ব্রাহ্মণবাড়িয়ায় জেলা ছাত্রলীগের বিনামূল্যে অক্সিজেন সেবা চালু


স্টাফ রিপোর্টার,ব্রাহ্মণবাড়িয়া
ব্রাহ্মণবাড়িয়ায় করোনাভাইরাসের সংক্রমণ বাড়তে থাকায় সংকটাপন্ন রোগীদেরকে ফ্রি অক্সিজেন সেবা দিতে জেলা ছাত্রলীগের উদ্যোগে চালু হয়েছে বিনামূল্যে অক্সিজেন সেবা। ৩৮টি অক্সিজেন সিলিন্ডার নিয়ে শুক্রবার বিকেলে জেলা ছাত্রলীগ তাদের কর্মকান্ড শুরু করে। শনিবার বিকেল পর্যন্ত তারা ২২জন রোগীকে বিনামূল্যে অক্সিজেন সেবা প্রদান করে।

করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের বাড়ি থেকে ফোন পাওয়া মাত্র ছাত্রলীগের নেতা-কর্মীরা সিলিন্ডার নিয়ে চলে যাচ্ছেন ওই বাড়িতে। চিকিৎসা সেবার জন্য জেলা ছাত্রলীগের হট লাইনে ৩০টি মোবাইল নাম্বার দেয়া হয়। ছাত্রলীগের নেতা-কর্মীদের চারটি গ্রুপে ভাগ করা হয়। জেলা ছাত্রলীগের সভাপতি রবিউল হোসেন রুবেল ও সাধারণ সম্পাদক শাহাদাৎ হোসেন শোভন সার্বক্ষণিক এই কার্যক্রম তদারকি করছেন।

এ ব্যাপারে জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শাহাদাৎ হোসেন শোভন বলেন, ব্রাহ্মণবাড়িয়ায় দিন দিন বেড়েই চলেছে করোনাভাইরাসের সংক্রমণ। রোগী অনুপাতে হাসপাতালগুলোতে নেই পর্যাপ্ত অক্সিজেন। করোনাভাইরাসে আক্রান্ত কোন রোগী যাতে অক্সিজেনের জন্য কষ্ট না করেন সেজন্য ব্রাহ্মণবাড়িয়া সদর আসনের সংসদ সদস্য ও বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি র.আ.ম. উবায়দুল মোকতাদির চৌধুরীর পরামর্শ ও আর্থিক সহায়তায় তারা বিনামূল্যে এই অক্সিজেন সেবা চালু করেছেন। র.আ.ম. উবায়দুল মোকতাদির চৌধুরী ব্যক্তিগতভাবে ২০টি সিলিন্ডার প্রদান করেছেন ও বাকী ১৮টি সিলিন্ডার তারা বিভিন্ন দানশীল ব্যক্তির আর্থিক সহায়তায় কিনেছেন।

শোভন আরোও বলেন, শনিবার বিকেল পর্যন্ত ব্রাহ্মণবাড়িয়া সদর ও আশুগঞ্জ উপজেলায় তারা ২২জন রোগীকে বিনামূল্যে অক্সিজেন সেবা প্রদান করেছেন। ছাত্রলীগ মানুষের কল্যাণে রাজনীতি করে। জাতির যে কোন ক্রান্তিলগ্নে ছাত্রলীগ পাশে থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা..