স্টাফ রিপোর্টার, ব্রাহ্মণবাড়িয়া
ব্রাহ্মণবাড়িয়ায় ৫ দফা বাস্তবায়নের দাবি নিয়ে জেলা ছাত্রমৈত্রীর উদ্যোগে মহান শিক্ষা দিবস পালিত হয়েছে। শুক্রবার সকাল সাড়ে ১০ টায় স্থানীয় শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত ভাষা চত্ত্বর থেকে একটি মিছিল বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজ প্রাঙ্গণে শেষ হয়।

জেলা ছাত্র মৈত্রীর সভাপতি ফাহিম মুনতাসিরের সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক জুবায়ের আহমেদের পরিচালানায় আলোচনা সভায় বক্তব্য রাখেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির জেলার সাধারণ সম্পাদক আবু সাঈদ খাঁন, বিজয়নগর উপজেলা ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক দীপক চৌধুরী বাপ্পী, বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের সাংগঠনিক সম্পাদক মোঃ মনির হোসেন, একাত্তরের ঘাতক দালাল র্নিমুল কমিটির ব্রাহ্মণবাড়িয়া জেলার সাধারণ সম্পাদক অসীম কুমার বর্দ্ধন, জাতীয় শ্রমিক ফেডারেশন ব্রাহ্মণবাড়িয়া জেলার সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, জেলা যুবমৈত্রীর সদস্য সচিব ফরহাদুল ইসলাম পারভেজ, জেলা ছাত্রমৈত্রীর সদস্য মুহুয়ী শারদ প্রমুখ।

পরে ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজ ক্যাম্পাসের শহীদ মিনারে আলোচনাসভা ও প্রতিবাদী আবৃত্তি পরিবেশিত হয়৷ এসময় ছাত্র মৈত্রীর নেতা-কর্মীদের তৈরী করা দেয়ালিকার মোড়ক উন্মোচন করা হয়।

ব্রাহ্মণবাড়িয়ায় শিক্ষা দিবস পালিত


স্টাফ রিপোর্টার,ব্রাহ্মণবাড়িয়া
ব্রাহ্মণবাড়িয়ায় আনন্দঘন পরিবেশের মধ্যদিয়ে হিন্দু সম্প্রদায়ের অন্যতম ধর্মীয় উৎসব শ্রীশ্রী বিশ্বকর্মা পূজা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার সকালে ব্রাহ্মণবাড়িয়া শহরের কেন্দ্রীয় মন্দির শ্রীশ্রী আনন্দময়ী কালীবাড়িতে সার্বজনিনভাবে সৃষ্টিশীল দেবতা ও স্বর্গের নির্মাতা বিশ্বকর্মা পূজা অনুষ্ঠিত হয়।

পবিত্র মন্ত্র উচ্চারণের মধ্য দিয়ে সকালে বিশ্বকর্মা দেবের রাতুল চরণে পুষ্পাঞ্জলী অর্পন করা হয়। পরে নিজের ও পরিবারের পাশাপাশি জীব জগতের কল্যাণ কামনায় প্রার্থনা করা হয়।

পূজার পুরোহিত জীবন চক্রবর্তী জানান, ভাদ্র মাসের সংক্রান্তিতে দেবশিল্প বিশ্বকর্মার আর্শীবাদ কামনায় এই পূজা অনুষ্ঠিত হয়।

ব্রাহ্মণবাড়িয়ায় শ্রীশ্রী বিশ্বকর্মা পূজা অনুষ্ঠিত

ফেসবুকে আমরা..