কমিউনিটি হেল্থ কেয়ার প্রোভাইডারদের অবস্থান কর্মসূচী পালন


botvনিউজ:

জাতীয়করণের দাবিতে মঙ্গলবার সকালে অবস্থান কর্মসূচী পালন করে ব্রাহ্মণবাড়িয়ায় কমিউনিটি ক্লিনিকে কর্মরত কমিউনিটি হেল্থ কেয়ার প্রোভাইডাররা।
মঙ্গলবার দুপুর ১২টায় সিভিল সার্জন কার্যালয়ের সামনে এই অবস্থান কর্মসূচী পালিত হয়। অবস্থান কর্মসূচী পালনকালে তারা চাকুরি সরকারী করণের দাবিতে বিভিন্ন ধরনের শ্লোগান দেন।

অবস্থান কর্মসূচী চলাকালে ফয়জুলনেছা, মাসুদ রানা, কামরুল ইসলাম, ফাতেমা বেগম বলেন, কমিউনিটি ক্লিনিক জনগনকে দেয়া প্রধানমন্ত্রীর উপহার।

মাঠপর্যায়ে কমিউনিটি ক্লিনিকে কর্মরত কমিউনিটি হেল্থ কেয়ার প্রোভাইডাররা স্বাস্থ্য শিক্ষা ও পুষ্টি বিষয়ক পরামর্শ, গর্ভবতী মায়েদের নিয়মিত চেকআপ, স্বাভাবিক প্রসব, ডায়াবেটিক প্রেসার মাপাসহ জনগনকে বিভিন্ন ধরনের স্বাস্থ্যসেবা দিয়ে আসছে।

তারা বলেন, প্রধানমন্ত্রী ঘোষনা করেছিলেন কমিউনিটি হেল্থ কেয়ার প্রোভাইডারদের চাকুরি জাতীয়করণ করা হবে। তারা জানান, ২০১৩ সালের ১৯ সেপ্টম্বর স্বাস্থ্য অধিদপ্তরের ৪৬৬৮নং স্মারকে দেশের সকল জেলার সিভিল সার্জনদেরকে এক চিঠির মাধ্যমে জানানো হয় যে, কমিউনিটি হেল্থ কেয়ার প্রোভাইডার (সিএইচপি) দের চাকুরি জাতীয় এবং স্থায়ীকরণ করা হবে। কিন্তু দীর্ঘদিন অতিবাহিত হলেও এই উদ্যোগ বাস্তবায়িত হয়নি।
###

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা..