আখেরী মোনাজাতের মধ্য দিয়ে নাসিরনগরের ফান্দাউক দরবার শরীফের দুদিন ব্যাপী মাহফিল সম্পন্ন

স্টাফ রিপোর্টার,ব্রাহ্মণবাড়িয়া
ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর উপজেলার ফান্দাউক দরবার শরীফের পীরে কামেলে মোকাম্মল হযরত শাহসূফী আলহাজ্ব সৈয়দ আবদুস ছাত্তার নকশে বন্দী (রঃ)ও পীরে কামেলে মোকাম্মেল হযরত শাহসূফী আলহাজ্ব সৈয়দ নাছিরুল হক (মাসুম)নকশে বন্দী মোজাদ্দেদী ফান্দাউকী (রঃ)দ্বয়ের দুই দিনব্যাপী বার্ষিক ইছালে ছওয়াব মাহফিল গতকাল রোববার আখেরী মোনাজাতের মধ্য দিয়ে শেষ হয়েছে।

বাদ ফজর আখেরী মোনাজাত পরিচালনা করেন ফান্দাউক দরবার শরীফের গদ্দীনিশীন পীর আলহাজ্ব মাওলানা সৈয়দ ছালেহ আহ্মাদ (মামুন)। প্রায় ৪০ মিনিট মোনাজাতে মুসলিম উম্মার ঐক্য কামনাসহ করোনা ভাইরাস থেকে রক্ষা ও দেশ ও জাতির স্বার্থে ঐক্যের পাশাপাশি দলমত নির্বিশেষে দেশ প্রেমিকদের ঐক্যবদ্ধ হতে পরম করণাময় আল্লাহর দরবারে শান্তি কামনা করা হয়।

ঈমান ও ইসলাম নিয়ে বাচাঁর জন্য আল্লাহর নিকট দোয়া করা হয়। মাহফিলে দেশের বিভিন্ন এলাকা থেকে মুসল্লিদের আগমন ঘটে। মাহফিলে ফান্দাউক মদিনাতুল উলুম মাদ্রাসার ৫ জন ছাত্রকে পাগড়ি প্রদান করা হয়।
নাসিরনগর উপজেলার ফান্দাউক দরবার শরীফের দু‘দিনব্যাপী মাহফিল শুক্রবার বিকেল থেকে শুরু হয়। মাহফিল উপলক্ষে বিশাল এলাকা জুড়ে প্যান্ডেল নির্মান করা হয়। ভক্ত ও মুরিদানদের জন্য ছিলো প্রাথমিক চিকিৎসার ব্যবস্থা। ছিলো প্রায় তিন হাজার লোকের একসাথে বসে খাবারের আয়োজন। মাহফিলকে ঘিরে অস্থায়ী ভিত্তিতে গড়ে উঠে ছোট বড় কয়েক‘শ দোকান-পাট। দূরের আশেকানদের থাকার জন্য বিশেষ ব্যবস্থা।
###

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা..