বিওটিভি নিউজ: আন্তঃনগর বিজয় এবং কালনী এক্সপ্রেস ট্রেনের ব্রাহ্মণবাড়িয়ায় যাত্রাবিরতী এবং ব্রাহ্মণবাড়িয়া-ঢাকা-ব্রাহ্মণবাড়িয়া রুটে বিশেষ ট্রেনের দাবীতে মানববন্ধন করেছে ব্রাহ্মণবাড়িয়া জেলা নাগরিক ফোরাম।

২৯ সেপ্টেম্বর রোববার দুপুরে ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন অনুষ্টিত হয়। এতে জেলা নাগরিক ফোরামের সভাপতি সাংবাদিক পীযূষ কান্তি আচার্যের সভাপতিত্বে ও সংগঠনের যুগ্ম সাধারন সম্পাদক হাবিবুর রহমান পারভেজের সঞ্চালনায় মানববন্ধনে বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক এবং রাজনৈতিক দলের নেতৃবৃন্দ অংশ গ্রহন করেন।

মানববন্ধনে বক্তব্য রাখেন ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সভাপতি জাবেদ রহিম বিজন, সাবেক সহ সভাপতি ইব্রাহীম খান শাদাত, সৈয়দ মোহাম্মদ আকরাম, সম্মিলিত সাংস্কৃতিক জোটের আহবায়ক অ্যাডভোকেট আবদুন নূর, ব্রাহ্মণবাড়িয়া সাংবাদিক ইউনিয়নের সভাপতি দীপক চৌধুরী বাপ্পী, জেলা নাগরিক ফোরামের সাধারণ সম্পাদক রতন কান্তি দত্ত, সহ সভাপতি ফয়সাল আহমেদ ওয়াকার, সাফি উদ্দিন চৌধুরী রনি, মুক্তিযোদ্ধা আবু হোরায়রা ও আওলাদ হোসেন প্রমূখ।

সভায় বক্তারা বলেন, মন্ত্রী পরিষদ বিভাগ থেকে রেলপথ বিভাগকে এ ব্যাপারে কার্যকর ব্যবস্থা গ্রহনের নির্দেশনা দেয়ার পরও অজ্ঞাত কারনে রেলপথ বিভাগ কার্যকর ব্যবস্থা নিচ্ছে না। অনতিবিলম্বে নাগরিক ফোরামের দাবী না মানলে বৃহত্তর আন্দোলন কর্মসূচী ঘোষনা করা হবে বলে তারা হুশিয়ারী দেন। এ ছাড়া শহরের বিদ্যুৎ বিভ্রাটের সমস্যা এবং যানজট সমস্যার সমাধানের দাবীও জানান বক্তারা।

আন্তঃনগর বিজয় এবং কালনী এক্সপ্রেস ট্রেনের যাত্রা বিরতীর দাবীতে মানববন্ধন

বিওটিভি নিউজ: ব্রাহ্মণবাড়িয়ায় দুর্বৃত্তের ছুরিকাঘাতে ওলি মিয়া (৭০) নামের এক পাবলিক টয়লেটের ইজারাদার খুন হয়েছে।

রোববার (২৯ সেপ্টেম্বর) ভোর ৫টার দিকে ঢাকা মেডিক্যালে চিকিৎসাধীন অবস্থায় মারা যায়। এর আগে শনিবার রাত সাড়ে ৮টার দিকে শহরের জগৎবাজারে এই ঘটনা ঘটে৷

ওলি মিয়া শহরের উত্তর পৈরতলা মৃত মতি মিয়ার ছেলে। সে জগৎ বাজারের পাবলিক টয়লেটের ইজারাদার ছিলেন৷

হাসপাতাল ও নিহতের পরিবারের সূত্রে জানা যায়, ওলি মিয়া শনিবার পাবলিক টয়লেট দেখবাল করার জন্য বিকালে জগৎ বাজারে যায়। উনি পাবলিক টয়লেটের ভিতরের যাওয়ার পর এক দুর্বৃত্ত তার শরীরের বিভিন্ন জায়গায় ছুরিকাঘাত করে আহত করে পরে পালিয়ে যায়। তারপর বাজারের লোকেরা ওলি মিয়াকে উদ্ধার করে সদর হাসপাতালে নিয়ে গেলে জরুরি বিভাগের চিকিৎসক তাকে মুমূর্ষু অবস্থায় ঢাকায় রেফার করেন৷ ঢাকা মেডিক্যালে চিকিৎসাধীন অবস্থায় মারা যায়

এব্যাপারে সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মোজাফফর হোসেন জানান, জগৎ বাজার এক ব্যক্তি খুন হয়েছে। কে বা কারা খুন করেছে সঠিক বলা যাচ্ছেনা। তবে এ-বিষয়টি নিয়ে পুলিশ কাজ করছেন। তদন্তের সাপেক্ষে দ্রুত খুনিকে গ্রেফতার করবো।

ব্রাহ্মণবাড়িয়ায় পাবলিক টয়লেটের ইজারাদারকে ছুরিকাঘাত করে খুন

বিওটিভি নিউজ: ব্রাহ্মণবাড়িয়ায় তিতাস কমিউটার ট্রেনে কাটা পড়ে অলিউল্লাহ্ নিবির (১৭) নামের এক কলেজ শিক্ষার্থীর মৃত্যু হয়েছেন।

রবিবার (২৯ সেপ্টেম্বর) দুপুর ১টার দিকে ব্রাহ্মণবাড়িয়া রেলস্টেশনের ১নং প্লাটফর্মে এই দুর্ঘটনা ঘটে।

অলিউল্লাহ নিবির পৌরসভার দক্ষিণ মৌড়াইলের আমান উল্লাহ্ ছেলে। নিবির ব্রাহ্মণবাড়িয়া ইউনাইটেড কলেজের কমার্স শাখার শিক্ষার্থী।

ব্রাহ্মণবাড়িয়া রেলওয়ে পুলিশ ফাঁড়ির (ইনচার্জ) এস.আই সুব্রত বিশ্বাস ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, নিবির নরসিংদী থেকে তিতাস কমিউটার ট্রেনে ব্রাহ্মণবাড়িয়া আসতেছিল। নিবিড় ট্রেনের দরজায় বসা ছিল। ট্রেনটি ধীরগতিতে ব্রাহ্মণবাড়িয়া রেলস্টেশনে পৌছলে নিবির ট্রেন থেকে নামতে গিয়ে কাটা পড়ে মারা যায়। পরে রেলওয়ে পুলিশ খবর পেয়ে ঘটনাস্থল থেকে লাশটি উদ্ধার করে জেলা সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়।

ব্রাহ্মণবাড়িয়া ট্রেনে কাটা পরে কলেজ ছাত্রীর মৃত্যু

 

বিওটিভি নিউজ: জেলা পর্যায়ে আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস উদযাপন উপলক্ষ্যে ব্রাহ্মণবাড়িয়ায় আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

২৯ সেপ্টেম্বর, রবিবার সকালে ‘রাষ্ট্রের মূলধারায় তথ্য অধিকারের সংযুক্তি এবং সরকারি খাতের অংশগ্রহণ নিশ্চিতকরণ’ এই প্রতিপাদ্যে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।

এতে জেলা প্রশাসক মোহাম্মদ দিদারুল আলমের সভাপতিত্বে উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. সাইফুল ইসরাম, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) মো. জয়নাল আবেদীন, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা এম.এম মাহমুদুর রহমান, সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা মো. সেলিম শেখ প্রমুখ।

সভায় জেলা প্রশাসন, এনজিও সাংবাদিকসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ অংশগ্রহণ করেন

আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস উদযাপন উপলক্ষ্যে আলোচনা সভা

বিওটিভি নিউজ: ব্রাহ্মণবাড়িয়া আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সহসভাপতি আল ফয়সাল (৪৫) কে গ্রেফতার করেছে র‍্যাব ও পুলিশ।

শুক্রবার (২৭ সেপ্টেম্বর) রাত ১০ টার দিকে র‍্যাব ও পুলিশের যৌথ অভিযানে জেলা শহরের মৌড়াইল থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত আল ফয়সাল ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সহসভাপতি ও মৌড়াইল এলাকার আবুল খায়েরের ছেলে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মোজাফফর হোসেন জানান, বৃহস্পতিবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে জেলা শহরের মৌড়াইল থেকে তাকে গ্রেফতার করা হয়। আল ফয়সাল ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানার একটি হত্যা মামলার এজাহার নামীয় আসামি। শনিবার সকালে তাকে আদালতে পাঠানো হবে।

ব্রাহ্মণবাড়িয়া জেলা স্বেচ্ছাসেবক লীগের সহসভাপতি ফয়সাল গ্রেফতার

বিওটিভি নিউজ:ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক প্রিন্সিপাল মোস্তফা কামালকে গ্রেফতার করেছে পুলিশ।

বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) রাত সাড়ে ১০ টার দিকে জেলা শহরের কালীবাড়ি মোড় থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতার মোস্তফা কামাল ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক।

ঘটনার সত্যতা নিশ্চিত করে সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মোজাফফর হোসেন জানান, বৃহস্পতিবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে জেলা শহরের কালীবাড়ি মোড় থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতার কামাল ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানার একটি হত্যা মামলার এজাহার ভুক্ত আসামি। শুক্রবার সকালে তাকে আদালতে পাঠানো হবে।

ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামীলীগের বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক গ্রেফতার

বিওটিভি নিউজ:ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগরে মাদকসেবন করতে এসে প্রাইভেটকারসহ ৫ ভুয়া সাংবাদিককে আটক করেছে পুলিশ। বুধবার (২৫ সেপ্টেম্বর) রাতে উপজেলার পাহাড়পুর ইউনিয়নের খাটিংগা এলাকা থেকে তাদের আটক করা হয়।

আটককৃতরা হলেন- গাজীপুর জেলার মৃত আনোয়ার হোসেনের ছেলে প্লাস্টিক ব্যবসায়ী রাহিম রানা চৌধুরী (২৮), মো. আবুলের ছেলে মো. জোবায়ের হোসেন (৩৫), কিশোরগঞ্জ জেলার মো. বাদল মিয়ার ছেলে মো. মোমেন মিয়া (২৫), মৃত আতর আলীর ছেলে সায়েদ আহম্মেদ স্বপন (৩০) ও নরসিংদী জেলার মো. আসাদ মিয়ার ছেলে মো. জুনায়েদ মিয়া (২২)। তারা সবাই প্লাস্টিক ব্যবসায়ী।

জানা যায়, বুধবার (২৫ সেপ্টেম্বর) মধ্যরাত বিজয়নগর থানা পুলিশের একটি দল পাহাড়পুর ইউনিয়নের খাটিংগা সাকিনস্থ খাটিংগা ব্রিজে রাতে টহল দিচ্ছিলেন। এসময় একুশে নিউজ স্টিকার যুক্ত একটি প্রাইভেটকারকে থামতে সংকেত দেন পুলিশ। পরে গাড়ি থামালে ভেতরে থাকা ৫ জন ব্যক্তিকে জিজ্ঞাসাবাদ করলে তারা সাংবাদিক পরিচয় দেন। জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে তারা সাংবাদিকতার পেশার সঠিক কোনো তথ্য দিতে পারেননি। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা মাদক সেবনের বিষয়টি স্বীকার করেন। পরে তাদেরকে থানা হেফাজতে আনা হয়।

বিজয়নগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শহিদুল ইসলাম দেশ রূপান্তরকে জানান, ভূয়া সাংবাদিকের পরিচয়ে ৫ জনকে আটক করা হয়েছে। তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন।

বিজয়নগরে ৫ ভুয়া সাংবাদিক আটক

বিওটিভি নিউজ :ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ উপজেলার তালশহর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সোলাইমান সেকান্দরকে গ্রেফতার করেছে পুলিশ।

বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১১টার দিকে উপজেলার তালশহর ইউনিয়ন পরিষদের সামনে থেকে আশুগঞ্জ থানার উপ- পুলিশ পরিদর্শক জয়নাল আবেদীনের নেতৃত্বে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়। আটকের সময় সোলাইমান পুলিশের সাথে অসজৌন্যমূলক আচরণ করেছে বলে পুলিশের অভিযোগ। সোলাইমান উপজেলার তালশহর গ্রামের মৃত লাল মিয়ার ছেলে।

পুলিশ জানায়, তার বিরুদ্ধে ২০২১ সালে হেফাজতে ইসলামের মোদি বিরোধী আন্দোলনের সময় মাদরাসা শিক্ষার্থী হত্যার অভিযোগে ব্রাহ্মণবাড়িয়া সদর থানায় মামলা রয়েছে। এছাড়া গত ৪ আগস্ট বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে শিক্ষার্থীদের উপর হামলার অভিযোগে আশুগঞ্জ থানায় তার বিরুদ্ধে বিস্ফোরক আইনে একাধিক মামলা রয়েছে।

আশুগঞ্জ থানার অফিসার ইনচার্জ মো. ইকবাল হোসেন জানান, আটক ইউপি চেয়ারম্যান সোলাইনের বিরুদ্ধে আশুগঞ্জ ও সদর থানায় হত্যা ও নাশকতার অভিযোগে একাধিক মামলা রয়েছে। তাকে আদালতে প্রেরণের প্রক্রিয়া চলছে।

আশুগঞ্জে ইউপি চেয়ারম্যান গ্রেফতার

বিওটিভি নিউজ:

ব্রাহ্মণবাড়িয়ায় সাংবাদিকতার মানোন্নয়ন এবং পেশাদার সাংবাদিকতার ভাবমূর্তি রক্ষায় ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাবের উদ্যোগে ভুয়া সাংবাদিক ও অপসাংবাদিকতা রোধে কমিটি গঠন করা হয়েছে। ক্লাবের কার্যনির্বাহী কমিটির সভায় সিদ্ধান্ত অনুযায়ী এ কমিটি গঠন করা হয়। ৫ সদস্য বিশিষ্ট এই কমিটির আহবায়ক প্রেস ক্লাবের সাবেক সভাপতি মোহাম্মদ আরজু, সাবেক ভারপ্রাপ্ত সভাপতি আল আমীন শাহীন সদস্য সচিব, সদস্যরা হচ্ছেন সাবেক সহ সভাপতি সৈয়দ মোহাম্মদ আকরাম, কার্য নির্বাহী কমিটির সদস্য ফরহাদুল ইসলাম পারভেজ ও প্রেস ক্লাব সদস্য জালালউদ্দিন রুমী। কমিটির উপদেষ্টা হিসেবে রয়েছেন প্রেস ক্লাবের সভাপতি জাবেদ রহিম বিজন ও সাধারণ সম্পাদক মোঃ বাহারুল ইসলাম মোল্লা। গত শুক্রবার (২০ সেপ্টেম্বর) সন্ধ্যায় প্রেস ক্লাবের কনফারেন্স রুমে কমিটির প্রথম সভা অনুষ্ঠিত হয়। সভায় ভুয়া সাংবাদিক ও অপসাংবাদিকতা বিষয়ে প্রেস ক্লাবে অভিযোগ বুথ খোলার সিদ্ধান্ত হয়।

এতে জেলার ভূক্তভোগীরা লিখিত ভাবে অভিযোগ দিতে পারবেন। অভিযোগের ভিত্তিতে দোষীদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহনে পদক্ষেপ নেয়া হবে। এছাড়া ব্রাহ্মণবাড়িয়ার বিভিন্ন উপজেলার প্রেস ক্লাবকে এ কার্যক্রমে সম্পৃক্ত করে পুরো জেলায় ভুয়া সাংবাদিকদের তালিকা প্রণয়ন, অপসাংবাদিকতার ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের সিদ্ধান্ত হয়েছে। পেশাদারিত্ব, সৎ নির্ভীক সাংবাদিকতার লক্ষ্যে, সাংবাদিকতার মানোন্নয়নে সভায় বিভিন্ন বিষয়ে সিদ্ধান্ত গ্রহন করা হয়। কমিটির আহবায়ক মোহাম্মদ আরজুর সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন উপদেষ্টাবৃন্দ প্রেস ক্লাব সভাপতি জাবেদ রহিম বিজন ও সাধারণ সম্পাদক মোঃ বাহারুল ইসলাম মোল্লা, কমিটির সদস্য সচিব আল আমীন শাহীন, সদস্য সৈয়দ মোঃ আকরাম,ফরহাদুল ইসলাম পারভেজ, জালালউদ্দিন রুমী।

ভুয়া ও অপসাংবাদিকতা রোধে ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাবে অভিযোগ বুথ

ফেসবুকে আমরা..