botvনিউজ:

সাংবাদিকতার বাতিঘর, দেশবরেণ্য সাংবাদিক ও সমকাল সম্পাদক গোলাম সারওয়ার এর প্রয়ানে গতকাল মঙ্গলবার দুপুরে ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবে এক শোক সভা অনুষ্ঠিত হয়।
সভার শুরুতেই বরেণ্য এই সাংবাদিকের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়।

প্রেসক্লাব সভাপতি খ.আ.ম রশীদুল ইসলামের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক দীপক চৌধুরী বাপ্পীর পরিচালনায় শোক সভায় বরেণ্য এই সাংবাদিকের কর্মময় জীবনের ওপর আলোচনায় অংশ নেন দৈনিক ইত্তেফাকের প্রতিনিধি মোহাম্মদ আরজু, দৈনিক সমতট বার্তার সম্পাদক মনজুরুল আলম, দৈনিক তিতাসকন্ঠের সম্পাদক সৈয়দ মিজানুর রেজা, প্রেসক্লাবের সহ-সভাপতি আল আমিন শাহীন, যুগ্ম সাধারণ সম্পাদক ও যায়যায়দিন প্রতিনিধি মোঃ বাহারুল ইসলাম মোল্লা, দৈনিক জনকন্ঠের স্টাফ রিপোর্টার রিয়াজ উদ্দিন জামি, এনটিভির স্টাফ রিপোর্টার শিহাবুদ্দিন বিপু, বাংলাভিশনের জেলা প্রতিনিধি আশিকুল ইসলাম, দৈনিক সংগ্রামের জেলা প্রতিনিধি সৈয়দ মোহাম্মদ আকরাম, সংবাদ প্রতিদিনের মনির হোসেন ও বাংলাদেশ প্রতিদিনের মোশারফ হোসেন বেলাল প্রমুখ ।

শোকসভায় সাংবাদিকবৃন্দ প্রয়াত এই সাংবাদিকের প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে বলেন সাংবাদিক গোলাম সারওয়ারের মৃত্যুতে বাংলাদেশের সাংবাদিকতা জগতের অপূরনীয় ক্ষতি হয়েছে। প্রয়াত এই সাংবাদিকের দেখানো পথ অনুসরণ করে বাংলাদেশের সাংবাদিকতাকে আরো সামনের দিকে এগিয়ে নিয়ে যাওয়ার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন সাংবাদিকগন। শোক সভায় প্রয়াত সাংবাদিকের বিদেহী আত্মার মাগফিরাত কামনাসহ শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানানো হয়।
###

সমকাল সম্পাদক গোলাম সারওয়ারের প্রয়ানে ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবে শোকসভা অনুষ্ঠিত

botvনিউজ:

১৫ আগষ্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে মঙ্গলবার ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

বেলা ১১টায় প্রেসক্লাব মিলনায়তনে প্রেসক্লাব সভাপতি খ.আ.ম রশিদুল ইসলামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক দীপক চৌধুরী বাপ্পীর পরিচালনায় আলোচনা সভার শুরুতেই ১৫ আগষ্টে জাতির জনক সহ শাহাদাৎবরণকারীদের স্মরণে এক মিনিট দাঁড়িয়ে নীরবতা পালন করা হয়।

সভায় বক্তব্য রাখেন সাবেক সভাপতি মোহাম্মদ আরজু, সাবেক সভাপতি সৈয়দ মিজানুর রেজা, ব্রাহ্মণবাড়িয়া টেলিভিশন জার্নালিষ্ট এসোসিয়েশনের সভাপতি মনজুরুল আলম, সাধারণ সম্পাদক রিয়াজ উদ্দিন জামি, প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ বাহারুল ইসলাম মোল্লা, প্রেস ক্লাব কল্যাণ ফান্ডের আহবায়ক সৈয়দ মোহাম্মদ আকরাম, দৈনিক সমকালের স্টাফ রিপোর্টার আবদুন নূর প্রমুখ।

আলোচনা সভায় বক্তারা বঙ্গবন্ধুর মহানুভবতা এবং দেশপ্রেমের বিভিন্ন অবদানের কথা শ্রদ্ধার সাথে স্মরণ করে বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে দেশপ্রেমে উজ্জীবিত হয়ে দেশ ও জাতির কল্যাণে সকলকে কাজ করার আহবান জানান। আলোচনা সভা শেষে ১৫ আগষ্ট শাহাদাৎবরনকারীদের আত্মার মাগফেরাত কামনায় দোয়া অনুষ্ঠিত হয়।
###

জাতীয় শোক দিবস উপলক্ষে ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবে আলোচনা সভা অনুষ্ঠিত

botvনিউজ:

আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক বলেছেন, ১৫ আগস্টের রাত বাংলাদেশের ইতিহাসে সবচেয়ে কলঙ্কজনক রাত। তিনি বলেন,ফের আওয়ামী লীগ ক্ষমতায় এলে আমেরিকায় পালিয়ে থাকা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের খুনী রাশেদ চৌধুরীকে বাংলাদেশে ফিরিয়ে আনা হবে। এ নিয়ে আমেরিকা সরকারের সাথে আলোচনা ফলপ্রসু হয়েছে।

তিনি মঙ্গলবার দুপুরে ১৫ আগষ্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আখাউড়া উপজেলা আওয়ামী লীগ আয়োজিত শোক সভা ও মিলাদ মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।

আখাউড়া সিরাজুল হক মুক্তমঞ্চে উপজেলা আওয়ামীলীগের আহবায়ক জয়নাল আবেদীনের সভাপতিত্বে অনুষ্ঠিত শোক সভা ও মিলাদ মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক এমপি আরো বলেন, বঙ্গবন্ধুর খুনীদের কবে দেশে ফিরিয়ে আনা হবে সেটা নিয়ে সবার কৌতুহল। পোষা পাখি উড়ে যাওয়ার পর সেই পাখিকে যদি ফেরানো কষ্ট হয়, তাহলে বঙ্গবন্ধুর খুনীদের ফেরানো কত কষ্টকর আপনারা বুঝেন। তবে আমেরিকায় থাকা রাশেদ চৌধুরীকে ফেরানোর ব্যাপারে আমেরিকা সরকারের সাথে আলোচনা ফলপ্রসু হয়েছে।

তিনি বলেন, আগামীতে আওয়ামীলীগ ক্ষমতায় এলে রাশেদ চৌধুরীকে দেশে ফিরিয়ে আনা হবে। আর কানাডায় থাকা নূর চৌধুরীকেও দেশে ফিরিয়ে আনার চেষ্টা চলছে। তবে কানাডায় আইন আছে- যদি কোনো দেশে অন্যায়ের জন্য মৃত্যুদন্ড সাজা হয় তাহলে তাকে সে দেশে পাঠানো হয় না। তারা শাস্তি হিসেবে মৃত্যুদন্ড মানেনা।

তিনি জিয়াউর রহমানের সমালোচনা করে বলেন, জিয়াউর রহমান ৬ বছর ক্ষমতায় ছিলেন। তিনি খুনী মোস্তাককে ফুটবলের মতো লাথি দিয়ে মসনদে বসেছিলেন। বঙ্গবন্ধুর খুনীদের তিনি বিদেশে চাকরি দিয়েছিলেন। পরে তাকেও গুলিতে ঝাঁঝরা হতে হয়েছে।

বিএনপির সমালোচনা করে মন্ত্রী বলেন, বাংলাদেশ উন্নত হোক বিএনপি চায় না। শেখ হাসিনা বাংলাদেশকে বিশ্বে উন্নয়নের রোল মডেল করেছেন সেটা বিএনপি চায় না। তারা চায় বাংলাদেশে পাকিস্তান হোক।

শোক সভা ও মিলাদ মাহফিলে বক্তব্য রাখেন, আখাউড়া পৌরসভার মেয়র তাকজিল খলিফা কাজল, আখাউড়া উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক সেলিম ভূইয়া, কসবা উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক অ্যাডভোকেট রাশেদুল কায়ছার জীবন প্রমুখ।
###

আখাউড়ায় জাতীয় শোক দিবসের আলোচনা সভায় আইনমন্ত্রী আনিসুল হক এমপি

ফেসবুকে আমরা..