অস্ট্রেলিয়ার পর এবার নিউজিল্যান্ডও দ্বিতীয় সারির দল নিয়ে বাংলাদেশে আসছে

ব্রাহ্মণবাড়িয়া অনলাইন টিভি ডেস্কঃ
দ্বিতীয় সারির দল নিয়ে অস্ট্রেলিয়ার মতো নিউজিল্যান্ডও বাংলাদেশে সফর করবে।নিউজিল্যান্ড ক্রিকেট (এনজেডসি)
বাংলাদেশের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের দল ঘোষণা করেছে। সেই সাথে তারা টি-টোয়েন্টি বিশ্বকাপ স্কোয়াডের ঘোষণা করে দিয়েছে। বিশ্বকাপ দলের কেউই বাংলাদেশে আসা কিউইদের ১৪ সদস্যের স্কোয়াডে নেই। বাংলাদেশ সফরের পরই পাকিস্তান সফরে যাবে নিউজিল্যান্ড।
আঠারো বছর পর পাকিস্তানে দ্বিপাক্ষিক সিরিজ খেলবে নিউজিল্যান্ড৷ কিউইরা পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি ও ওয়ানডে সিরিজ খেলবে।এনজেডসি টানা জৈব সুরক্ষা বলয়ের ধকল এড়ানোর জন্য এবং আইপিএলে কেন উইলিয়ামসন, কাইল জেমিসন ও ট্রেন্ট বোল্টদের অংশগ্রহণ নিশ্চিত করার জন্যই বাংলাদেশ সফরে এই প্রথম সারির ক্রিকেটারদের পাঠাচ্ছে না।

নিউজিল্যান্ড পাকিস্তান সফরের পর ভারতের মাটিতেও টেস্ট সিরিজ খেলবে। টম ল্যাথাম বাংলাদেশ ও পাকিস্তান সফরে নিউজিল্যান্ডের নেতৃত্ব দেবেন। বরাবরের মতই কেন উইলিয়ামসন টি-টোয়েন্টি বিশ্বকাপ দলের অধিনায়ক থাকবেন।

 

নিউজিল্যান্ডের বিশ্বকাপ দলে আছেন মিচেল স্যান্টনার, টড অ্যাস্টল, ইশ সোধি, জিমি নিশাম, ড্যারিল মিচেল, ট্রেন্ট বোল্ট, টিম সৌদি, লকি ফার্গুসন, কাইল জেমিসন, টিম সাইফার্ট, মার্টিন গাপটিল ও ডেভন কনওয়েরা। তারা বাংলাদেশ সফরে আসবেন না, এবং পাকিস্তানে ওয়ানডে সিরিজেও যাবে না৷
অ্যাডাম মিলনেকে পনের সদস্যের বিশ্বকাপের দলের বাইরে বাড়তি সদস্য হিসেবেও রাখা হয়েছে। বিশ্বকাপের দলে থাকা গাপটিল, চ্যাপম্যান, অ্যাস্টল ও সোধি বাংলাদেশে না আসলেও পাকিস্তানে টি-টোয়েন্টি সিরিজে যাবেন৷
নিউজিল্যান্ডের বাংলাদেশের বিপক্ষে পাঁচ টি-টোয়েন্টির সিরিজ শুরু ১ সেপ্টেম্বর থেকে, এবং পাকিস্তানে টি-টোয়েন্টি সিরিজ শুরু ১৭ই সেপ্টেম্বর ও ওয়ানডে সিরিজ ২৫শে সেপ্টেম্বর থেকে শুরু হবে৷
বাংলাদেশ সফরের নিউজিল্যান্ড দল সমূহঃ
টম ল্যাথাম (অধিনায়ক), হামিশ বেনেট, ফিন অ্যালেন, টম ব্লান্ডেল, ডগ ব্রেসওয়েল, কলিন ডি গ্র্যান্ডহোম, জ্যাকব ডাফি, কোল ম্যাককনকি, স্কট কুগালাইন, হেনরি নিকোলস, এজাজ প্যাটেল, রচিন রবীন্দ্র, বেন সিয়ার্স, উইল ইয়াং, ব্লেয়ার টিকনার।
নিউজিল্যান্ডের টি-টোয়েন্টি বিশ্বকাপ দল সমূহঃ
কেন উইলিয়ামসন (অধিনায়ক) ,ট্রেন্ট বোল্ট, টড অ্যাস্টল, ডেভন কনওয়ে, মার্ক চ্যাপম্যান, লকি ফার্গুসন, মার্টিন গাপটিল, কাইল জেমিসন, ডেরিল মিচেল, জিমি নিশাম, মিচেল স্যান্টনার, গ্লেন ফিলিপস, টিম সাইফার্ট, ইশ সোধি, অ্যাডাম মিলনে (১৬তম সদস্য)।
সূত্রঃ মুহূর্ত টিভি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা..