সাংবাদিকতা হচ্ছে এমন একটি পেশা যেখান থেকে কিছু সময়ের জন্য বিচ্যুত হওয়ার সুযোগ নেই

botvনিউজ:

প্রেস ইনস্টিটিউট বাংলাদেশের পরিচালক ( অধ্যয়ন ও প্রশিক্ষণ) ও যুগ্ম সচিব মোঃ ইলিয়াছ ভূইয়া বলেছেন, সাংবাদিকতা হচ্ছে সংবাদ পরিবেশন, সাংবাদিক হচ্ছে সমাজের বিবেক। তিনি সোমবার সকালে ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাব মিলনায়তনে পিআইবির উদ্যোগে তিনদিনব্যাপী গনমাধ্যমে কর্মরত সাংবাদিকদের অনুসন্ধ্যানমূলক রিপোর্টিং প্রশিক্ষণের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।

প্রেসক্লাব সভাপতি খ.আ.ম রশিদুল ইসলামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক দীপক চৌধুরী বাপ্পীর পরিচালনায় অনুষ্ঠিত প্রশিক্ষনে প্রধান অতিথির বক্তব্যে মোঃ ইলিয়াছ ভূইয়া আরো বলেন, সাংবাদিকতা হচ্ছে এমন একটি পেশা যেখান থেকে কিছু সময়ের জন্য বিচ্যুত হওয়ার সুযোগ নেই, বিচ্যুত হলে সাংবাদিকতার জীবনের মৃত্যু হবে। তিনি বলেন, সাংবাদিকতায় বস্তুনিষ্ঠতা থাকতে হবে, আবার সৃজনশীলতা থাকতে হবে।

সমাজের অসঙ্গতি তুলে ধরা, টার্গেট গ্রুপকে নাড়া দেয়া সাংবাদিকদের কাজ।
উদ্বোধনী অনুষ্ঠানে মোঃ ইলিয়াছ ভূইয়া আরো বলেন, নদীতে পানি বয়ে যায়, সেখানে কচুরীপানা থাকবেই তাই বলা যাবেনা নদীতে কচুরী পানা বয়ে যাচ্ছে। যেনতেন কাজ করার পেশা সাংবাদিকতা নয়।

প্রথম দিনে আরো প্রশিক্ষণ দেন ঢাকা বিশ্ব বিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক সাইফুল আলম। সমন্বয়কারীর দায়িত্ব পালন করেন পিআইবির সহকারি প্রশিক্ষক তানিয়া পারভীন। কর্মশালায় জেলার বিভিন্ন প্রিন্ট ও ইলোক্ট্রনিক মিডিয়ার ৩৫জন অংশ নেন।
###

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা..