আভ্যন্তরীন কোন্দলের জের ব্রাহ্মণবাড়িয়ায় ছাত্রলীগ নেতা গুলিবিদ্ধ

botvনিউজ:

আভ্যন্তরীন কোন্দলের জের ধরে ব্রাহ্মণবাড়িয়ায় প্রতিপক্ষের গুলিতে জেলা ছাত্রলীগের সাবেক সহ-সম্পাদক সাইদুল ইসলাম শান্ত গুলিবিদ্ধ হয়েছেন। গত শনিবার সন্ধ্যায় জেলা ট্রাক মালিক গ্রুপের ইফতার মাহফিলে এ ঘটনা ঘটে। সাইদুল ইসলাম শান্তÍ ব্রাহ্মণবাড়িয়া পৌর এলাকার পূর্ব মেড্ডার অহিদ মিয়ার ছেলে এবং জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মোঃ মাসুম বিল্লাহ’র চাচাতো ভাই। তাঁর বুকে দুইটি গুলি লেগেছে। উন্নত চিকিৎসার জন্য তাকে তাকে ঢাকায় পাঠানো হয়েছে। এ ঘটনায় জড়িত থাকার সন্দেহে একটি বিদেশী পিস্তল ও দুই রাউন্ড গুলিসহ তিন ছাত্রলীগ নেতা-কর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ।

অপর দিকে গুলিবর্ষনের ঘটনায় ব্রাহ্মণবাড়িয়া পৌর ছাত্রলীগের সাধারন সম্পাদক লিমন আল স্বাধীনকে সংগঠন থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে ও পৌর ছাত্রলীগের কার্যক্রম স্থগিত ঘোষণা করা হয়।

শনিবার রাতে জেলা ছাত্রলীগের এক জরুরি সভায় এই সিদ্ধান্ত গ্রহণ করা হয় বলে জেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক শাহাদাৎ হোসেন শোভন নিশ্চিত করেছেন।
ছাত্রলীগের একাধিক নেতা-কর্মীর সাথে কথা বলে জানা গেছে, শনিবার সন্ধ্যায় পৌর এলাকার মেড্ডা ট্রাক টার্মিনালে জেলা ট্রাক মালিক গ্রুপের ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়। এতে স্থানীয় সংসদ সদস্য র.আ.ম. উবায়দুল মোকতাদির চৌধুরী প্রধান অতিথি ছিলেন।

ইফতার মাহফিল চলাকালে জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মোঃ মাসুম বিল্লাহ সেখানে গিয়ে ছাত্রলীগে অনেক বেয়াদব ঢুকে গেছে বলে অভিযোগ তুলেন। এ নিয়ে তার সাথে উপস্থিত কয়েকজন ছাত্রলীগ নেতা-কর্মীর কথা কাটাকাটি হয়। ইফতারের কিছুক্ষণ আগে মোকতাদির চৌধুরী এমপি অনুষ্ঠানস্থল ত্যাগ করার কয়েক মিনিট পর সাইদুল ইসলাম শান্ত গুলিবিদ্ধ হন।

জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মোঃ মাসুম বিল্লাহ অভিযোগ করে বলেন, তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে পৌর ছাত্রলীগের সাধারন সম্পাদক লিমন আল স্বাধীন উত্তেজিত হয়ে এ ঘটনা ঘটান।

তবে লিমন আল স্বাধীন তার বিরুদ্ধে আনীত অভিযোগ অস্বীকার করে বলেন, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মাসুম বিল্লাহ ইফতার মাহফিলে গিয়ে উচ্চবাচ্য শুরু করলে এ নিয়ে বাগবিতন্ডা হয়। এরই এক পর্যায়ে শান্ত আক্রমণের শিকার হন।

আহত শান্তকে প্রথমে ব্রাহ্মণবাড়িয়া জেলা সদর হাসপাতাল ও পরে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় প্রেরণ করা হয়।

এ ব্যাপারে ব্রাহ্মণবাড়িয়া সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) মোঃ জিয়াউল হক গতকাল রবিবার বিকেল ৫টায় জানান, এ ঘটনায় এখনো থানায় মামলা হয়নি। অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে। তিনি বলেন, এ ঘটনায় জড়িত থাকার সন্দেহে একটি বিদেশী পিস্তল, দুই রাউন্ডগুলিসহ তিন ছাত্রলীগ নেতা-কর্মীকে গ্রেপ্তার করা হয়েছে।
###

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা..