বাজারে কোনো ধরণের সংকট নেই সিগারেটের দাম বেশি না রাখার আহবান পরিবেশকের

সুমন আহম্মেদঃ
ব্রাহ্মণবাড়িয়ায় ব্রিটিশ আমেরিকান ট্যোবাকো কোম্পানির বিভিন্ন সিগারেটের সংকট নেই। কোম্পানির ব্রাহ্মণবাড়িয়ার পরিবেশক মেসার্স ভগবান চন্দ্র পাল এর সংশ্লিষ্ট কর্তৃপক্ষ এ কথা জানিয়েছেন। একই সঙ্গে বেশি দাম না রাখার জন্য খুচরা দোকানদার প্রতি আহবান জানিয়েছেন তারা।

খোঁজ নিয়ে জানা গেছে, বাজেটে সিগারেটের দাম বাড়ানোর পর থেকেই বাজারে নানা রকম গুজব ছড়ানো হয়। বাজেটে যে দাম বাড়ানো হয়েছে এর চেয়ে বেশি উল্লেখ করে নানা রকম প্রচারণা চালানো হয়। বাজারে সিগারেটের সংকট আছে বলেও উল্লেখ করা হয়।

মেসার্স ভগবান চন্দ্র পাল এর কর্তৃপক্ষ জানান, বর্তমানে বেনসন সিগারেট ১৩ টাকা, গোল্ডলিফ ১০ টাকা ক্যাপেস্টেন ১০ টাকা, স্টার ছয় টাকা, পাইলট চার টাকা, ডার্বি চার টাকা করে খুচরা বিক্রির জন্য নির্ধারণ করা হয়েছে। গত ১৫ জুন থেকে এ দাম কার্যকর করা হয়েছে। কোম্পানি নির্ধারিত দামের লিফলেটও বিতরণ করেছে এরই মধ্যে।

বাজারে সিগারেটের সংকট নেই উল্লেখ করে কর্তৃপক্ষ জানান, বিক্রির জন্য যে পরিমাণ সিগারেট ডিলার থেকে পাঠানো হয় তা কখনো কখনো ফেরতও আসে। খুচরা বিক্রেতারা যে পরিমাণ অর্ডার করছে তা দিতে কোনো ধরণের সমস্যা হচ্ছে না।
পরিবেশক মলয় পাল বলেন, ‘কোম্পানি থেকে আমরা চাহিদা মতো সিগারেট পাচ্ছি।

চাহিদা অনুযায়ি আমরা বিক্রিও করতে পারছি। তাই বাজারে সিগারেটের কোনো ধরণের সংকট নেই। কোনো দোকানী বেশি দাম রাখছে কি-না সে বিষয়ে আমরা প্রতিনিয়তই খোঁজ রাখছি। খুচরা বিক্রেতাদের প্রতি অনুরোধ আপনারা দাম বেশি রাখবেন না। সংশ্লিষ্ট কেউ সিগারেট সংকট আছে জানালে সরাসরি আমাদেরকে জানাবেন।
###

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা..