botv নিউজ:

বাংলা ভাষাকে জাতিসংঘের ৭ম দাপ্তরিক ভাষা হিসেবে স্বীকৃতি দিতে সারাদেশে মাসব্যাপী ক্যাম্পেইনের অংশ হিসেবে গতকাল মঙ্গলবার ব্রাহ্মণবাড়িয়ায় ক্যাম্পেইনের উদ্বোধন করা হয়। অনলাইন নিউজ পোর্টাল জাগো নিউজ টুয়োন্টিফোর ডটকমের আয়োজনে ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাব মিলনায়তনে সোমবার দুপুরে ‘জাতিসংঘে বাংলা চাই’ ক্যাম্পেইনের উদ্বোধন করেন ব্রাহ্মণবাড়িয়ার গবেষক ও ভাষা সৈনিক মুহাম্মদ মুসা।

ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সভাপতি খ.আ.ম রশিদুল ইসলামের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন, ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজের উপাধ্যক্ষ প্রফেসর মীর আবদুর রাজ্জাক, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সাহেদুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ ইকবাল হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোঃ রেজাউল কবির, সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট তাসলিমা সুলতানা খানম নিশাত, সাংবাদিক মনজুরুল আলম ও ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক দীপক চৌধুরী বাপ্পী।

অনুষ্ঠানের শুরুতেই জাতিসংঘে বাংলা চাই ক্যাম্পেইন নিয়ে একটি ভিডিওচিত্র প্রজক্টেরের মাধ্যমে প্রদর্শিত হয়।
এর আগে বেলা সাড়ে ১১টায় প্রেসক্লাব প্রাঙ্গণ থেকে ‘জাতিসংঘে বাংলা চাই’ দাবির সমর্থনে একটি বর্ণাঢ্য র‌্যালি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পুনরায় প্রেসক্লাব প্রাঙ্গণে এসে শেষ হয়। এতে নানা শ্রেণি-পেশার মানুষ অংশ নেন।
###

জাতিসংঘের ৭ম দাপ্তরিক ভাষা স্বীকৃতি দিতে ব্রাহ্মণবাড়িয়ায় ক্যাম্পেইনের উদ্বোধন

botv নিউজ:

ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি ও ব্রাহ্মণবাড়িয়া সদর আসনের প্রয়াত সংসদ সদস্য অ্যাডভোকেট লুৎফুল হাই সাচ্চুকে নিয়ে গত ১৮ ফেব্রুয়ারি ব্রাহ্মণবাড়িয়া সার্কিট হাউজে চট্টগ্রাম বিভাগীয় কমিশনার আব্দুল মান্নানের আগমনে আয়োজিত সূধী সমাবেশে অবমাননাকর বক্তব্যের প্রতিবাদে  বুধবার দুপুরে ব্রাহ্মণবাড়িয়ায় মানববন্ধন ও সংবাদ সম্মেলন করেছে লুৎফুল হাই স্মৃতি পরিষদের নেতৃবৃন্দ।

বুধবার দুপুরে প্রেসক্লাবের সামনে মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধন শেষে প্রেসক্লাব মিলনায়তনে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন লুৎফুল হাই স্মৃতি পরিষদের সভাপতি আমানুল হক সেন্টু।
সংবাদ সম্মেলনে আমানুল হক সেন্টু বলেন, গত ১৮ ফেব্রুয়ারি চট্টগ্রাম বিভাগীয় কমিশনার আব্দুল মান্নান ব্রাহ্মণবাড়িয়া আগমন উপলক্ষে ব্রাহ্মণবাড়িয়া সার্কিট হাউজে আয়োজিত সূধী সমাবেশে প্রয়াত সংসদ সদস্য অ্যাডভোকেট লুৎফুল হাই সাচ্চুকে নিয়ে জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আল-মামুন সরকার অশালীন ও অবমাননাকর বক্তব্য রাখেন। যার কারনে লুৎফুল হাই সাচ্চুর অনুসারীদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে। তিনি বলেন, বিষয়টি তাঁরা বাংলাদেশ আওয়ামীলীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে অবহিত করবেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ব্রাহ্মণবাড়িয়া জেলা পরিষদের চেয়ারম্যান শফিকুল আলম এমএসসি, জেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি ও সাবেক পৌর মেয়র মোঃ হেলাল উদ্দিন, জেলা মহিলা আওয়ামীলীগের সভাপতি মিসেস মিনারা আলম, জেলা যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি অ্যাডভোকেট শাহানুর ইসলাম, জেলা শ্রমিকলীগের সভাপতি কাউছার আহমেদ ও মরহুম লুৎফুল হাই সাচ্চুর অনুজ মনোয়ারুল হাই মামুনসহ লুৎফুল হাই সাচ্চু স্মৃতি পরিষদের নেতৃবৃন্দ।
এ ব্যাপারে জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আল-মামুন সরকার বলেন, সংবাদ সম্মেলনে তাঁর বিরুদ্ধে আনীত অভিযোগ সম্পূর্ন মিথ্যা। তিনি প্রয়াত সংসদ সদস্য লুৎফুল হাই সাচ্চু সম্পর্কে কোন ধরনের অশোভন বা অবমাননাকর বক্তব্য দেননি।
###

ব্রাহ্মণবাড়িয়ায় লুৎফুল হাই সাচ্চু সম্পর্কে অবমাননাকর বক্তব্যে প্রতিবাদে সংবাদ সম্মেলন

botv নিউজ:

সিলেটের জৈন্তায় সোমবার রাতে ওয়াজ মাহফিলে সুন্নী এবং ওয়াহাবি মতাদর্শের লোকদের মধ্যে সংঘর্ষে এক মাদরাসা ছাত্র নিহত হওয়ার প্রতিবাদে  বুধবার দুপুরে ব্রাহ্মণবাড়িয়ায় বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে কওমি ইসলামী ছাত্র ঐক্য পরিষদ।

বুধবার দুপুর সাড়ে ১২টার দিকে জামিয়া ইসলামীয়া ইউনুছিয়া মাদরাসা থেকে বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি শহরের প্রধান-প্রধান সড়ক প্রদক্ষিন করে ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সামনে প্রতিবাদ সমাবেশ করে।

কওমি ইসলামী ছাত্র ঐক্য পরিষদের সভাপতি মাওলানা আব্দুল জলিলের সভাপতিত্বে প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন হেফাজত ইসলামের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মাওলানা সাজিদুর রহমান, জেলা কমিটির যুগ্ম সম্পাদক আব্দুর রহিম কাসেমি, প্রচার সম্পাদক মুফতি এনামুল হাসানসহ কওমি ইসলামী ছাত্র ঐক্য পরিষদের নেতৃবৃন্দ।

প্রতিবাদ সমাবেশে বক্তরা অবিলম্বে মাদরাসা ছাত্র মোজাম্মেল ও এনামের খুনিদের গ্রেপ্তার ও ফাঁসির দাবি জানান। অন্যথায় কঠোর আন্দোলনের হুশিয়ারী উচ্চারণ করেন।
###

সিলেটে মাদরাসা ছাত্রকে হত্যার প্রতিবাদে ব্রাহ্মণবাড়িয়ায় মাদরাসা ছাত্রদের বিক্ষোভ

হারানো বিজ্ঞপ্তি:

রুবি আক্তার বয়স ৫৪ বছর, স্বামী-মালেক মিয়া( মঠের গোড়ায় চায়ের দোকান), মধ্যপাড়া শান্তিবাগ মন মিয়ার বাড়ির ভাড়াটিয়া, দীর্ঘ ১০ বছর যাবত স্বামীকে নিয়ে বসবাস করছে।

১০ জানুয়ারি-২০১৮ তারিখ মঠের গোড়ার চায়ের দোকান থেকে বাড়ীতে যাওয়ার পথে হারিয়ে যায়। পাশের সকল উপজেলা, আত্মীয়-স্বজন, হাসপাতাল-ক্লিনিকসহ অন্যান্য জায়গায় খোঁজাখোঁজির করে পাওয়া যায়নি।

যদি কোনো হৃদয়বান ব্যাক্তি তার সন্ধ্যান পেয়ে থাকেন তাহলে দয়া করে নিম্ম দেওয়া মোবাইল নাম্বারে যোগাযোগ করার জন্য বিশেষভাবে অনুরোধ করা যাচ্ছে।

যোগাযোগের মাধ্যম:

সালাম মিয়া- ০১৭৩১-৬৫৬৪৫৫, হেলাল আহমেদ-০১৭৮০-৭৮৩৬৯৪

হারিয়েছে…….

ফেসবুকে আমরা..