ব্রাহ্মণবাড়িয়ায় উদ্যোক্তা সম্মেলন অনুষ্ঠিত


স্টাফ রিপোর্টার,ব্রাহ্মণবাড়িয়া
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের (বিডা) বাস্তবায়নাধীন “উদ্যোক্তা সৃষ্টি ও দক্ষতা উন্নয়ন প্রকল্প”-এর উদ্যোগে উদ্যোক্তা সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।
আজ বেলা ১১টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সম্মেলনে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক হায়াত-উদ-দৌলা খাঁন।

অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোহাম্মদ মেহেদী মাহমুদ আকন্দের সভাপতিত্বে ও উদ্যোক্তা বাছির দুলালের সঞ্চালনায় অনুষ্ঠিত সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্য রাখেন পৌর মেয়র মিসেস নায়ার কবির, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো.মেহেদী মাহমুদ আকন্দ এর সভাপতিত্বে ও সফল উদ্যোক্তা বাছির দুলালের সঞ্চালনায় বক্তব্য রাখেন বিশেষ অতিথি পৌর মেয়র মিসেস নায়ার কবীর, ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাব সভাপতি রিয়াজ উদ্দিন জামি, সাধারণ সম্পাদক জাবেদ রহিম বিজন, বিডা ব্যবস্থাপনা পরিষদ সদস্য অ্যাডভোকেট তাসলিমা সুলতানা খানম নিশাত, চেম্বার অব কমার্সের পরিচালক আলহাজ্ব মোহাম্মদ শাহ-আলম প্রমুখ।

অনুষ্ঠানে প্রধান অতথির বক্তব্যে জেলা প্রশাসক হায়াত-উদ-দৌলা খাঁন বলেন, প্রধানমন্ত্রীর কার্যালয়ের বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ (বিডা) কর্তৃক উদ্যোক্তা সৃষ্টি ও দক্ষতা উন্নয়ন প্রকল্পটি সময় উপযোগী সিদ্ধান্ত। বর্তমানে বিডার প্রশিক্ষণ গ্রহনের পর সারাদেশে ১ হাজার কোটি টাকার উপর বিভিন্ন পর্যায়ে উদ্যোক্তারা বিনিয়োগ করেছেন। এর মধ্যে ব্রাহ্মণবাড়িয়ায় প্রায় ৭শত উদ্যোক্তা ২৩ কোটি টাকার মতো বিনিয়োগ করেছেন। তিনি বলেন, চাকুরী প্রত্যার্শীর সংখ্যা কমে উদ্যোক্তার সংখ্যা বৃদ্ধি পেলেই আমরা উন্নত বাংলাদেশ সৃষ্টি করতে পারবো। তিনি বলেন, প্রশিক্ষনার্থীরা যাতে সফল উদ্যোক্তা হতে পারেন সে ব্যাপারে আমরা সব সময় তাদেরকে সহযোগীতা করবো। আলোচনা সভা শেষে ৯০ জন উদ্যোক্তার মধ্যে সনদপত্র বিতরণ করা হয়।

3 responses to “ব্রাহ্মণবাড়িয়ায় উদ্যোক্তা সম্মেলন অনুষ্ঠিত”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা..