আখাউড়া স্থল বন্দর দিয়ে ত্রিপুরায় গেছে ৫৫৭ টন ভারতীয় পাইপ

botvনিউজ:

ভারতের কলকাতা থেকে আসা স্টিল পাইপের চালান ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ নৌ-বন্দর থেকে সড়কপথে আখাউড়া স্থলবন্দর দিয়ে ভারতের ত্রিপুরায় পৌছেছে। গতকাল মঙ্গলবার দুপুরে পাইপের সর্বশেষ চালান আখাউড়া স্থলবন্দর দিয়ে ভারতের ত্রিপুরার রাজ্যের আগরতলায় যায়। স্থল বন্দর সূত্রে জানা গেছে, গত সাতদিনে ৫৫৬.৯৭ টন স্টিল পাইপ ত্রিপুরায় যায়।
এর আগে ভারতের কলকাতার খিদিরপুর নৌ-বন্দর থেকে ৫৫৭ মেট্রিক টন স্টিল পাইপ নিয়ে এমভি-৩ নামের একটি ভারতীয় জাহাজ গত ১ মার্চ ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ নৌ-বন্দরে নোঙ্গর করে।
পরে ত্রিপুরার বিধান সভার নির্বাচন পরবর্তী সহিংসতাসহ নানা জটিলতায় এসব পাইপ ত্রিপুরায় নেয়া সম্ভব হচ্ছিল না। গত ১৪ মার্চ থেকে টেইলর (লরি) দিয়ে আশুগঞ্জ নৌ-বন্দর থেকে সড়ক পথে আখাউড়া স্থলবন্দর দিয়ে ভারতের ত্রিপুরায় এই স্টিল পাইপ পাঠানো শুরু হয়।

সর্বশেষ গতকাল মঙ্গলবার দুপুর ২টায় সর্বশেষ চালানটি আখাউড়ার স্থল বন্দর দিয়ে ত্রিপুরায় পৌছে।
সিএন্ডএফ এজেন্ট মেসার্স আদনান ট্রেড ইন্টারন্যাশনালের মালিক আক্তার হোসেন জানান, গতকাল মঙ্গলবার দুপুর ২টায় আখাউড়া স্থলবন্দর দিয়ে স্টিল পাইপের সর্বশেষ চালানটি ভারতের ত্রিপুরায় পৌছে।
এ ব্যাপারে আখাউড়া স্থলবন্দরের শুল্ক কর্মকর্তা শ্যামল কুমার বিশ্বাস বলেন, গতকাল মঙ্গলবার দুপুরে স্টীল পাইপের সর্বশেষ চালান ত্রিপুরার আগরতলায় পৌছেছে।
উল্লেখ্য, ট্রানজিট পণ্যের আওতায় বিনা শুল্কে এসব পণ্য বাংলাদেশের ভেতর দিয়ে ভারতের এক প্রান্ত থেকে আরেক প্রান্তে যাচ্ছে। তবে এসব পণ্য পরিবহনে সাধারন পণ্যের মতো বন্দরের চার্জসহ আনুষাঙ্গিক খরচ দিতে হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা..