কোভিড পরিস্থিতি নিয়ন্ত্রণ হলে ট্যুারিস্ট ভিসা চালু – বিক্রম দোরাইস্বামী

স্টাফ রিপোর্টার,ব্রাহ্মণবাড়িয়া

বাংলাদেশে নিযুক্ত ভারতের হাই কমিশনার বিক্রম দোরাইস্বামী বলেছেন, গত চার মাসে দুই দেশের বাণিজ্য বেড়েছে। এই সময়ে রেলপথে আমদানি- রপ্তানি বেড়েছে। দুই দেশের মধ্যে যোগাযোগ বাড়াতে সড়ক, রেল ও নৌ-পথ উন্নত করা হচ্ছে।বুধবার দুপুরে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়াস্থল বন্দর দিয়ে নিজ দেশ ভারত যাওয়ার সময় উপস্থিত সাংবাদিকদের প্রশ্নের জবারে তিনি এ কথা বলেন।

ট্যুারিস্ট ভিসা চালুর বিষয়ে তিনি বলেন, দুই দেশের ট্যুারিস্ট ভিসা বন্ধ আছে। ফ্যামেলি ভিজিট, ব্যবসা, চিকিৎসাসহ অনেক ভিসা চালু আছে। বিমান যোগাযোগ শুরু হয়েছে। কোভিড পরিস্থিতি নিয়ন্ত্রণ হলে ট্যুারিস্ট ভিসা চালু সম্ভব হবে।

ভ্যাকসিন সম্পর্কে তিনি বলেন, ভারতে ভ্যাকসিন উৎপাদন বেড়েছে। চুক্তি অনুযায়ী বাংলাদেশকে টিকা দেয়া দরকার। তিনি আরও বলেন, কোভিট পরিস্থিতির কারণে আখাউড়া-আগরতলা রেলপথ নির্মান কাজ গতি হারিয়েছে। আগামী বছরের মার্চ মাসের মধ্যে নির্মাণ কাজ শেষ হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

তিনি বুধবার দুপুরে সড়কপথে ঢাকা থেকে আখাউড়া স্থলবন্দর হয়ে ভারত গমণ করেন।
এর আগে বিক্রম দোরাইস্বামী স্থলবন্দরে পৌছলে তাঁকে স্বাগত জানান আখাউড়া উপজেলা নির্বাহী অফিসার রোমানা আক্তার, সহকারি পুলিশ সুপার (কসবা সার্কেল) নাহিদ হাসান, আখাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ মিজানুর রহমান সহ দুই দেশের কর্মকর্তারাগণ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা..