আগের নিয়মে পরীক্ষা পদ্ধতি চুড়ান্ত করার দাবিতে ব্রাহ্মণবাড়িয়ায় মানববন্ধন

botv নিউজ:

এস.এস.সি এবং এইচ.এস.সি পরীক্ষার পদ্ধতি বাতিল করে, পরীক্ষার্থীদের মানসিকভাবে নির্যাতনের প্রতিবাদে ব্রাহ্মণবাড়িয়ার বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছে শিক্ষার্থীরা। গতকাল রোববার বেলা ১১ টায় ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাব চত্বরে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে জেলা সদরের বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীরা অংশ গ্রহণ করে।
মানববন্ধন চলাকালে অন্নদা সরকারি উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেনীর ছাত্র ইকরামুল আলম ইশানের সভাপতিত্বে ও মুহীয় শারদের পরিচালনায় বক্তব্য রাখেন সাবেরা সোবহান বালিকা উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেনীর শিক্ষার্থী আরেফিন জান্নাত শোভা, গভঃ মডেল গার্লস উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী অমৃতা দাস, গ্যাস ফিল্ড স্কুল এন্ড কলেজের শিক্ষার্থী মিসবাহ উদ্দিন রাফাত সহ অন্যান্য শিক্ষার্থীরা।

মানববন্ধনে সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সাধারন সম্পাদক দীপক চৌধুরী বাপ্পী, জেলা সম্মিলিত সাংস্কৃতিক জোটের আহবায়ক আব্দুন নূর, অ্যাডভোকেট নূর মুহাম্মদ জামাল।

মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন, বক্তারা বলেন, প্রশ্ন ফাঁস রোধ করতে ব্যর্থ হয়ে সাধারণ শিক্ষার্থীদের উপর মানসিকভাবে চাপ প্রয়োগ করা হচ্ছে। বারবার পরীক্ষা পদ্ধতি বদলে দেয়ার কারনে শিক্ষার্থীরা পড়াশোনায় পিছিয়ে পড়ছে। এমসিকিউ পদ্ধতি বাতিল করে ১০টি সৃজনশীল প্রশ্নের উওর দেয়া শিক্ষার্থীদের পক্ষে সম্ভব নয়। তাই তারা আগের নিয়মে এসএসসি ও এইচএসসি পরীক্ষার পদ্ধতি চুড়ান্ত করার দাবি জানান।
###

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা..