৫০ শয্যা বিশিষ্ট আশুগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স উদ্বোধন


botvনিউজ:

দীর্ঘ প্রতিক্ষার পর ২৪ জনিুয়ারি বুধবার উদ্বোধন হচ্ছে আশুগঞ্জ ৫০ শয্যা বিশিষ্ট আশুগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স। বুধবার দুপুরে স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম স্বাস্থ্য কমপ্লেক্সটি উদ্বোধন করার কথা রয়েছে।

২০১০ সালের ১২ মে আশুগঞ্জের একটি জনসভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আশুগঞ্জে ৫০ শয্যা বিশিষ্ট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নির্মাণের প্রতিশ্রুতি দেন।

প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি অনুযায়ি ২০১২ সালের ২৪ জানুয়ারি উপজেলা পরিষদ ভবনের নিচ তলার একটি কক্ষে স্বাস্থ্য কমপ্লেক্সের কার্যক্রম চালু হয়।
পরে ২০১৪ সালের ৯ নভেম্বর উপজেলা পরিষদের পাশে পাঁচ একর জমিতে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নির্মাণের কাজ শুরু হয়। এর নির্মানকাজ বাস্তবায়ন করেন ঢাকা মার্কেন্টাইল কর্পোরেশন লিমিটেড নামে একটি ঠিকাদারী প্রতিষ্ঠান। ১৭ কোটি ৫৪ লাখ ৭৪ হাজার টাকা ব্যয়ে নির্মিত এই হাসপাতাল কমপ্লেক্সটির নির্মানকাজ শেষে ২০১৬ সালের নভেম্বর মাসে ঠিকাদার স্বাস্থ্য বিভাগের কাছে হস্তান্তর করে।

জানা গেছে, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসকের ১০টি পদ থাকলেও বর্তমানে চারটিপদ শূন্য রয়েছে। এছাড়া তৃতীয় শ্রেণির ৪৬টি পদের বিপরীতে কর্মরত রয়েছে ৪০জন।

এ ব্যাপারে আশুগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা সরোয়ার মাহবুব বলেন, ৫০ শয্যা নামে হলেও মূলত এটি ৩১ শয্যার হাসপাতাল। এখানে এক্স-রে মেশিন পাওয়া গেলেও আল্ট্রাসনোগ্রাফ ও ইসিজির কোনো মেশিন এখনো বরাদ্দ দেয়া হয়নি। চিকিৎসক স্বল্পতার কথা তিনি স্বীকার করে তিনি বলেন, বিষয়টি আমরা উর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করেছি।
এ ব্যাপারে ব্রাহ্মণবাড়িয়ার সিভিল সার্জন ডাঃ নিশিত নন্দী মজুমদার জানান, আজ বুধবার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স উদ্বোধন করা হবে। স্বাস্থ্য কমপ্লেক্সের সকল সমস্যা সমাধানের জন্য আমরা স্বাস্থ্য মন্ত্রীকে অবহিত করবো।
###

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা..