাউড়া উপজেলা কমিটির সভাপতি মুক্তিযোদ্ধা বিধান দাস, অ্যাডঃ প্রণব কুমার দাস উত্তম,

বাবু স্বপন দেব, নাসিরনগর উপজেলার পক্ষে দিলীপ কুমার দত্ত, প্রাণেশ শর্মা, মিস নন্দিতা সেন, খোকন কান্তি আচার্য্য, অ্যাডঃ সুবাস দেবনাথ, উমা পাল, মুক্তিযোদ্ধা সুবোধ দাস, প্রমুখ।

বক্তারা সোহরাওয়ার্দী উদ্যানে মহা সমাবেশের ঘোষিত ৫ দফা দাবি অবিলম্বে বাস্তবায়নের জন্য আহবান জানান। একাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে জাতিগত ধর্মীয় সংখ্যালঘুদের উপর সকল ধরণের নির্যাতন, নিপীড়ন বন্ধের জন্য ও জোর দাবি জানান। (প্রেস বিজ্ঞপ্তি)
###

হিন্দু-বৌদ্ধ-খ্রীষ্টান ঐক্য পরিষদের নব-নির্বাচিত জেলা কমিটির পরিচিতি সভা

botvনিউজ:

আজ রোববার থেকে সরাইলে মাওলানা মোহাম্মদ আলীর সভাপতিত্বে ১০দিন ব্যাপি ৪৪তম তাফসীরুল কোরআন মাহফিল শুরু। সরাইল তাফসীর মাহফিল কমিটির উদ্যোগে আয়োজিত ওই মাহফিলে প্রথম দিন বয়ান করবেন- আল্লামা আশরাফ আলী হরষপুরী,

আল্লামা মুনিরুজ্জামান ছায়দাবাদী ও আল্লামা আবু তাহের জিহাদী। মাহফিল কমিটি সূত্রে জানা যায়, আজ থেকে ৪৪ বছর আগে সরাইল অন্নদা স্কুল মাঠে স্বল্প পরিসরে শুরু হয়েছিল এ তাফসীর মাহফিলের যাত্রা। দিনে দিনে এর ব্যপ্তি বেড়েই চলেছে। দেশ বরেণ্য আলেম ওলামারা এ মাহফিলে বয়ান করে থাকেন।

প্রত্যেক দিন সরাইল সহ জেলার বিভিন্ন প্রান্ত থেকে হাজার হাজার ধর্মপ্রাণ মুসলমান নরনারী অংশ করে থাকেন। আর আখেরী মোনাজাতের রাতে সরাইলে লক্ষাধিক মানুষের সমাগম ঘটে। এবার আয়োজকরা মহিলাদের জন্য স্থানীয় বালিকা বিদ্যালয় মাঠে বিশেষ ব্যবস্থা করেছেন। ১০ দিন ব্যাপি এ মাহফিলের কাজ সুষ্ঠ্য ও সুশৃঙ্খলভাবে পরিচালনা করতে সকল শ্রেণি পেশার মানুষের সহায়তা চেয়েছেন আয়োজক কমিটি।
###

আজ থেকে সরাইলে ৪৪তম তাফসীর মাহফিল শুরু

ফেসবুকে আমরা..