আশুগঞ্জ খাদ্য গুদামে আমন ধান সংগ্রহ অভিযান শুরু

সুমন আহম্মেদঃ
ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে সরকারিভাবে দুই’শ ৮৬ মেট্রিক টন আমন ধান সংগ্রহ অভিযান শুরু হয়েছে মঙ্গলবার সকালে আশুগঞ্জ খাদ্য গুদামে এই ধান সংগ্রহ অভিযান শুরু হয়। এসময় তিনজন প্রান্তিক কৃষকের কাছ থেকে জনপ্রতি এক মেট্রিকটন করে তিন মেট্রিকটন আমন ধান নিয়ে সংগ্রহ অভিযানের উদ্বোধন করা হয়েছে।

ধান সংগ্রহ অভিযানের উদ্বোধন করেন আশুগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. হানিফ মুন্সি ও উপজেলা নির্বাহী অফিসার মো. নাজিমুল হায়দার এসময় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন, আশুগঞ্জ উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মো. মঈনুল হোসেন ভূঞা, আশুগঞ্জ খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. শাহাদাত হোসেন ভূইয়া, ব্রাহ্মণবাড়িয়া চাতালকল ও হাসকিং মালিক সমিতির সভাপতি বাবুল আহমেদ, সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম ভূইয়া স্বপন, আশুগঞ্জ চাতালকল মালিক সমিতির সভাপতি জুবায়ের হায়দার বুলু ও সাধারণ সম্পাদক হাজি মো. হেলাল শিকদার প্রমুখ।

আশুগঞ্জ খাদ্য নিয়ন্ত্রকের কার্যালয় সূত্রে জানা যায়, চলতি আমন মৌসুমে আশুগঞ্জ উপজেলায় দুই’শ ৮৬ মেট্রিকটন আমন ধান সংগ্রহ করার লক্ষ্যমাত্রা দেওয়া হয়েছে। এরই ধারাবাহিকতায় আশুগঞ্জ উপজেলার আটটি ইউনিয়নের ৬৭৬ জন কৃষকের মধ্য থেকে লটারির মাধ্যমে দুই’শ ৮৬ জন কৃষককে আমন ধান দেওয়ার জন্য নির্বাচিত করা হয়। এতে উপজেলার আশুগঞ্জ সদর ইউনিয়নে ২১ জন, চরচারতলা ইউনিয়নে ২ জন, দূর্গাপুর ইউনিয়নে ৮৩ জন, তালশহর ইউনিয়নে ২৭ জন, আড়াইসিধা ইউনিয়নে ২৯ জন, শরীফপুর ইউনিয়নে ৪৬ জন, লালপুর ইউনিয়নে ৩৩ জন, তারুয়া ইউনিয়নে ৪৫ জনকে নির্ধারণ করা হয়েছে। ধান সংগ্রহ অভিযান চলবে ২২ ফেব্রুয়ারি ২০২০ পর্যন্ত।
###

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা..