দেশের ক্রমবর্ধমান সফলতা ও উন্নয়ন কর্মকান্ড অব্যাহত রাখতে অাগামি নির্বাচনে শেখ হাসিনার সরকারকে পুনরায় রাষ্ট্রীয় ক্ষমতা অর্জনের লক্ষ্যে ব্রাহ্মণবাড়িয়াস্থ সামাজিক-সাংস্কৃতিক সংগঠন ‘অাবরনি’র উদ্যােগে বিশেষ মোনাজাত ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। রোববার সন্ধ্যায় শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত ভাষা চত্বরে এ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

ব্রাহ্মণবাড়িয়া সাহিত্য একাডেমির সভাপতি কবি জয়দুল হোসেনের সভাপতিত্বে ও অাবরনি’র নির্বাহী পরিচালক সাবেক ছাত্রনেতা হাবিবুর রহমান পারভেজের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, ব্রাহ্মণবাড়িয়া জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি, ব্যাপক জনপ্রিয় ছাত্রনেতা মাহমুদুল হক ভূঁইয়া।

ইফতার অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, ব্রাহ্মণবাড়িয়া জেলা নাগরিক ফোরামের সাধারণ সম্পাদক রতন কান্তি দত্ত, ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক বাহারুল ইসলাম মোল্লা, সময় টেলিভিশনের ব্যুরো প্রতিবেদক উজ্জ্বল চক্রবর্তী, ব্রাহ্মণবাড়িয়া টেলিভিশন জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক মীর মোহাম্মদ শাহীন, দ্য ডেইলি স্টার’র জেলা প্রতিনিধি মাসুক হৃদয়, জেলা ছাত্রলীগের সাবেক অাহবায়ক জাহাঙ্গীর হোসেন, সাবেক ত্রাণ ও পুনর্বাসন সম্পাদক সৈয়দ অারাফাত, সহসভাপতি অশেষ রায়, জয়নাল অাবেদীন, তানভীর অাখতার, অাশুগঞ্জ উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মাইনুল হক মামুন, সহসভাপতি সজিবুর রহমান, কসবা উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক এমদাদুল হক পলাশ, সরাইল ডিগ্রী কলেজ পরিচালনা কমিটির অভিভাবক সদস্য অামিন খান, সরাইল উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক হাফিজুল অাসাদ সিজার প্রমুখ।

এছাড়া সংগঠন সংশ্লিষ্টদের মধ্যে উপস্থিত ছিলেন পরিচালক শারমিন সুলতানা, সদস্য নুরুল অামিন নুরু, সুমন অাহমেদ, হেলাল অাহমেদ, ইমরান মিয়া, বিপ্লব হোসেন, ফাহিম ও ইসরাত।

ইফতারের সময় বর্তমান শেখ হাসিনা সরকারকে আগামী নির্বাচনে পূর্ণরায় রাষ্ট্রিয় ক্ষমতায় আনার জন্য মহান সৃস্টিকর্তার কাছে প্রার্থনা করেন।মসজিদে  আমীর এর ইমাম এরশাদ হুজুর ও হাফেজ এখলাসুর রহমান।

###

আ ব র নি’র উদ্যােগে ইফতার মাহফিল অনুষ্ঠিত

botvনিউজ:

আভ্যন্তরীন কোন্দলের জের ধরে ব্রাহ্মণবাড়িয়ায় প্রতিপক্ষের গুলিতে জেলা ছাত্রলীগের সাবেক সহ-সম্পাদক সাইদুল ইসলাম শান্ত গুলিবিদ্ধ হয়েছেন। গত শনিবার সন্ধ্যায় জেলা ট্রাক মালিক গ্রুপের ইফতার মাহফিলে এ ঘটনা ঘটে। সাইদুল ইসলাম শান্তÍ ব্রাহ্মণবাড়িয়া পৌর এলাকার পূর্ব মেড্ডার অহিদ মিয়ার ছেলে এবং জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মোঃ মাসুম বিল্লাহ’র চাচাতো ভাই। তাঁর বুকে দুইটি গুলি লেগেছে। উন্নত চিকিৎসার জন্য তাকে তাকে ঢাকায় পাঠানো হয়েছে। এ ঘটনায় জড়িত থাকার সন্দেহে একটি বিদেশী পিস্তল ও দুই রাউন্ড গুলিসহ তিন ছাত্রলীগ নেতা-কর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ।

অপর দিকে গুলিবর্ষনের ঘটনায় ব্রাহ্মণবাড়িয়া পৌর ছাত্রলীগের সাধারন সম্পাদক লিমন আল স্বাধীনকে সংগঠন থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে ও পৌর ছাত্রলীগের কার্যক্রম স্থগিত ঘোষণা করা হয়।

শনিবার রাতে জেলা ছাত্রলীগের এক জরুরি সভায় এই সিদ্ধান্ত গ্রহণ করা হয় বলে জেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক শাহাদাৎ হোসেন শোভন নিশ্চিত করেছেন।
ছাত্রলীগের একাধিক নেতা-কর্মীর সাথে কথা বলে জানা গেছে, শনিবার সন্ধ্যায় পৌর এলাকার মেড্ডা ট্রাক টার্মিনালে জেলা ট্রাক মালিক গ্রুপের ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়। এতে স্থানীয় সংসদ সদস্য র.আ.ম. উবায়দুল মোকতাদির চৌধুরী প্রধান অতিথি ছিলেন।

ইফতার মাহফিল চলাকালে জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মোঃ মাসুম বিল্লাহ সেখানে গিয়ে ছাত্রলীগে অনেক বেয়াদব ঢুকে গেছে বলে অভিযোগ তুলেন। এ নিয়ে তার সাথে উপস্থিত কয়েকজন ছাত্রলীগ নেতা-কর্মীর কথা কাটাকাটি হয়। ইফতারের কিছুক্ষণ আগে মোকতাদির চৌধুরী এমপি অনুষ্ঠানস্থল ত্যাগ করার কয়েক মিনিট পর সাইদুল ইসলাম শান্ত গুলিবিদ্ধ হন।

জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মোঃ মাসুম বিল্লাহ অভিযোগ করে বলেন, তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে পৌর ছাত্রলীগের সাধারন সম্পাদক লিমন আল স্বাধীন উত্তেজিত হয়ে এ ঘটনা ঘটান।

তবে লিমন আল স্বাধীন তার বিরুদ্ধে আনীত অভিযোগ অস্বীকার করে বলেন, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মাসুম বিল্লাহ ইফতার মাহফিলে গিয়ে উচ্চবাচ্য শুরু করলে এ নিয়ে বাগবিতন্ডা হয়। এরই এক পর্যায়ে শান্ত আক্রমণের শিকার হন।

আহত শান্তকে প্রথমে ব্রাহ্মণবাড়িয়া জেলা সদর হাসপাতাল ও পরে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় প্রেরণ করা হয়।

এ ব্যাপারে ব্রাহ্মণবাড়িয়া সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) মোঃ জিয়াউল হক গতকাল রবিবার বিকেল ৫টায় জানান, এ ঘটনায় এখনো থানায় মামলা হয়নি। অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে। তিনি বলেন, এ ঘটনায় জড়িত থাকার সন্দেহে একটি বিদেশী পিস্তল, দুই রাউন্ডগুলিসহ তিন ছাত্রলীগ নেতা-কর্মীকে গ্রেপ্তার করা হয়েছে।
###

আভ্যন্তরীন কোন্দলের জের ব্রাহ্মণবাড়িয়ায় ছাত্রলীগ নেতা গুলিবিদ্ধ

botvনিউজ:

ব্রাহ্মণবাড়িয়ায় আদালত ভবনের ইট পড়ে মনির মিয়া-(৩৫) নামে এক পথচারী নিহত হয়েছেন। ঘটনাটি ঘটেছে রবিবার দুপুর ১২টায় পৌর এলাকার কাউতলী আদালত চত্বরে। এ সময় আনোয়ার হোসেন, জরু মিয়া নামে আরো দুইজন আহত হয়। তাদেরকে জেলা সদর হাসপাতালে চিকিৎসা দেয়া হয়।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ জানায়, আদালত পাড়ায় চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালত ভবনের ১০ তলার নির্মাণ কাজ চলছে। দুপুরে নির্মান কাজ চলার সময় ইট গাঁথুনির জন্য শ্রমিকদের বানানো মাচা ভেঙ্গে নিচে পড়ে যায়। এ সময় মাচায় থাকা ইট পথচারী মনিরের উপর পড়ে। আশংকাজনক অবস্থায় মনিরকে জেলা সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এ ব্যাপারে কোর্ট পরিদর্শক মাহবুবুর রহমানের সাথে যোগাযোগ করলে তিনি বিষয়টি নিশ্চিত করেন।
###

ব্রাহ্মণবাড়িয়ায় আদাল ভতবনের ইট পড়ে পথচারী নিহত

botvdনিউজ:

ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে অগ্নিদগ্ধ হয়ে সীমা রাণী গোপ-(২৮) নামে এক গৃহবধূর মৃত্যু হয়েছে।

রবিবার দুপুর সোয়া ১টায় উপজেলার অরুয়াইল ইউনিয়নের শোলাকান্দি গ্রামের বাবার বাড়ির টয়লেট থেকে তার অগ্নিদগ্ধ লাশ উদ্ধার করে পুলিশ।
সীমা ওই গ্রামের মতি লাল গোপের মেয়ে ও হবিগঞ্জ জেলার আজমেরীগঞ্জ উপজেলার নোয়াগাঁও গ্রামের নান্টু গোপের স্ত্রী।

সীমার স্বজনরা জানান, গতকাল দুপুরে সীমা টয়লেটের ভেতর ঢুকে গায়ে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দেয়। বাইরে থেকে পোড়া গন্ধ পেয়ে টয়লেটের দরজা ভেঙ্গে সীমার আগুনে পোড়া লাশ দেখতে পান স্বজনরা। খবর পেয়ে পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌছে তার লাশ উদ্ধার করে।

এ ব্যাপারে সরাইল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ মফিজ উদ্দিন ভূঁইয়ার সাথে যোগাযোগ করলে তিনি বিষয়টি নিশ্চিত করে বলেন, কি কারণে সীমা গায়ে আগুন দিয়েছে সেটি জানা যায়নি।
###

সরাইলে আগুনে পুড়ে গৃহবধূর মৃত্যু

ফেসবুকে আমরা..