botvনিউজ:

মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, কবি, গীতিকার, নাট্যকার, ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজের বাংলা বিভাগের সাবেক বিভাগীয় প্রধান ও ব্রাহ্মণবাড়িয়া জেলা শিল্পকলা একাডেমির প্রতিষ্ঠাতা সাধারন সম্পাদক অধ্যাপক এ কে এম হারুনুর রশিদের ১৩তম মৃত্যুবার্ষিকী বৃহস্পতিবার। এ উপলক্ষে ব্রাহ্মণবাড়িয়া জেলা শিল্পকলা একাডেমী, জেলা শিল্পী সংসদ ও তিতাস আবৃত্তি সংগঠনের পক্ষ থেকে বিভিন্ন কর্মসূচি গ্রহন করা হয়েছে।

জেলা শিল্পকলা একাডেমীর উদ্যোগে বৃহস্পতিবার বিকেল ৪টায় শিল্পকলা একাডেমী মিলনায়তনে আলোচনা সভা, ব্রাহ্মণবাড়িয়া শিল্পী সংসদের উদ্যোগে আজ বৃহস্পতিবার বিকেল সাড়ে তিনটায় স্থানীয় শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত ভাষা চত্বরে স্মরনসভা অনুষ্ঠিত হবে।

তিতাস আবৃত্তি সংগঠনের উদ্যোগে আজ বৃহস্পতিবার সকাল ৮টায় পৌর এলাকার শেরপুর কবরস্থানে পুষ্পস্তবক অর্পন ও সকাল সাড়ে ১০টায় শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত ভাষাচত্বরে কথা-কবিতায় অধ্যাপক এ কে এম হারুনুর রশিদকে স্মরণ করা হবে।
###

মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক অধ্যাপক এ কে এম হারুনুর রশিদের ১৩তম মৃত্যুবার্ষিকী

botvনিউজ:

আশুগঞ্জ উপজেলা ছাত্রদল থেকে পদত্যাগ করেছেন উপজেলা ছাত্রদলের সিনিয়র সহ-সভাপতি মকসুদুর রহমান, সহ-সভাপতি মামুন মিয়া ও সাংগঠনিক সম্পাদক শুভ চৌধুরী। বুধবার উপজেলা ছাত্রদলের সভাপতি ও সাধারন সম্পাদকের বরাবর লিখিত ভাবে পৃথক কপিতে স্বাক্ষর করে উপজেলা ছাত্রদলের পদ থেকে পদত্যাগ করেন তারা তিনজন। সেই সাথে জেলা ছাত্রদলের সভাপতি ও সাধারন সম্পাদকের কাছে অনুলিপি দেয়া হয়।

পদত্যাগ পত্রে মকসুদুুর রহমান উল্লেখ্য করেন, তিনি ২০১২ সালের ১০ অক্টোবর থেকে আশুগঞ্জ উপজেলা ছাত্রদলের সিনিয়র সহ-সভাপতি ও আশুগঞ্জ বন্দর ছাত্রদলের সভাপতি পদে দায়িত্ব পালন করছেন। কিন্তু বর্তমানে ব্যবসায়ীক কাজে ব্যস্ত থাকায় সঠিক ভাবে দলীয় দায়িত্ব পালন করতে না পারায় পদ পদত্যাগ করেছেন। সেই সাথে ছাত্রদলের সাধারন সদস্য থেকেও পদত্যাগ করেছেন। মকসুদুুর রহমান আগামীদিন বিএনপির কোন প্রকার কর্মকান্ডে জড়িত না থাকার কথা উল্লেখ করেন।

পদত্যাগ পত্রে সহ-সভাপতি মামুন মিয়া তার পদত্যাগ পত্রে উল্লেখ করেন, ২০১২ সালের ১০ অক্টোবর থেকে আশুগঞ্জ উপজেলা ছাত্রদলের সহ-সভাপতি পদে দায়িত্ব পালন করছি। কিন্তু ব্যবসায়ীক কাজে ব্যস্ত থাকায় সঠিক ভাবে দলীয় দায়িত্ব পালন করতে না পারায় বিধায় পদ পদত্যাগ করেছি। সেই সাথে ছাত্রদলের সাধারন সদস্য থেকেও পদত্যাগ করেছি। মামুন মিয়া আগামীদিন বিএনপির কোন প্রকার কর্মকান্ডে জড়িত না থাকার কথা উল্লেখ করেন।

শুভ চৌধুরী তার পদত্যাগ পত্রে উল্লেখ করেন, ২০১২ সালের ১০ অক্টোবর থেকে আশুগঞ্জ উপজেলা ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক পদে দায়িত্ব পালন করছেন। ব্যবসায়ীক কাজে ব্যস্ত থাকায় সঠিক ভাবে দলীয় দায়িত্ব পালন করতে না পারায় বিধায় পদ পদত্যাগ করেছেন। সেই সাথে ছাত্রদলের সাধারন সদস্য থেকেও পদত্যাগ করেছেন। শুভ চৌধুরী আগামীদিন বিএনপির কোন প্রকার কর্মকান্ডে জড়িত না থাকার কথা উল্লেখ করেন।
###

আশুগঞ্জ উপজেলা ছাত্রদল থেকে পদত্যাগ করেছেন মকসুদুর, মামুন ও শুভ চৌধুরী॥

botvনিউজ:

আসন্ন একাদশ জাতীয় সংসদ নিবার্চনকে সামনে রেখে গতকাল বুধবার ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর ও সরাইল উপজেলার জনপ্রতিনিধি, মুক্তিযোদ্ধা, সরকারি কর্মকর্তা-কর্মচারি, সূধীজন ও সাংবাদিকদের সাথে মতবিনিময় করেছেন নবাগত জেলা প্রশাসক হায়াত-উদ দৌলা খান।

বুধবার দুপুরে স্থানীয় অফিসার্স ক্লাব মিলনায়তনে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সাইফুল কবিরের সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক হায়াত-উদ দৌলা খান ব্রাহ্মণবাড়িয়ার উন্নয়নে সবার সহযোগিতা চেয়েছেন এবং আসন্ন একাদশ জাতীয় সংসদ নিবার্চন সুষ্ঠুভাবে ও সুন্দর পরিবেশে সম্পন্ন করতে সকলের সার্বিক সহযোগিতা কামনা করেন।

উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ সুমন ভৌমিকের পরিচালনায় সভায় বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান এটিএম মনিরুজ্জামান সরকার, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান সৈয়দা হামিদা লতিফ পান্না, থানার অফিসার ইনচার্জ মোঃ সাজেদুর রহমান, উপজেলা আওয়ামীলীগের সভাপতি ডাঃ রাফিউদ্দিন আহমেদ, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ আনোয়ার হোসেন, মুক্তিযোদ্ধা হাজী আবদুল বাকি, ইউপি চেয়ারম্যান শেখ আবদুল আহাদ, রুবেল মিয়া ও সাংবাদিক আকতার হোসেন ভুইয়া প্রমুখ।

এর আগে বুধবার সকালে উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলার জনপ্রতিনিধি, সরকারি কর্মকর্তা, মুক্তিযোদ্ধা, সাংবাদিক ও সূধীজনদের সাথে মতবিনিময় করেন জেলা প্রশাসক।
উপজেলা নির্বাহী অফিসার এ.এস.এম মোসা’র সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় বক্তব্য রাখেন- উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুর রহমান, সহকারি পুলিশ সুপার (সরাইল সার্কেল) মোঃ মনিরুজ্জামান ফকির, ভাইস চেয়ারম্যান মোঃ শের আলম মিয়া, সরাইল থানার অফিসার ইনচার্জ মোঃ মফিজ উদ্দিন ভূঁইয়া, উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান রফিক উদ্দিন ঠাকুর,

অধ্যক্ষ মৃধা আহমাদুল কামাল, অধ্যক্ষ মোঃ মুখলেছুর রহমান, মুক্তিযোদ্ধা কমান্ডার মোঃ ইসমত আলী, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক ডেপুটি কমান্ডার মোঃ আনোয়ার হোসেন, ইউপি চেয়ারম্যান মোঃ শাহজাহান মিয়া, আব্দুল জব্বার, প্রাণি সম্পদ কর্মকর্তা ডাঃ মো. মজিবুর রহমান, সরাইল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোহাম্মদ মাহবুব খান বাবুল, সাংবাদিক মোঃ শফিকুর রহমান, জাপা নেতা হুমায়ুন কবির, ত্রিতাল সঙ্গীত একাডেমির অধ্যক্ষ সঞ্জিব কুমার দেবনাথ, ন্যাপ নেতা আবদুল জব্বার ও সুকের পরিচালক মোমিন হোসেন।

মতবিনিময় সভা পরিচালনা করেন উপজেলা সমাজসেবা কর্মকর্তা মোঃ জহিরুল ইসলাম।
###

একাদশ জাতীয় সংসদ নির্বাচন সফলে নাসিরনগর ও সরাইলে জেলা প্রশাসকের মতবিনিময়

botvনিউজ:

ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার সুলতানপুর গ্রামে আব্দুল হাকিম মিয়া স্মৃতি গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা গতকাল মঙ্গলবার বিকেলে অনুষ্ঠিত হয়েছে। স্থানীয় আব্দুল হাকিম মিয়া স্মৃতি পরিষদ এই টুর্নামেন্টের আয়োজন করে।

সুলতানপুর বহুমূখী উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত ফাইনাল খেলায় ব্রাহ্মণবাড়িয়া একাদশ টাইব্রেকারে ৫-৪ গোলে সুলতানপুর একাদশকে পরাজিত করে চ্যাম্পিয়ন হয়।
খেলা শেষে সুলতানপুর বহুমূখী উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সাবেক সহসভাপতি মো. এলাজত খাঁনের অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য দেন ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. হাবিবুল্লাহ বাহার।

সুলতানপুর গ্রামের বিশিষ্ট ক্রীড়ামোদী শেখ সোরাফ জালালীর পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন সুলতানপুর বহুমূখী উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মো. আবু মুছা আনছারী, বিশিষ্ট সমাজ সেবক কাজী সেলিম, হলি ল্যাব হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক মো. আবু কাউছার, সুলতানপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা জহির উদ্দিন আহম্মেদ মাস্টার, সুলতানপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হারুন অর রশিদ মুন্সী।

আলোচনা শেষে প্রধান অতিথিসহ অন্যান্যরা বিজয়ী দলের খেলোয়াড়দের হাতে চ্যাম্পিয়ন ট্রফি হিসেবে এলইডি টেলিভিশন এবং রানার আপ দলকেও ছোট সাইজের এলইডি টেলিভিশন তুলে দেন।

উল্লেখ্য, এই টুর্নামেন্ট ২০১৭ সালে শুরু হয়। এতে মোট ৩২টি দল অংশ নেয়। গতকাল মঙ্গলবার ফাইনাল পর্বের খেলার আয়োজন করে কর্তৃপক্ষ।
###

সুলতানপুরে ফুটবল টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত: ব্রাহ্মণবাড়িয়া একাদশ চ্যাম্পিয়ন

ফেসবুকে আমরা..