ব্রাহ্মণবাড়িয়ায় আতশবাজির কারখানায় আগুন ॥ বিপুল পরিমান বাজি বিস্ফোরন

botvনিউজ:

ব্রাহ্মণবাড়িয়ায় আতশবাজির কারখানায় অগ্নিকান্ডে দুটিঘর ভস্মিভূত এবং বিপুল পরিমান আতশবাজি বিস্ফোরিত হয়েছে।

সোমবার দুপুরে পৌর এলাকার কান্দিপাড়ার জীবন মিয়ার বাড়ির একটি অবৈধ আতশবাজির কারখানায় এঘটনা ঘটে। মূহুর্তেই আগুন আশপাশের ঘরে ছড়িয়ে পরে। অগ্নিকান্ডে আতশবাজি ও পটকাবাজি বিস্ফোরিত হয়ে দুটি ঘর ভস্মিভূত হয়।

ঘটনার খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে পৌছে প্রায় একঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনে।
প্রত্যক্ষদর্শী অপু মিয়া, ফারুক আহমেদ, জসিম মিয়া বলেন, দুপুর দেড়টার দিকে কান্দিপাড়ার জীবন মিয়ার আতশবাজির কারখানায় আগুন লাগে। মূহুর্তের মধ্যেই আগুন আশপাশের ঘরে ছড়িরে পরে। এ সময় বিকট শব্দে বারুদের ড্রাম এবং তৈরীকরা আতশ ও পটকা বাজি বিস্ফোরিত হতে থাকে।

এদিকে নাম প্রকাশে অনিচ্ছুক ওই এলাকার কয়েকজন ব্যক্তি জানান, ওই আতশ ও পটকাবাজীর কারখানায় ককটেল ও বোমা তৈরী করা হয়। সরকার বিরোধী আন্দোলনের সময় ওই বাড়ি থেকেই পিকেটাররা ককটেল ও বোমা কিনে নেন।

এ ব্যাপারে ফায়ার সার্ভিস ব্রাহ্মণবাড়িয়া ষ্টেশন অফিসার আল আমীন সরকার বলেন, আতশ ও পটকাবাজি তৈরীর জন্য প্রস্তুত রাখা বারুদ থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিকভাবে ধারনা করা হচ্ছে। তিনি বলেন, তাৎক্ষনিক ভাবে ক্ষয়ক্ষতির পরিমান নির্ণয় করা যায়নি।

এ ব্যাপারে ব্রাহ্মণবাড়িয়া সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ নবীর হোসেন বলেন, এটি অবৈধ কারখানাটি । তদন্তসাপেক্ষে কারখানার মালিকের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।
###

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা..