বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮তম জন্মবার্ষিকী উদযাপন

botv-নিউজ:

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮তম জন্মবার্ষিকী উদযাপন উপলক্ষ্যে প্রতিবারের ন্যায় এ বছরও ভাষা ও সাহিত্য অনুশীলন কেন্দ্র ব্রাহ্মণবাড়িয়ার উদ্যোগে শুক্রবার বিকালে ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজ প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়েছে নার্সারী থেকে স্নাতকোত্তর পর্যন্ত শিক্ষার্থীরা চিত্রাংকন প্রতিযোগিতা। প্রধান অতিথি হিসেবে অনুষ্ঠানের উদ্বোধন করেন জেলা প্রশাসক রেজওয়ানুর রহমান।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনের উপদেষ্টা ও জেলা শিল্পকলা একাডেমির সহ সভাপতি আল- মামুন সরকার। বিশেষ অতিথি ছিলেন ব্রাহ্মণবাড়িয়া সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ এ এস এম শফিকুল্লা¬াহ্, ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজের উদ্ভিদ বিদ্যা বিভাগের বিভাগীয় প্রধান দিলারা আক্তার খান,

কলেজের শিক্ষক পরিষদের সম্পাদক এ জেড এম আরিফ হোসেন, বিসিএস সাধারণ শিক্ষা সমিতির সহ সেমিনার সচিব মোহাম্মদ হামজা মাহমুদ, গভঃ মডেল হাই স্কুলের প্রধান শিক্ষক নাঈমা জান্নাত, ব্রাহ্মণবাড়িয়া পাবলিক লাইব্রেরীর সহ সভাপতি মুহম্মদ মুসা,

সঙ্গীত শিল্পী মুক্তিযোদ্ধা ফিরোজ আহমেদ প্রমুখ। অনুষ্ঠান পরিচালনা করেন ভাষা সাহিত্য অনুশীলন কেন্দ্রের সভাপতি এস আর এম ওসমান গণি সজিব ও চিত্রাংকন প্রতিযোগিতা উপ কমিটির আহবায়ক মূমতাহেনাহ বেগম তিথি। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক রেজওয়ানুর রহমান বলেন, ভাষা সাহিত্য কেন্দ্র বিভিন্ন দিবসে রচনা ও চিত্রাংকন প্রতিযোগিতার যে আয়োজন করে থাকে এটি অত্যন্ত ভালো উদ্যোগ।

আমি এ উদ্যোগকে সাধুবাদ জানায়। আজকের যে শিশুরা এই প্রতিযোগিতায় অংশ নিয়েছে তারা মহান মুক্তিযুদ্ধ সমন্ধে জানবে, তারা বঙ্গবন্ধুকে জানবে, তারা আমাদের দেশকে জানবে। ভাষা সাহিত্য অনুশীলন কেন্দ্রের মত আমাদের আরো অনেক সংগঠন এই ধরণের কর্মসূচী চালিয়ে যাচ্ছে সারাদেশে। বর্তমান প্রজন্মকে জানাতে হলে এ রকম উদ্যোগ যুগান্তকারী বলে আমি মনে করি। (প্রেস বিজ্ঞপ্তি)
###

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা..