ব্রাহ্মণবাড়িয়া-২- আসনের তিনটি কেন্দ্রে আগামিকাল পুনঃ ভোটগ্রহণ ॥ ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ

botvনিউজ:

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ব্রাহ্মণবাড়িয়া-২-(সরাইল-আশুগঞ্জ) আসনের আশুগঞ্জ উপজেলার তিনটি স্থগিত কেন্দ্রের পুনঃ ভোট গ্রহণ আগামিকাল বুধবার অনুষ্ঠিত হবে। সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত চলবে ভোট গ্রহণ।

তিনটি ভোট কেন্দ্র হচ্ছে উপজেলার যাত্রাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, বাহাদুরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং সোহাগপুর দক্ষিণ সরকারি প্রাথমিক বিদ্যালয়। এই তিনটি কেন্দ্রের মোট ভোটের সংখ্যা ১০ হাজার ৫৭৪টি।

এদিকে সুষ্ঠু ও শান্তিপূর্নভাবে ভোট গ্রহনের জন্য সকল প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন অফিস। সহকারি রিটার্নিং অফিসারের কার্যালয় সূত্রে জানা গেছে, নির্বাচন উপলক্ষে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। স্থগিত তিনটি কেন্দ্রে ৩৩৯জন পুলিশ, ৩৬জন আনসার, দুই প্লাটুন বিজিবি দায়িত্ব পালন করবেন। তিনটি কেন্দ্রে ১২জন নির্বাহী ম্যাজিষ্ট্রেট দায়িত্ব পালন করবেন।

এ ব্যাপারে সহকারি রিটার্নিং অফিসার ও আশুগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মৌসুমী বাইন হীরার সাথে যোগাযোগ করলে তিনি বলেন, ভোটাররা যাতে নির্বিঘ্নে ভোট দিতে পারেন সেজন্য ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা গ্রহন করা হয়েছে। তিনটি কেন্দ্রে ১২জন নির্বাহী ম্যাজিষ্ট্রেট দায়িত্ব পালন করবেন। এছাড়াও ৩৩৯জন পুলিশ, ৩৬জন আনসার এবং দুই প্লাটুন বিজিবি দায়িত্ব পালন করবে।আজ  মঙ্গলবার পুলিশ ও বিজিবির সদস্যরা ভোট কেন্দ্রে পৌছে গেছে।

উল্লেখ্যঃ- এই আসনটি মহাজোটের শরীকদল জাতীয় পার্টিকে ছেড়ে দেয় আওয়ামীলীগ। এই আসনে প্রতিদ্বন্দ্বিতা করেন জাতীয় পার্টি, বিএনপি, আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থীসহ ১৩জন প্রার্থী। জাতীয় পার্টি থেকে বর্তমান সংসদ সদস্য ও জাতীয় পার্টির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট জিয়াউল হক মৃধাকে মনোনয়ন না দিয়ে মনোনয়ন দেয়া হয়, অ্যাডভোকেট জিয়াউল হক মৃধার জামাতা জাতীয় পার্টির বর্তমান প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট রেজাউল ইসলাম ভূইয়াকে। দলীয় মনোনয়ন না পেয়ে অ্যাডভোকেট জিয়াউল হক মৃধা নির্দলীয় প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দেন। প্রতীক বরাদ্ধের দিন জামাতা রেজাউল পান লাঙ্গল প্রতীক এবং শ্বশুর জিয়াউল হক মৃধা পান সিংহ প্রতীক। নানা নাটকীয়তার পর নির্বাচনের মাত্র দু’দিন আগে ২৮ ডিসেম্বর বিকেলে এক সংবাদ সম্মেলনে রেজাউল ইসলাম ভূইয়া তার শ্বশুর জিয়াউল হক মৃধাকে সমর্থন করে নির্বাচন থেকে সড়ে দাড়ান।

নির্বাচনে বিএনপি মনোনীত প্রার্থী আব্দুস সাত্তার ভূইয়া (ধানের শীষ প্রতীক) নিয়ে ৮২ হাজার ৭২৩ ভোট পেয়ে এগিয়ে রয়েছেন। তার নিকটতম আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী মঈনউদ্দিন মঈন (কলার ছড়া প্রতীকে) ভোট পেয়েছেন ৭২ হাজার ৫৬৪ ভোট এবং অ্যাডভোকেট জিয়াউল হক মৃধা (সিংহ) পান ৩৯,৩০৫ ভোট।
###

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা..