ভ্রাম্যমান আদালতের অভিযান আখাউড়ায় ফার্মেসীকে জরিমানা

botvনিউজ:

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় বিপুল পরিমান মেয়াদোর্ত্তীন ঔষধ রাখার দায়ে উপজেলার মোগড়া বাজারের রুবি ফার্মেসীর মালিক মোঃ সোলাইমানকে ১০ হাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমান আদালত। উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোহাম্মদ শামছুজ্জামান মঙ্গলবার দুপুরে এই ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন।

এর আগে একই ভ্রাম্যমান আদালত গতকাল মঙ্গলবার সকাল ৮টায় জাতীয় মৎস্য সপ্তাহ-উপলক্ষ্যে আখাউড়ার বিভিন্ন মাছের বাজারে অভিযান পরিচালনা করেন। অভিযানকালে মাছ ব্যবসায়ীদের সাথে মৎস্য বিষয়ক বিভিন্ন আইন ও ফরমালিনের ক্ষতিকারক দিক নিয়ে আলোচনা করেন। এসময় আদালত বেশ কয়েকটি মাছের দোকান ও আড়তে মাছের নমুনা পরীক্ষা করে ফরমালিনের অস্তি¡ত্ব পায়নি। পরে ভ্রাম্যমান আদালত ২৩ সেমিঃ এর কম রুই জাতীয় মাছ বিক্রয় না করার জন্য নির্দেশ দেন।

এদিকে ভ্রাম্যমান আদালতের অভিযান টের পেয়ে মোগড়া বাজারের বেশ কয়েকজন ঔষধ ব্যবসায়ী দোকানে তালা মেরে পালিয়ে যায়। পরে ভ্রাম্যমান আদালত মোগড়া বাজার কমিটিকে বিষয়র ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের নির্দেশ দেন।
অভিযান চলাকালে উপজেলা মৎস্য কর্মকর্তা আব্দুস সালাম, মৎস্য সম্প্রসারণ কর্মকর্তা রেজাউল করিমসহ আখাউড়া থানার বেশ কয়েকজন পুলিশ উপস্থিত ছিলেন।
###

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা..