botvনিউজ:

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে উপজেলা মৎস্য বিভাগের উদ্যোগে ‘মৎস্য উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে চারদিন ব্যাপী মৎস্যচাষী ও মৎস্যজীবীদের প্রশিক্ষণ কর্মশালা সোমবার শুরু হয়েছে।
সোমবার উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনে প্রধান অতিথি হিসেবে চারদিন ব্যাপী কর্মশালার উদ্বোধন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান এতে প্রধান অতিথি হিসেবে উপজেলা চেয়ারম্যান এটিএম মনিরুজ্জামান সরকার ।

জাইকার অর্থায়নে স্থানীয় সরকার বিভাগ কর্তৃক বাস্তবায়নাধীন উপজেলা পরিচালন ও উন্নয়ন প্রকল্পের আওতায় সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা সোহেল মোঃ জিল্লুর রহমান রিগানের সভাপতিত্বে ও চয়ন চন্দ্র সরকারের পরিচালনায় অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান অঞ্জন কুমার দেব, মহিলা ভাইস চেয়ারম্যান সৈয়দ হামিদা লতিফ পান্না, স্থানীয় সরকার বিভাগের উপজেলা পরিচালন ও উন্নয়ন প্রকল্পের কর্মকর্তা মোঃ মেহেদী হাসান, উপজেলা মৎস্য সম্প্রসারণ কর্মকর্তা তাজিরুল ইসলাম। প্রশিক্ষণে ২০ জন মৎস্যচাষী ও মৎস্যজীবী অংশগ্রহন করেন।
###

নাসিরনগরে মৎস্যচাষী ও মৎস্যজীবীদের ৪ দিনব্যাপি প্রশিক্ষণের উদ্বোধন

botvনিউজ:

বিশিষ্ট লেখক, কলামিষ্ট ও একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির সভাপতি শাহরিয়ার কবির বলেছেন, বদরুদ্দোজা চৌধুরী ও ড. কামাল হোসেনের জাতীয় ঐক্য হচ্ছে ‘পথহারা পাখিদের জোট’।

তিনি সোমবার দুপুরে ব্রহ্মণবাড়িয়ার আশুগঞ্জ উপজেলা ঘাতক দালাল নির্মূল কমিটির সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।
উপজেলা পরিষদ মিলনায়তনে আশুগঞ্জ উপজেলা ঘাতক দালাল নির্মূল কমিটির আহবায়ক মোবারক আলী চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে শাহরিয়ার কবির আরো বলেন, ড. কামাল হোসেন ও বদরুদ্দোজা চৌধুরীরা কখনো আলোর পথ দেখেনি। তারা এখন জোট করেছেন। তাদের জোট আলোর মুখ দেখবেনা।

প্রধান অতিথির বক্তব্যে শাহরিয়ার কবির আরো বলেন, ড. কামাল হোসেন প্রণিত ৭২ সালের সংবিধানে সাম্প্রদায়িক জামায়াতের রাজনীতি নিষিদ্ধ করেছিল। তিনি রাষ্ট্রের মালিক মনে করেন জনগণকে। আর বদরুদ্দোজা চৌধুরীর আদর্শিক নেতা জিয়াউর রহমান জামায়াতকে রাজনীতি করার সুযোগ করে দিয়েছিলেন। এখন কামাল সাহেব আর বি.চৌধুরী একসাথে জোট করে কে কোনটি মানবেন?

জিয়াউর রহমানের বিচার দাবি করে শাহরিয়ার কবির বলেন, জিয়াউর রহমানের নির্দেশেই শেখ মুজিবকে হত্যা করা হয়েছে তাই জিয়াউর রহমানকেও বঙ্গবন্ধু হত্যা মামলায় ১ নাম্বার আসামী করা দরকার ছিল। পাশাপাশি ২১ আগষ্ট শেখ হাসিনাকে হত্যা চেষ্টার কারনে খালেদা জিয়াকেও আসামী করার দরকার ছিল। কারন তিনি তখন প্রধানমন্ত্রী ছিলেন। এ দায় তিনি এড়াতে পারেন না।

সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ঘাতক দালাল নির্মূল কমিটির সাধারণ সম্পাদক কাজী মুকুল, সহ-সাধারণ সম্পাদক ডা. নুজহাত জাহান চৌধুরী (শম্পা), জেলা কমিটির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট লিটন দেব, আশুগঞ্জ উপজেলা আওয়ামীলীগের আহবায়ক হাজী মোঃ ছফিউল্লাহ মিয়া, যুগ্ম আহবায়ক আবু নাছের আহমেদ, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মোঃ ইকবাল হোসাইন, আওয়ামীলীগ নেতা হেবজুল বারী ও শিক্ষক ঈসা খান প্রমুখ।

সম্মেলন শেষে হাজী মোঃ মোবারক আলী চৌধুরীকে সভাপতি এবং মোশারফ মুন্সিকে সাধারণ সম্পাদক করে ঘাতক দালাল নির্মূল কমিটির আশুগঞ্জ উপজেলা কমিটি ঘোষনা করা হয়।
###

আশুগঞ্জে ঘাতক দালাল নির্মূল কমিটির সভায় শাহরিয়ার কবির

botvনিউজ:

ব্রাহ্মণবাড়িয়ায় সুশাসনের জন্য নাগরিক (সুজন) এর উদ্যোগে নির্বাচনী অলিম্পিয়াড অনুষ্ঠিত হয়েছে।

গতকাল রোববার সকালে সদর উপজেলার চিনাইর বঙ্গবন্ধু শেখ মুজিব অর্নাস কলেজ মাঠে প্রধান অতিথি হিসেবে জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে অলিম্পিয়াড উদ্বোধন করেন স্থানীয় সংসদ সদস্য ও পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি র.আ.ম উবায়দুল মোকতাদির চৌধুরী।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন সুজন জেলা শাখার সভাপতি ডাঃ মোঃ আবু সাঈদ, সাধারন সম্পাদক একেএম শিবলী।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মোকতাদির চৌধুরী এমপি বলেন, আগামী জাতীয় সংসদ নির্বাচন যথা সময়েই সুন্দর ও সুষ্ঠ পরিবেশে অনুষ্ঠিত হবে। তিনি বলেন, বর্তমান নির্বাচন কমিশন সেই যোগ্যতা রাখেন। তিনি বলেন, আমি আশা করি আগামী নির্বাচনে বিএনপিসহ দেশের সকল রাজনৈতিকদল অংশ গ্রহণ করবে।

অলিম্পিয়াডে ব্রাহ্মণবাড়িয়া জেলার ১১টি কলেজের বিভিন্ন পর্যায়ের শিক্ষার্থীরা অংশগ্রহন করেন।
###

সুজনের উদ্যোগে ব্রাহ্মণবাড়িয়ায় নির্বাচনী অলিম্পিয়াড অনুষ্ঠিত

ফেসবুকে আমরা..