ব্রাহ্মণবাড়িয়ায় উম্মুক্ত জলাশয়ে মাছের পোনা অবমুক্ত


স্টাফ রিপোর্টার,ব্রাহ্মণবাড়িয়া
ব্রাহ্মণবাড়িয়ায় জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে সদর উপজেলা মৎস্য অফিসের উদ্যোগে উম্মুক্ত জলাশয়ে ছয়শত কেজি পোনা মাছ অবমুক্ত করা হয়েছে। সোমবার সকালে সাড়ে ১০টার দিকে ব্রাহ্মণবাড়িয়ায় তিতাস নদীর মেড্ডা কালভৈরব ঘাটে ও পরে সদর উপজেলার বিভিন্ন সরকারি-বে-সরকারি পুকুরে এই পোনা মাছ অবমুক্ত করা হয়।

বেশি বেশি মাছ চাষ করি, বেকারত্ব দূর করি এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে এই পোনা মাছ অবমুক্ত করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন সদর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) সাইফ-উল আরেফিন, জেলা মৎস্য কর্মকর্তা তাজমহল বেগম, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা আবুল কালাম ভূইয়া, সাধারণ সম্পাদক এম.এ.এইচ মাহবুব আলম, সদর উপজেলা সিনিয়র মৎস্য অফিসার মোঃ সামছুদ্দিন প্রমুখ।

এ ব্যাপারে সদর উপজেলা সিনিয়র মৎস্য অফিসার মোঃ সামসুদ্দিন জানান, জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে বিভিন্ন উম্মুক্ত জলাশয়ে মাছের পোনা অবমুক্ত করা, মাছের বংশ বৃদ্ধিতে বাঁধা দিচ্ছে এমন ক্ষতিকর জাল অপসারণ, খামারীদের উৎসাহ ও প্রণোদনা দেয়া হচ্ছে। যারা দেশীয় মাছের বংশ বৃদ্ধিতে বাঁধা দিচ্ছেন তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। তিনি বলেন, রোববার সকালে পৌর এলাকার মেড্ডা কালভৈরব ঘাটে তিতাস নদীতে ২ শত ৮৫ কেজি ও সদর উপজেলার বিভিন্ন সরকারি-বে-সরকারি পুকুরে ৩১৫ কেজি মাছ অবমুক্ত করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা..