ভিডিও কনফারেন্সের মাধ্যমে আখাউড়া-আগরতলা রেলপথ উদ্বোধন করলেন দুই প্রধানমন্ত্রী

botvনিউজ:

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া-আগরতলা ডুয়েল গেজ রেলপথ প্রকল্পের বাংলাদেশ অংশের নির্মাণ কাজের উদ্বোধন করেছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

গতকাল সোমবার বিকেল পাঁচটায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই রেলপথ নির্মাণ কাজের উদ্বোধন করেন দুই দেশের প্রধানমন্ত্রী। একই সময়ে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ভারত থেকে ৫০০ মেগাওয়াট বিদ্যুৎ আনা, প্রায় ৬৭৮ কোটি টাকা ব্যয়ে ৫৩ কিলোমিটার দীর্ঘ মৌলভীবাজারের কুলাউড়া-শাহবাজপুর রেলওয়ে সেকশনের পুনর্বাসন কাজের উদ্বোধন করা হয়েছে।
আখাউড়া-আগরতলা রেললাইন প্রকল্প উদ্বোধন উপলক্ষে আখাউড়া রেলওয়ে জংশন স্টেশনে রেলপথ মন্ত্রণালয়ের উদ্যোগে সুধী সমাবেশ অনুষ্ঠিত হয়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে ব্রাহ্মণবাড়িয়ার জেলা প্রশাসক রেজওয়ানুর রহমান ও আখাউড়ার তারাগন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মৌসুমী আক্তারের সাথে কথা বলেন।

রেলপথ মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, ২০১০ সালের ১২ জানুয়ারি বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং ভারতের তৎকালীন প্রধানমন্ত্রী মনমোহন সিং আখাউড়া-আগরতলা রেলপথ স্থাপনের চুক্তি স্বাক্ষর করেন। প্রায় ৪৭৭ কোটি টাকার এই প্রকল্পের সিংহভাগ অর্থের যোগান দিচ্ছে ভারত।

আখাউড়া-আগরতলা রেলপথ মোট ১৫ কিলোমিটার। এর মধ্যে আগরতলা অংশে পাঁচ কিলোমিটার আর বাকি ১০ কিলোমিটার আখাউড়া অংশে। রেলপথটি আগরতলা রেলওয়ে স্টেশন থেকে নিশ্চিন্তপুর সীমান্ত দিয়ে আখাউড়ার গঙ্গাসাগর রেলওয়ে স্টেশন হয়ে আখাউড়া রেলওয়ে জংশন স্টেশনে শেষ হবে।

সূধী সমাবেশে পুলিশ সুপার মোঃ আনোয়ার হোসেন খান, জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আল-মামুন সরকার, আখাউড়া উপজেলা নির্বাহী অফিসার মোঃ শামসুজ্জামান, আখাউড়া পৌর সভার মেয়র তাকজিল খলিফা কাজল ও আখাউড়া উপজেলা আওয়ামীলীগের আহবায়ক অধ্যক্ষ জয়নাল আবেদীনসহ গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
###

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা..