botvনিউজ:

সরকার কওমী মাদরাসার সর্বোচ্চ ক্লাশ দাওরায়ে হাদিসকে মাস্টার্সের সমমর্যাদা প্রদান করায় ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়ে আনন্দ মিছিল করেছে কওমী ওলামা ঐক্য পরিষদ।

রোববার সকালে ‘অবহেলার দিনশেষ, কওমী শিক্ষার বাংলাদেশ’ এই শ্লোগানকে সামনে রেখে কালিকচ্ছ ও নোয়াগাঁও ইউনিয়নের সকল কওমী মাদরাসার শিক্ষক-শিক্ষার্থীরা এই আনন্দ মিছিল করে।

মাওলানা আজিজুল ইসলাম জালালীর নেতৃত্বে আনন্দ মিছিলটি উপজেলার কালিকচ্ছ এলাকার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে কেন্দ্রীয় শহীদ মিনারে গিয়ে শেষ হয়।
পরে সেখানে মাওলানা এরশাদুল হক কাসেমীর সভাপতিত্বে ও মাওলানা জাহিদুল ইসলাম জাবেদের পরিচালনায় অনুষ্ঠিত পথসভায় বক্তব্য রাখেন- মাওলানা আজিজুল ইসলাম জালালী,

মাওলানা ইউসুফ আকরাম, হাফেজ মোঃ বশির উল্লাহ, হাফেজ আবু নাছার, মাওলানা ফরিদ উদ্দিন আরেজি, মাওলানা আলমগীর, মুফতি মাসুকুর রহমান কাসেমী, মাওলানা ফরিদ উদ্দিন, মাওলানা বেলাল উদ্দিন, মাওলানা জসিম উদ্দিন আরেজি, মুফতি বশির আহমেদ ও মাওলানা মুফতি মারুফ খান জালালী প্রমুখ।

পথ সভায় বক্তারা বলেন, দেড়শত বছর আগে প্রতিষ্ঠিত কওমী মাদরাসাই (দেওবন্দ মাদরাসা) প্রথম ব্রিটিশদের বিরুদ্ধে আন্দোলন করেছে। আসল হক ও দ্বীনের রাস্তা দেখিয়ে আসছে। কওমী মাদরাসা সন্ত্রাস-জঙ্গিবাদ ও মাদকের বিরুদ্ধে লড়াই সংগ্রাম করে আসছে। জঙ্গি উৎপাদনের কারখানা কোথায়? সেটা বাংলার মানুষ জানে। কোরআন হাদিস শিক্ষার এ মহান প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা দীর্ঘদিন ধরে সরকারি স্বীকৃতি থেকে বঞ্চিত। বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত ১৯ সেপ্টেম্বর মহান জাতীয় সংসদে এই স্বীকৃতির বিল পাস করে কোরআন ও হাদিসের ইজ্জত দিয়েছেন। দাওরায়ে হাদিস উত্তীর্ণকে মাষ্টার্স পাসের স্বীকৃতি দিয়ে দেশের ৫০ লক্ষাধিক কওমী শিক্ষার্থীদের জীবনের গুরুত্ব বৃদ্ধি করেছেন। এ কাজটির জন্য শেখ হাসিনা বাংলাদেশের ইতিহাসে কিয়ামত পর্যন্ত দৃষ্টান্ত হয়ে থাকবেন। তাই আল্লামা আহমদ সুফির নির্দেশে রোববার সারা দেশে কওমী উলামা ঐক্য পরিষদের উদ্যোগে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়ে কর্মসূচী পালিত হয়েছে।

পথসভায় বক্তারা বলেন, জামায়াত শিবিরের সাথে এ দেশের কওমী মাদরাসার আলেম ও শিক্ষার্থীদের কোন সম্পর্ক অতীতেও ছিল না। বর্তমানেও নেই। ভবিষ্যতেও থাকবে না।
###

দাওরায়ে হাদিসকে মাস্টার্সের সমমর্যাদা প্রদান করায় প্রধানমন্ত্রীকে অভিনন্দন

botvনিউজ:

ব্রাহ্মণবাড়িয়ায় যথাযোগ্য মর্যাদায় বাউল সম্রাট শাহ আবদুল করিম এর নবম মৃত্যু বার্ষিকী পালিত হয়েছে। গত শনিবার সন্ধ্যায় অনুশীলন সাংস্কৃতিক কেন্দ্র, ব্রাহ্মণবাড়িয়ার আয়োজনে স্থানীয় জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে স্মরণ সন্ধ্যা অনুষ্ঠিত হয়।

স্মরণ সন্ধ্যায় স্বাগত বক্তব্য রাখেন অনুশীলন সাংস্কৃতিক কেন্দ্রের আহবায়ক সাংবাদিক আবদুন নূর। বক্তব্য রাখেন ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক দীপক চৌধুরী বাপ্পী, ব্রাহ্মণবাড়িয়া থিয়েটারের সমন্বয়ক অধ্যাপক মিজানুর রহমান শিশির, জেলা উদীচীর সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম চৌধুরী স্বপন, সাবেরা সোবহান সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষক শফিকুর রহমান ও তিতাস আবৃত্তি সংগঠনের পরিচালক প্রভাষক মনির হোসেন ।

স্মরণ সন্ধ্যায় বক্তারা বলেন, শাহ আবদুল করিমের অসাম্প্রদায়িক চেতনার জীবনদর্শণ ব্যাপক চর্চার মধ্য দিয়ে অসাম্প্রদায়িক গণতান্ত্রিক বাংলাদেশ গড়ার সংগ্রামকে বেগবান করতে হবে। শাহ আবদুল করিম আজীবন সমাজের অন্যায় অনিয়ম ও বৈষ্যমের বিরুদ্ধে গানের মাধ্যমে মানুষকে জাগাতে চেষ্টা করে গেছেন । তাই শোষণহীণ মানবিক সমাজ গড়ার সংগ্রামে শাহ আবদুল করিম আলোকবর্তিকা । আলোচকবৃন্দ শাহ আবদুল করিমের অনবদ্য সৃষ্টিকে সুষ্ঠু সংরক্ষণ এবং তার অসাম্প্রদায়িক জীবনদর্শন মানুষের মাঝে ছড়িয়ে দেওয়ার জন্য সুনামগঞ্জে শাহ আবদুল করিম একাডেমি প্রতিষ্ঠার দাবি জানান ।

স্মরণ সন্ধ্যার শুরুতেই শাহ আবদুল করিমের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে দাঁড়িয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়। আলোচনা সভা শেষে একক সঙ্গীত পরিবেশন করেন মোঃ আব্দুর রউফ।
###

ব্রাহ্মণবাড়িয়ায় বাউল সম্রাট শাহ আবদুল করিম এর নবম মৃত্যুবার্ষিকী পালিত

botvনিউজ:

ব্রাহ্মণবাড়িয়া পৌর আওয়ামীলীগের বিশেষ বর্ধিত সভা গত শুক্রবার বেলা ১১টায় স্থানীয় সুর সম্রাট ওস্তাদ আলাউদ্দিন খাঁ সঙ্গীতাঙ্গনে অনুষ্ঠিত হয়। বিশেষ বর্ধিত সভায় প্রধান অতিথি ছিলেন স্থানীয় সংসদ সদস্য র.আ.ম. উবায়দুল মোকতাদির চৌধুরী।

পৌর আওয়ামীলীগের সভাপতি মোঃ মুসলিম মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত বিশেষ বর্ধিত সভায় বিশেষ অতিথি বক্তব্য রাখেন জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আল-মামুন সরকার, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও পৌর মেয়র মিসেস নায়ার কবির, সহ-সভাপতি হাজী হেলাল উদ্দিন, তাজ মোহাম্মদ ইয়াছিন, যুগ্ম সাধারন সম্পাদক মাহাবুবুল বারী চৌধুরী মন্টু, গোলাম মহিউদ্দিন খান খোকন, সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মাহাবুবুল আলম খোকন, শাহ আলম সরকার। স্বাগত বক্তব্য রাখেন শহর আওয়ামীলীগের সাধারন সম্পাদক মোঃ রফিকুল ইসলাম।

সভায় প্রধান অতিথির বক্তব্যে মোকতাদির চৌধুরী এমপি বলেন, আগামী জাতীয় সংসদ নির্বাচন দেশের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। আমি আগামী সংসদ নির্বাচনে অংশ গ্রহণ করবো।
তিনি বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মতো প্রধানমন্ত্রী শেখ হাসিনাও বাংলাদেশকে বুকে ধারন করে রেখেছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার কোন বিকল্প নেই। শেখ হাসিনার বিকল্প শেখ হাসিনা। তিনি দেশের উন্নয়ন অগ্রগতি জনগনের সামনে তুলে ধরতে তৃনমূল নেতা-কর্মীদের আহবান জানান।

সভায় ব্রাহ্মণবাড়িয়া পৌর এলাকায় আওয়ামীলীগ ও নৌকা প্রতিকের পক্ষে নির্বাচন পরিচালনার জন্য পৌর আওয়ামীলীগের সভাপতি মুসলিম মিয়াকে আহবায়ক, পৌর মেয়র মিসেস নায়ার কবীরকে যুগ্ম-আহবায়ক ও পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক রফিকুল ইসলামকে সদস্য সচিব করে একটি নির্বাচন পরিচালনা কমিটি গঠন করা হয়। দলের উপদেষ্টা পরিষদ সদস্য, কার্যকরী কমিটির সদস্য, দলীয় পৌর কাউন্সিলরগন, ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি, সাধারণ সম্পাদকগণ এবং পৌর শাখার আওয়ামীলীগের বিভিন্ন অঙ্গ- সহযোগী সংগঠনের সভাপতি, সাধারণ সম্পাদকগন কমিটির সদস্য হিসাবে বিবেচিত হবেন।
###

ব্রাহ্মণবাড়িয়া পৌর আওয়ামীলীগের বিশেষ বর্ধিত সভা অনুষ্ঠিত

botvনিউজ:

আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক এমপি সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার লেখা “অ্য ব্রোকেন ড্রিম” বইকে পরাজিত লোকের হায়-হুতাশ বলে মন্তব্য করেছেন। তিনি গত শুক্রবার দুপুরে ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলার মূলগ্রাম ইউনিয়নের চারগাছ বাজারে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এই মন্তব্য করেন।

এ সময় মন্ত্রী বলেন, এস.কে সিনহা গায়ের জ্বালা থেকেই বই লিখেছেন। বাংলার জনগণ এখন এসবে সায় দেবে না, জনগণ এখন উন্নয়ন চায়, উন্নয়নের শিখরে উঠতে চায়। তাই তারা নৌকা মার্কায় ভোট দেবে।

তিনি বলেন, যারা এস.কে সিনহার মাধ্যমে জুডিশিয়াল ক্যু করার ষড়যন্ত্র করেছিল সেই পরাজিত শক্তি আবারো ষড়যন্ত্র করার চেষ্টা করছে বলেও উল্লেখ করেন তিনি।
এ সময় মন্ত্রীর সাথে উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ ও প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
###

কসবায় সাংবাদিকদের সাথে আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক

ফেসবুকে আমরা..