জেলা শিল্পকলা একাডেমীর পুনঃসংস্কার কাজ উদ্বোধন

স্টাফ রিপোর্টার,ব্রাহ্মণবাড়িয়া
বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্তিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি র.আ.ম. উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি বলেছেন,  অন্ধকারের শক্তি যারা, তারা আলোর পথে যাত্রা চর্চা হয় সেটাকে পছন্দ করে না। তাই বারবার তারা আলাউদ্দিন সঙ্গীতাঙ্গণ, শিল্পকলা একাডেমি, শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত ভাষা চত্বর, সংস্কৃতি ও মুক্তবুদ্ধির চর্চা যেখানে আছে সেখানে হামলা করছে। কারণ তারা মুক্ত চিন্তার বিপক্ষে। তাদের চিন্তা নিজস্ব বলয়ের ভেতরে।

তিনি গত ২৮ মার্চ দুষ্কৃতিকারীদের হামলায় ক্ষতিগ্রস্থ জেলা শিল্পকলা একাডেমীর পুনঃসংস্কার কার্যক্রম উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা শিল্পকলা একাডেমী পরিচলানা কমিটির সহ-সভাপতি আল মামুন সরকারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এস.আর. ওসমান গণি সজীবের সঞ্চালনায় অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে র.আ.ম. উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি স্থানীয় প্রশাসনের কাছে অনুরোধ করে বলেন, যখন মাদরাসাগুলো খুলে দেয়া হবে, তখন যেন জাতীয় সঙ্গীত গাওয়া ও জাতীয় পতাকা উত্তোলনের ব্যবস্থা করা হয়। পাশাপাশি ১৫ আগষ্ট জাতীয় শোক দিবস, ২১ ফেব্রুয়ারি আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস, ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস এবং ১৬ ডিসেম্বর বিজয় দিবসের সরকারি কর্মসূচীগুলো যেন পালন করার ব্যবস্থা করা হয়।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুলিশ সুপার মোহাম্মদ আনিসুর রহমান, পৌর মেয়র মিসেস নায়ার কবীর, ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মোঃ শাহ-আলম, সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ এ.এস.এম শফিকুল্লাহ, সদর উপজেলা নির্বাহী অফিসার পঙ্কজ বড়ুয়া, ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সভাপতি রিয়াজ উদ্দিন জামি প্রমুখ।

পরে প্রধান অতিথি জেলার কবি, শিল্পী ও সাহিত্যিকদের মধ্যে সরকারি অনুদানের চেক বিতরণ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা..