ব্রাহ্মণবাড়িয়ায় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের বাড়িতে অগ্নিকাণ্ড, নাশকতার দাবি


স্টাফ রিপোর্টার,ব্রাহ্মণবাড়িয়া
ব্রাহ্মণবাড়িয়ায় রহস্যময় অগ্নিকান্ডে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক পৌর চেয়ারম্যান আল-মামুন সরকারের বাসভবন ভষ্মীভূত হয়েছে। শনিবার দুপুর পৌনে ১টায় শহরের ফুলবাড়িয়ায় এই অগ্নিকান্ডের ঘটনা ঘটে ।

এতে বাসার ভেতরে থাকা ফ্রিজ, টেলিভিশন, এসিসহ সকল আসবাবপত্র পুড়ে যায়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট প্রায় ঘন্টাব্যাপী চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে। অগ্নিকান্ডের ঘটনাকে নাশকতা বলে দাবি করেছেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল-মামুন সরকার।

খোঁজ নিয়ে জানা গেছে, মহান স্বাধীনতা দিবস ও স্বাধীনতার সূবর্ণ জয়ন্তীর অনুষ্ঠানের ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আগমনের প্রতিবাদে হেফাজতে ইসলামের কর্মসূচী চলাকালে গত ২৮ মার্চ হেফাতের ইসলামের নেতা-কর্মীরা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল-মামুন সরকারের পৌর এলাকার ফুলবাড়িয়ার বাসভবনটি পেট্টোল ঢেলে ও গান পাউডার ছিটিয়ে অগ্নিসংযোগ করে। অগ্নিকান্ডে বাসভবনটি সম্পূর্ন ভস্মীভূত।

সম্প্রতি পুড়ে যাওয়া বাড়িটির সংস্কার কাজ শেষে বাসায় নতুন আসবাবপত্র, ফ্রিজ, টিভি, সোফাসেট ও এসি লাগিয়ে বাসযোগ্য করা হচ্ছিল। বৈদ্যুতিক সংযোগ ও গ্যাস সংযোগ দেয়ার কাজ বাকি ছিলো।

শনিবার দুপুর পৌনে ১টার দিকে বাসার পূর্ব দিকের একটি রুমে আগুন লাগে। মুহুর্তেই আগুন ছড়িয়ে পড়ে সম্পূর্ণ বাড়িতে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে পৌছে ঘন্টাব্যাপী চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনে। অগ্নিকান্ডে আনুমানিক ১০ লাখ টাকার মূল্যের বিভিন্ন আসবাবপত্র পুড়ে যায়।

খবর পেয়ে পুলিশ সুপার মোহাম্মদ আনিসুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও প্রশাসন) মোল্লা মোঃ শাহীন, সদর উপজেলা নির্বাহী অফিসার পঙ্কজ বড়ুয়া, সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এমরানুল ইসলামসহ পুলিশের উর্ধ্বতন কর্মকর্তাগণ ঘটনাস্থল পরিদর্শন করেন।

এ ব্যাপারে ক্ষতিগ্রস্থ বাড়ির মালিক ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল-মামুন সরকার বলেন, বাড়িতে এখনো বিদ্যুত ও গ্যাস সংযোগ দেয়া হয়নি। এই বাড়িতে রান্না-বান্নাও হয়না। তিনি বলেন, এটি নিঃসন্দেহে একটি নাশকতার ঘটনা।

জনৈক নজরুল ইসলাম দীর্ঘদিন ধরে ফেসবুকে তার বিরুদ্ধে কুৎসা ছড়াচ্ছে। শুক্রবার রাতেও নজরুল ইসলাম এই বাড়িটি নিয়ে ফেসবুকে স্ট্যাটাস দেন। তিনি তার সন্দেহের তীর নজরুল ইসলামের দিকেই ছুড়েন।

এ ব্যাপারে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স, ব্রাহ্মণবাড়িয়ার পরিদর্শক মোনায়েম বিল্লাহ বলেন, প্রাথমিকভাবে মনে হচ্ছে বাইরের কিছু থেকে আগুন লেগেছে। আমরা আগুন নিয়ন্ত্রণে এনেছি। বিষয়টি আমরা তদন্ত করছি।

এ ব্যাপারে পুলিশ সুপার মোহাম্মদ আনিসুর রহমান বলেন, ফায়ার সার্ভিসের তদন্ত রিপোর্ট হাতে পেয়ে আমরা প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবো।

এ ব্যাপারে অভিযুক্ত ও জেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক সৈয়দ নজরুল ইসলাম সাংবাদিকদের বলেন, আমি কি এই কাজ করতে পারি? আমি সব সময়ই নাশকতার বিরুদ্ধে। আমি যারা নাশকতা করেছে তদন্ত করে তাদেরকে গ্রেপ্তার করে বিচারের দাবি জানাই।

2 responses to “ব্রাহ্মণবাড়িয়ায় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের বাড়িতে অগ্নিকাণ্ড, নাশকতার দাবি”

  1. Binaheile says:

    https://prednisonebuyon.com/ – prednisolone acetate

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা..