বিওটিভি নিউজ: আন্তঃনগর বিজয় এবং কালনী এক্সপ্রেস ট্রেনের ব্রাহ্মণবাড়িয়ায় যাত্রাবিরতী এবং ব্রাহ্মণবাড়িয়া-ঢাকা-ব্রাহ্মণবাড়িয়া রুটে বিশেষ ট্রেনের দাবীতে মানববন্ধন করেছে ব্রাহ্মণবাড়িয়া জেলা নাগরিক ফোরাম।

২৯ সেপ্টেম্বর রোববার দুপুরে ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন অনুষ্টিত হয়। এতে জেলা নাগরিক ফোরামের সভাপতি সাংবাদিক পীযূষ কান্তি আচার্যের সভাপতিত্বে ও সংগঠনের যুগ্ম সাধারন সম্পাদক হাবিবুর রহমান পারভেজের সঞ্চালনায় মানববন্ধনে বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক এবং রাজনৈতিক দলের নেতৃবৃন্দ অংশ গ্রহন করেন।

মানববন্ধনে বক্তব্য রাখেন ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সভাপতি জাবেদ রহিম বিজন, সাবেক সহ সভাপতি ইব্রাহীম খান শাদাত, সৈয়দ মোহাম্মদ আকরাম, সম্মিলিত সাংস্কৃতিক জোটের আহবায়ক অ্যাডভোকেট আবদুন নূর, ব্রাহ্মণবাড়িয়া সাংবাদিক ইউনিয়নের সভাপতি দীপক চৌধুরী বাপ্পী, জেলা নাগরিক ফোরামের সাধারণ সম্পাদক রতন কান্তি দত্ত, সহ সভাপতি ফয়সাল আহমেদ ওয়াকার, সাফি উদ্দিন চৌধুরী রনি, মুক্তিযোদ্ধা আবু হোরায়রা ও আওলাদ হোসেন প্রমূখ।

সভায় বক্তারা বলেন, মন্ত্রী পরিষদ বিভাগ থেকে রেলপথ বিভাগকে এ ব্যাপারে কার্যকর ব্যবস্থা গ্রহনের নির্দেশনা দেয়ার পরও অজ্ঞাত কারনে রেলপথ বিভাগ কার্যকর ব্যবস্থা নিচ্ছে না। অনতিবিলম্বে নাগরিক ফোরামের দাবী না মানলে বৃহত্তর আন্দোলন কর্মসূচী ঘোষনা করা হবে বলে তারা হুশিয়ারী দেন। এ ছাড়া শহরের বিদ্যুৎ বিভ্রাটের সমস্যা এবং যানজট সমস্যার সমাধানের দাবীও জানান বক্তারা।

আন্তঃনগর বিজয় এবং কালনী এক্সপ্রেস ট্রেনের যাত্রা বিরতীর দাবীতে মানববন্ধন

বিওটিভি নিউজ: ব্রাহ্মণবাড়িয়ায় দুর্বৃত্তের ছুরিকাঘাতে ওলি মিয়া (৭০) নামের এক পাবলিক টয়লেটের ইজারাদার খুন হয়েছে।

রোববার (২৯ সেপ্টেম্বর) ভোর ৫টার দিকে ঢাকা মেডিক্যালে চিকিৎসাধীন অবস্থায় মারা যায়। এর আগে শনিবার রাত সাড়ে ৮টার দিকে শহরের জগৎবাজারে এই ঘটনা ঘটে৷

ওলি মিয়া শহরের উত্তর পৈরতলা মৃত মতি মিয়ার ছেলে। সে জগৎ বাজারের পাবলিক টয়লেটের ইজারাদার ছিলেন৷

হাসপাতাল ও নিহতের পরিবারের সূত্রে জানা যায়, ওলি মিয়া শনিবার পাবলিক টয়লেট দেখবাল করার জন্য বিকালে জগৎ বাজারে যায়। উনি পাবলিক টয়লেটের ভিতরের যাওয়ার পর এক দুর্বৃত্ত তার শরীরের বিভিন্ন জায়গায় ছুরিকাঘাত করে আহত করে পরে পালিয়ে যায়। তারপর বাজারের লোকেরা ওলি মিয়াকে উদ্ধার করে সদর হাসপাতালে নিয়ে গেলে জরুরি বিভাগের চিকিৎসক তাকে মুমূর্ষু অবস্থায় ঢাকায় রেফার করেন৷ ঢাকা মেডিক্যালে চিকিৎসাধীন অবস্থায় মারা যায়

এব্যাপারে সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মোজাফফর হোসেন জানান, জগৎ বাজার এক ব্যক্তি খুন হয়েছে। কে বা কারা খুন করেছে সঠিক বলা যাচ্ছেনা। তবে এ-বিষয়টি নিয়ে পুলিশ কাজ করছেন। তদন্তের সাপেক্ষে দ্রুত খুনিকে গ্রেফতার করবো।

ব্রাহ্মণবাড়িয়ায় পাবলিক টয়লেটের ইজারাদারকে ছুরিকাঘাত করে খুন

বিওটিভি নিউজ: ব্রাহ্মণবাড়িয়ায় তিতাস কমিউটার ট্রেনে কাটা পড়ে অলিউল্লাহ্ নিবির (১৭) নামের এক কলেজ শিক্ষার্থীর মৃত্যু হয়েছেন।

রবিবার (২৯ সেপ্টেম্বর) দুপুর ১টার দিকে ব্রাহ্মণবাড়িয়া রেলস্টেশনের ১নং প্লাটফর্মে এই দুর্ঘটনা ঘটে।

অলিউল্লাহ নিবির পৌরসভার দক্ষিণ মৌড়াইলের আমান উল্লাহ্ ছেলে। নিবির ব্রাহ্মণবাড়িয়া ইউনাইটেড কলেজের কমার্স শাখার শিক্ষার্থী।

ব্রাহ্মণবাড়িয়া রেলওয়ে পুলিশ ফাঁড়ির (ইনচার্জ) এস.আই সুব্রত বিশ্বাস ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, নিবির নরসিংদী থেকে তিতাস কমিউটার ট্রেনে ব্রাহ্মণবাড়িয়া আসতেছিল। নিবিড় ট্রেনের দরজায় বসা ছিল। ট্রেনটি ধীরগতিতে ব্রাহ্মণবাড়িয়া রেলস্টেশনে পৌছলে নিবির ট্রেন থেকে নামতে গিয়ে কাটা পড়ে মারা যায়। পরে রেলওয়ে পুলিশ খবর পেয়ে ঘটনাস্থল থেকে লাশটি উদ্ধার করে জেলা সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়।

ব্রাহ্মণবাড়িয়া ট্রেনে কাটা পরে কলেজ ছাত্রীর মৃত্যু

 

বিওটিভি নিউজ: জেলা পর্যায়ে আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস উদযাপন উপলক্ষ্যে ব্রাহ্মণবাড়িয়ায় আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

২৯ সেপ্টেম্বর, রবিবার সকালে ‘রাষ্ট্রের মূলধারায় তথ্য অধিকারের সংযুক্তি এবং সরকারি খাতের অংশগ্রহণ নিশ্চিতকরণ’ এই প্রতিপাদ্যে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।

এতে জেলা প্রশাসক মোহাম্মদ দিদারুল আলমের সভাপতিত্বে উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. সাইফুল ইসরাম, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) মো. জয়নাল আবেদীন, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা এম.এম মাহমুদুর রহমান, সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা মো. সেলিম শেখ প্রমুখ।

সভায় জেলা প্রশাসন, এনজিও সাংবাদিকসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ অংশগ্রহণ করেন

আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস উদযাপন উপলক্ষ্যে আলোচনা সভা

ফেসবুকে আমরা..