ব্রাহ্মণবাড়িয়ায় একসাথে তিন পুত্র সন্তান জন্ম দিলেন এক প্রসূতি


স্টাফ রিপোর্টার,ব্রাহ্মণবাড়িয়া
ব্রাহ্মণবাড়িয়ায় এক সাথে তিন পুত্র সন্তানের জন্ম দিয়েছেন বেদেনা আক্তার (৩২) নামে এক প্রসূতি। রোববার রাত সাড়ে ১১ টায় পৌর এলাকার পাইকপাড়ায় অবস্থিত দি বসুন্ধরা জেনারেল হাসপাতাল এন্ড ডায়াগনস্টিক সেন্টারে সিজারিয়ান অপারেশনের মাধ্যমে তিনি তিনটি পুত্র সন্তানের জন্ম দেন।

প্রসূতি বেদেনা আক্তার জেলার নাসিরনগর উপজেলার সদর ইউনিয়নের পূর্বপাড়ার নূর ইসলামের স্ত্রী। ওই দম্পতির আরো চারটি সন্তান রয়েছে।

২৫০ শয্যা বিশিষ্ট ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালের গাইনী চিকিৎসক ও কনসালটেন্ট আইরিন হক ওই প্রসূতির সিজারিয়ান অপারেশন করান। জন্ম নেয়া তিনটি শিশুর মধ্যে দুটি শিশু ও তাদের মা সুস্থ্য আছেন৷  তবে একটি শিশুর অবস্থা তেমন ভালো নয়।

হাসপাতালের কনসালটেন্ট (এনেস্থেসিয়া) ডাঃ খোকন দেবনাথ বলেন, রোববার রাত ১০টার দিকে প্রসূতি বেদেনা আক্তারের শারীরিক অবস্থা খারাপ হলে স্বজনরা তাকে হাসপাতালে নিয়ে আসেন। আল্ট্রাসনোগ্রাফির মাধ্যমে তারা আগেই জানতো তার গর্ভে দুটি সন্তান রয়েছে। হাসপাতালে আনার সময় মায়ের গর্ভে শিশুগুলোর নড়াচড়া কম ছিল। প্রসূতির শরীরেও রক্তের পরিমাণ ও কম ছিলো। তাই রাত সাড়ে ১১ টার দিকে দ্রুত তাকে অস্ত্রপাচার করা হয়। অস্ত্রপাচারের মাধ্যমে তিনটি ছেলে সন্তান জন্ম গ্রহণ করেন।

তিনি আরও বলেন, জন্ম নেয়া শিশু তিনটি যথাক্রমে ১ কেজি ৬০০ গ্রাম, ১ কেজি ৫০০ গ্রাম ও ১ কেজি ৬৫০ গ্রাম ওজনের। দুটি শিশু শারিরীক অবস্থা মোটামোটি ভালো আছে। তবে একটি শিশুটির শারীরিক অবস্থা তেমন ভালো না। শিশুদের মা ভালো আছেন। তিনি বলেন, জন্ম নেয়া তিনটি শিশুর ওজন কম হওয়ায় তাদেরকে ইনকিউবেটর (নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে) রাখা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা..