তুচ্ছ ঘটনার জের ব্রাহ্মণবাড়িয়ায় এক শিক্ষার্থীকে পিটিয়েছে ২০ কিশোর

স্টাফ রিপোর্টার, ব্রাহ্মণবাড়িয়া

ব্রাহ্মণবাড়িয়ায় তুচ্ছ ঘটনার জের ধরে শামস কবির-(১৫) নামে নবম শ্রেনীর এক শিক্ষার্থীকে বেদম মারধোর করে তার সহপাঠীসহ ২০ কিশোর। গতকাল (২৯ মে) বেলা ১১টায় ব্রাহ্মণবাড়িয়া অন্নদা সরকারি উচ্চ বিদ্যালয়ের সামনে এ ঘটনা ঘটে। আহত শামস কবির ব্রাহ্মণবাড়িয়া অন্নদা সরকারি উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেনীর ছাত্র।

আহত শামস কবির কে ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালে চিকিৎসা দেয়া হয়। এ ঘটনায় শিক্ষার্থীর মা রোকসানা কবির ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানায় ৫ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনাম ১৫ কিশোরের বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করেছেন।

অভিযোগ সূত্র ও খোঁজ নিয়ে জানা গেছে, গত শনিবার বেলা ১১টার দিকে শামস কবির স্কুলের অ্যাসাইনমেন্ট জমা দিতে যাওয়ার সময় রিফাত, অন্তর, তানভীর, হাসান, সিয়াম সহ অন্নদা উচ্চ বিদ্যালয়সহ অন্যান্য বিভিন্ন বিদ্যালয়ের কমপক্ষে ২০জন শিক্ষার্থী ও কিশোর তাকে মারধোর করে। অন্নদা সরকারি উচ্চ বিদ্যালয়ের অনতিদূরে তাকে ছুরি, লোহার রড, পাইপ, বেল্ট ইত্যাদি দিয়ে মারধোর করা হয়। এতে শামস কবির আহত হয়। পরে আহত অবস্থায় তাকে উদ্ধার করে ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালে চিকিৎসা দেয়া হয়।

আহত শামস কবির জানায়, তুচ্ছ বিষয়ে কথা কাটাকাটির জের ধরে তাঁর স্কুলেরই শিক্ষার্থীরা তাকে মারধোর করে। এ সময় তার সাথে থাকা দুই সহপাঠি দৌঁড়ে পালিয়ে যায়। শামস কবিরের মা রোকসানা কবির জানান, আমার ছেলেকে পরিকল্পিত ভাবে হত্যার উদ্দেশ্যে মারধোর করা হয়েছে। আমি আমার ছেলের উপর হামলাকারীদের গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক বিচার দাবি করি।

এ ব্যাপারে অন্নদা সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফরিদা নাজমীন বলেন, বিষয়টি শামস কবিরের মা রোকসানা কবির তাঁকে অবহিত করেছেন। তিনি বলেন, বিদ্যালয় বন্ধ। পাশাপাশি ঘটনাটি বিদ্যালয়ের বাইরে হওয়ায় আপাতত আমার পক্ষে কোনো ধরনের ব্যবস্থা নেয়া সম্ভব হচ্ছেনা। এছাড়া ঘটনার সাথে জড়িতদের অনেকেই বহিরাগত। শিক্ষার্থীর মা থানায় অভিযোগ দিয়েছেন। বিষয়টি আইনগত ভাবেই শেষ হবে বলে আশা করি।

এ ব্যাপারে ব্রাহ্মণবাড়িয়া সদর থানার উপ-পরিদর্শক (এস.আই) মোঃ হুমায়ূন কবির বলেন, এ ঘটনায় ওই শিক্ষার্থীর মা লিখিত অভিযোগ দিয়েছেন। বিষয়টি গুরুত্বের সাথে দেখা হচ্ছে। আসামীদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা..