ব্রাহ্মণবাড়িয়ায় জাতীয় শোক দিবসের আলোচনা সভা

 


স্টাফ রিপোর্টার,ব্রাহ্মণবাড়িয়া
ব্রাহ্মণবাড়িয়ায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে ইউনিভার্সিটি অব ব্রাহ্মণবাড়িয়ার উদ্যোগে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সোমবার দুপুরে পৌর এলাকার কাউতলী এলাকার বিশ্ববিদ্যালয় মিলনায়তনে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন স্থানীয় সংসদ সদস্য র.আ.ম উবায়দুল মোকতাদির চৌধুরী।

বিশ্ব বিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য প্রফেসর ফাহিমা খাতুনের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন, জেলা প্রশাসক হায়াত-উদ-দৌলা খাঁন, পুলিশ সুপার মোহাম্মদ আনিসুর রহমান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল মামুন সরকার, ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর ডঃ মোঃ শাহ আলম, ব্রাহ্মণবাড়িয়া সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর এ.এস.এম শফিকুল্লাহ প্রমুখ।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে র.আ.ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি বলেন, একটি বৈষম্যহীন ও শোষণমুক্ত সমাজ গঠনের পরিকল্পনা নিয়ে এগিয়ে যাচ্ছিলেন বঙ্গবন্ধু। এটাকে তারা পছন্দ করেনি। তাদের যে পরিকল্পনা ছিল সেটি বঙ্গবন্ধুকে হত্যা করা ছাড়া সম্ভব ছিল না। বঙ্গবন্ধুকে হত্যার পর যারা ক্ষমতায় ছিল তারা আওয়ামীলীগার মাঠে দাঁড়ায় নি। খুনি মোস্তাক ও তার সহচররা যারা মন্ত্রীসভায় গিয়েছিল সকলেই জোর করে নেয়া হয়নি। এখনো আমরা সেখান থেকে উঠে আসতে পারিনি।

বঙ্গবন্ধুকে হত্যা করার পর জিয়া, মোস্তাকরা আমাদের সমাজের রন্দ্রে রন্দ্রে ধর্মান্ধতা, বাঙ্গালীর সংস্কৃতির বিরুদ্ধাচরণ পৌঁছে দিয়েছিল।
আলোচনা সভা শেষে জাতীয় শোক দিবস উপলক্ষে বঙ্গবন্ধুর জীবন ও দর্শনের উপর রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরষ্কার বিতরণ করা হয়।

2 responses to “ব্রাহ্মণবাড়িয়ায় জাতীয় শোক দিবসের আলোচনা সভা”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা..