নবীনগরে এবার জেএসসি পরীক্ষায় অতিরিক্তি অর্থ আদায়ের লিখিত অভিযোগ!

সুুমন আহম্মেদঃ
ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার জিনোদপুর স্কুল এন্ড কলেজে এএসসি পরীক্ষার ফরম পূরণে অতিরিক্তি টাকা আদায়ের রেশ কাটতে না কাটতেই এবার ওই শিক্ষা প্রতিষ্ঠানের জেএসসি পরীক্ষায় অংশ নেয়া প্রায় আড়াই’শ শিক্ষার্থীর কাছ থেকে ২২০ টাকা করে অতিরিক্ত ফি আদায় করা হয়েছে অভিযোগ উঠেছে।

বিষয়টির প্রতিকার চেয়ে অভিভাবকেরা গতকাল বৃহস্পতিবার দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ দায়ের করেন। ওই আবেদনের অনুলিপি শিক্ষা মন্ত্রণালয়সহ বিভিন্ন দপ্তরেও পাঠানো হয়।

লিখিত অভিযোগে বলা হয়, সরকারের কঠোর নির্দেশনা থাকার পরও ২০২০ সালের এসএসসি পরীক্ষার ফরম পূরণে এই শিক্ষা প্রতিষ্ঠানের শতাধিক পরীক্ষার্থীর প্রত্যেকের কাছ থেকে নির্ধারিত ফি’র চেয়ে অতিরিক্তি ১০০০ টাকা করে আদায় করা হয়েছে। এ ঘটনার রেশ কাটতে না কাটতেই সদ্য সমাপ্ত (গত ১৬ নভেম্বর থেকে শুরু) হওয়া জেএসসির আড়াই’শ পরীক্ষার্থীর প্রত্যেকের কাছ থেকে ব্যবহারিক পরীক্ষার কথা বলে অতিরিক্ত ২২০ টাকা করে আদায় করা বলে অভিযোগ উঠে।

এ বিষয়ে নজরুল ইসলাম নামে অভিযোগকারীদের একজন বলেন, স্কুলের প্রধান শিক্ষক দীর্ঘদিন ধরে এ ধরণের অনৈতিক কর্মকান্ড চালিয়ে আসলেও এর কোন প্রতিকার হচ্ছেনা। তাই নিরুপায় হয়ে আমরা উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ দিয়েছি।

এ ব্যাপারে জিনোদপুর স্কুল এন্ড কলেজের প্রধান শিক্ষক গোলাম সাদেকের সাথে কথা বলার চেষ্টা করা হলেও, তিনি এ বিষয়ে কোন কথা বলতে রাজী হননি।
উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোকাররম হোসেন বলেন,‘অতিরিক্ত নেয়া টাকা আপাতত ফেরত দিতে প্রধান শিক্ষককে আজই নির্দেশ দিয়েছি। আগামি রবিবার স্কুলটি পরিদর্শনে গিয়ে বাকী ব্যবস্থা নেবো।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ মাসুম বলেন,‘অভিযোগের সত্যতা পেলে কঠোর ব্যবস্থা নেয়া হবে।’
###

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা..