ব্রাহ্মণবাড়িয়ায় চালু হয়েছে বিনামূল্যে টেলি মেডিসিন সেবা


স্টাফ রিপোর্টার,ব্রাহ্মণবাড়িয়া
ব্রাহ্মণবাড়িয়ায় করোনাভাইরাস মহামারিকালে চিকিৎসা সংকটের কথা চিন্তা করে রোগীদেরকে স্বাস্থ্য সেবা দেয়ার লক্ষ্যে চালু হয়েছে “টেলি মেডিসিন সেবা”। ফোন করলেই রোগীরা বিনামূল্যে বিশেষজ্ঞ চিকিৎসদের সেবা পাবেন।
মানবিক সেবামূলক সংগঠন “বাতিঘর” ব্রাহ্মণবাড়িয়ার উদ্যোগে ১০ সদস্যের একটি চিকিৎসক টিম নিয়ে শনিবার সকাল থেকে এই সেবা কার্যক্রম চালু হয়।

“বাতিঘর” ব্রাহ্মণবাড়িয়ার প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান প্রকৌশলী আজহার উদ্দিন জানান, ব্রাহ্মণবাড়িয়ার রোগীরা তাদের মাধ্যমে ২৪ ঘন্টাই বিনামূল্যে চিকিৎসা সেবা পাবেন। সংগঠনের পক্ষ থেকে রোগীদের সুবিধার্থে ১০টি হটলাইন নাম্বার ২৪ ঘন্টা চালু থাকবে। ১০টি অক্সিজেন সিলিন্ডারের মাধ্যমে শ্বাসকষ্টে ভোগা ও মুমুর্ষ রোগীদেরকেও সেবা দেয়া হবে।

এছাড়াও করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরণকারীদের পাশাপাশি অজ্ঞাতনামাদের মরদেহ কবর ও শেষকৃত্যানুষ্ঠানের ব্যবস্থাও আছে তাদের।

ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালের সদ্য অবসরে যাওয়া তত্ত্বাবধায়ক ডাঃ মোঃ. শওকত হোসেন চিকিৎসক টিমের সমন্বয়কের দায়িত্বে আছেন। টেলিমেডিসিন চিকিৎসক টিমে আরো রয়েছেন ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালের মেডিকেল অফিসার ডাঃ ফাইজুর রহমান ফয়েজ, ডাঃ খোকন চন্দ্র দেবনাথ, ডাঃ সৈয়দ আরিফুল ইসলাম, ডাঃ শ্যামল রঞ্জন দেবনাথ, ডাঃ মাহফিদা আক্তার হ্যাপি, ডাঃ ইনজামামুল হক সিয়াম, ডাঃ আকিব জাবেদ রাফি, ডাঃ শাখাওয়াত তানভীর তানিম ও ডাঃ তানভীর চৌধুরী।

এ ব্যাপারে বাতিঘরের চিকিৎসক টিমের সমন্বয়ক ডাঃ মোঃ শওকত হোসেন বলেন, করোনার সংক্রমণ ক্রমেই ভয়াবহ আকার ধারণ করছে। এই পরিস্থিতিতে সাধারণ মানুষের চিকিৎসা সেবা অব্যাহত রাখতে আমরা এই সেবার ব্যবস্থা করেছি। করোনাকালে ঘরে বসেই সাধারণ মানুষ বিনামুল্যে আমাদের সেবা পাবেন। এই উদ্যোগের ফলে ব্রাহ্মণবাড়িয়া জেলার বাসিন্দারা ফোন করে ঘরে বসে ২৪ ঘণ্টা চিকিৎসকের পরামর্শ নিতে পারবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা..