জন শিক্ষার্থীর মাঝে মেধাবৃত্তি ও সম্মাননা পুরষ্কার প্রদান

সুমন আহম্মেদঃ
ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুরে বার্ষিক মেধাবৃত্তি, এস.এস.সি ও দাখিল পরীক্ষায় ২০১৯ সালে জিপিএ-৫ প্রাপ্ত ৫২৯ জন মেধাবী ছাত্র-ছাত্রীদের মাঝে বার্ষিক মেধাবৃত্তি ও সম্মাননা প্রদান করা হয়। ঢাকাস্থ বাঞ্ছারামপুর উপজেলা কল্যাণ সমিতির উদ্যোগে আজ শনিবার দুপুওে বাঞ্ছারামপুর সদরে ক্যাপ্টেন (অব:) এবি তাজুল ইসলাম অডিটরিয়ামে এ পুরষ্কার প্রদান করা হয়েছে। কল্যাণ সমিতির সভাপতি ও বাঞ্ছারামপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ সিরাজুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ক্যাপ্টেন (অব:) এবি তাজুল ইসলাম এমপি।

কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক প্রকৌশলী মোঃ সেলিম মিয়ার পরিচালনায় অনুষ্ঠানে
উপস্থিত ছিলেন, সহ-সভাপতি প্রকৌশলী মিজানুর করিম, সহ-সভাপতি ও সাবেক যুগ্ম
সচিব আমিরুল করিম মাওলা, ঢাকা বিভাগীয় অতিরিক্ত কমিশনার মোঃ সেলিম রেজা, কল্যাণ সমিতির উপদেষ্টা ও যুবলীগ কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক মহিউদ্দিন আহম্মেদ মহি, সাবেক যুগ্ম সচিব ও সমিতির উপদেষ্টা সামেনা বেগম, অধ্যক্ষ আবুল খায়ের দুলাল,মোঃ নুরুল ইসলাম, সাঈদ আহমেদ বাবু, মোহাম্মদ শরিফুল ইসলাম,

অধ্যক্ষ আব্দুর রহিম,সায়েদুল ইসলাম ভূইয়া বকুল, আব্দুল হক, নজরুল ইসলাম ব্রিটিশ, মাসুদ করিম সাজু,এ.কে.এম সহিদুল হক বাবুল, আব্দুল আহাদ খোকন, জাকারিয়া খোকন, খলিলুর রহমান টিপু,কাজী জাদিদ আল রহমান জনি, তফাজ্জল হোসেন, আবুল কালাম আজাদ, আলী রেজা রাব্বী,মাহমুদুল হাসান ভূইয়া, সৈয়দ মোঃ আজিজ, মোঃ জুয়েল আহম্মেদ প্রমুখ।

প্রধান অতিথি ক্যাপ্টেন (অব:) এবি তাজুল ইসলাম এমপি বলেন, ‘‘তোমরা যারা মেধাবী ছাত্র-ছাত্রী রয়েছো, তোমরা নিজ প্রতিভার যোগ্যতায় আজকে মেধাবৃত্তি ও সম্মাননা পুরষ্কার পাচ্ছো। আমি চাই তোমাদের এই মেধার ধারাবাহিকতা বজায় রেখে আগামী দিনে দেশ-জাতির কল্যাণে বড় ধরনের ভূমিকা রাখবে। তিনি অভিভাক ও শিক্ষকদের উদ্দেশ্যে বলেন, ছাত্র-ছাত্রীদের জীবনে এবং তাদের পড়াশোনার ক্ষেত্রে অভিভাক এবং শিক্ষকদের প্রভাব অপরীসিম।

একজন শিক্ষার্থীর সঠিক মেধাবিকাশের ক্ষেত্রে শিক্ষক ও অভিভাকদের মধ্যে দৃঢ় পারস্পরিক সম্পর্ক থাকা একান্ত আবশ্যক।’’
###

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা..