botvনিউজ:

আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক এমপি বলেছেন, যুদ্ধাপরাধ ট্রাইব্যুনাল পুনঃগঠিত হয়েছে। আগামী সোমবারের মধ্যে এ সংক্রান্ত আদেশ বের হবে। এরপরেই ট্রাইব্যুনাল বসবে। তিনি শুক্রবার দুপুরে ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা আওয়ামী লীগের বর্ধিত সভায় যোগ দেয়ার আগে সাংবাদিকদের এসব কথা বলেন।

এ সময় তিনি আরো বলেন, ট্রাইব্যুনালে তিনজন বিচারক ছিলেন। এর মধ্যে দুইজন হাইকোর্টের বিচারক এবং আরেকজন অবসরপ্রাপ্ত জেলা জজ আবু আহমেদ জমাদার। তাকে কিছুদিন আগে হাইকোর্টের বিচারপতি নিয়োগ দেয়া হয়। এজন্য ট্রাইব্যুনাল পুনঃগঠন করার প্রয়োজন হয়েছে। এখন ট্রাইব্যুনালে কিছু মামলা বিচারাধীন রয়েছে। এর মধ্যে একটা মামলার রায়ের জন্য প্রস্তুত আছে।

পরে মন্ত্রী বর্ধিত সভায় যোগ দেন। সভায় কসবা উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক রাশেদুল কাউসার, জি.এম হাক্কানী, রুহুল আমিন ভূইয়া, কসবা পৌরসভার মেয়র এমরান উদ্দিন জুয়েল সহ আওয়ামী লীগের বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
###

যুদ্ধাপরাধ ট্রাইব্যুনাল পুনঃগঠন করা হয়েছে – আইনমন্ত্রী এড. আনিসুল হক

botvনিউজ:

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে শিক্ষা কার্যক্রম থেকে প্রথম ও দ্বিতীয় শ্রেনীর শিক্ষার্থীদের ঝড়ে পড়া রোধ, পাঠ আয়ত্ব করতে সহায়তা ও শিক্ষার মান উন্নয়নে সহায়তা ও হতদরিদ্র পরিবারের পিছিয়ে পড়া শিশুদের শিক্ষার আলোয় আলোকিত করতে বে-সরকারি উন্নয়ন সংস্থা আশা নাসিরনগর সদর ব্রাঞ্চের উদ্যোগে প্রাথমিক শিক্ষা শক্তিশালীকরণ কর্মসূচীর আওতায় সুপারভাইজার ও শিক্ষা সেবিকাদের কর্মশালা শনিবার নাসিরনগর আঞ্চলিক কার্যালয়ে অনুষ্ঠিত হয়।

আশার আঞ্চলিক ব্যবস্থাপক মোঃ কাজী বোরহান উদ্দিনের সভাপতিত্বে ও ব্রাঞ্চ ম্যানেজার বাবুতন সিংহের পরিচালনায় কর্মশালায় প্রধান অতিথি ছিলেন আশার জেলা ম্যানেজার মোঃ আবদুল আহাদ। বিশেষ অতিথি ছিলেন সাংবাদিক আকতার হোসেন ভূইয়া। স্বাগত বক্তব্য রাখেন শিক্ষা সুপারভাইজার দেবাশীষ গোপ । কর্মশালায় উপজেলার ২০টি শিক্ষা কেন্দ্রে কর্মরত সুপারভাইজার ও সেবিকারা অংশ নেন।

উল্লেখ্য, নাসিরনগর উপজেলায় ২০টি শিক্ষা কেন্দ্র চালু করা হয়েছে। আশার শাখা কার্যালয়ের অর্ন্তভূক্ত মহল্লা সর্বোচ্চ ৩০ জন শিক্ষার্থী নিয়ে ১ জন সেবিকার মাধ্যমে একটি পাঠদান কেন্দ্র পরিচালিত হচ্ছে। বিদ্যালয়ের পাঠ্যবই অনুসরণ করে সকালে অথবা বিকালে (শিক্ষার্থীদের স্কুলের সময়ের সাথে সংগতি রেখে) মোট ২ ঘন্টা পাঠদান করানো হচ্ছে।

###

শিক্ষা কার্যক্রম থেকে ঝড়ে পড়া রোধে নাসিরনগরে শিক্ষা সেবিকাদের কর্মশালা

ফেসবুকে আমরা..