স্টাফ রিপোর্টার,ব্রাহ্মণবাড়িয়া
ব্রাহ্মণবাড়িয়ায় দিন দিন বৃদ্ধি পাচ্ছে করোনাভাইরাস সংক্রমণ। এমতাবস্থায় ২৫০ শয্যা বিশিষ্ট ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালে বাড়ছে রোগীদের চাপ। ফলে হাসপাতালে মাঝে মাঝে দেখা যায় অক্সিজেন সংকট।

করোনাভাইরাসের সংকটাপন্ন অবস্থায় রোগীদেরকে অক্সিজেন সেবা দিকে মাউশির সাবেক মহাপরিচালক ও ইউনিভার্সিটি অব ব্রাহ্মণবাড়িয়ার ভারপ্রাপ্ত উপাচার্য প্রফেসর ফাহিমা খাতুনের নেতৃত্বে শিক্ষকদেরকে নিয়ে গড়ে উঠা “পাশে আছি আমরা” এর পক্ষ থেকে ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালকে ১২টি অক্সিজেন সিলিন্ডার প্রদান করা হয়েছে।

সোমবার দুপুরে ২৫০ শয্যা বিশিষ্ট ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাঃ মোহাম্মদ ওয়াহীদুজ্জামানের কাছে এই অক্সিজেন সিলিন্ডারগুলো হস্তান্তর করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন সিভিল সার্জন ডাঃ মোহাম্মদ একরাম উল্লাহ, ব্রাহ্মণবাড়িয়া সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর এ.এস. এম শফিকুল্লাহ, ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজের উপাধ্যক্ষ প্রফেসর বিভূতি ভূষণ দেবনাথ, ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজের শিক্ষক পরিষদের সম্পাদক মোহাম্মদ হামজা মাহমুদ, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার জীবন ভট্টাচার্য, নিয়াজ মুহম্মদ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ সাহেদুল ইসলাম, “পাশে আছি আমরা” সংগঠনের সমন্বয়কারী এস.আর.এম ওসমান গনি সজীব, হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ রানা নুরুস শামস, ডাঃ ফয়েজুর রহমান ফয়েজ, ডাঃ খোকন দেবনাথ, ডাঃ ইনজামামুল হক সিয়াম প্রমুখ৷

এ ব্যাপারে সংগঠনের সমন্বয়ক এস.আর.এম ওসমান গনি সজীব বলেন, মাউশির সাবেক মহাপরিচালক ও ইউনিভার্সিটি অব ব্রাহ্মণবাড়িয়ার ভারপ্রাপ্ত উপাচার্য প্রফেসর ফাহিমা খাতুনের নেতৃত্বে শিক্ষকদেরকে নিয়ে গড়ে উঠা “পাশে আছি আমরা” সংগঠনটি করোনাভাইরাস শুরু হওয়ার পর থেকেই অসহায় মানুষের জন্য কাজ করছে। ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালে অক্সিজেন সংকট থাকায় সোমবার দুপুরে হাসপাতালের রোগীদের জন্য সংগঠনের পক্ষ থেকে ১২টি অক্সিজেন সিলিন্ডার প্রদান করা হয়েছে। এ ধরণের মানবিক কাজ অব্যাহত থাকবে৷

এ ব্যাপারে ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক (চলতি দায়িত্ব) ডাঃ মোহাম্মদ ওয়াহীদুজ্জামান বলেন, হাসপাতালে ১২টি সিলিন্ডার দেয়ার জন্য পাশে আছি আমরা সংগঠনের নেতৃবৃন্দকে ধন্যবাদ জানাই। তাদের দেয়া এই ১২টি সিলিন্ডার হাসপাতালের জন্য অনেক বড় কিছু। কারণ আমাদের হাসপাতালে বর্তমানে ২০০টি সিলিন্ডার আছে। আরো প্রায় ১০০ সিলিন্ডার প্রয়োজন ছিলো। সেগুলো আসতে আরো এক সপ্তাহ সময় লাগবে। অক্সিজেন সংকট মুহুর্তে এই সিলিন্ডারগুলো রোগীদের জন্য অনেক উপকারে আসবে। এভাবে যদি অন্য কোনো সংগঠন আমাদের সাহায্য করতে চায় তাহলে আমরা তা গ্রহণ করবো।

এ ব্যাপারে সিভিল সার্জন ডাঃ মোহাম্মদ একরাম উল্লাহ বলেন, গত জুলাই মাস থেকে করোনা মহামারী সংক্রমণ অনেকাংশে বেড়েছে। এতে করে আমাদের হাসপাতালগুলোতে রোগীর সংখ্যা দিন দিন বাড়ছে। করোনা আক্রান্ত রোগীদের জন্য অক্সিজেন খুবই গুরুত্বপূর্ন। আর্তমানবতার সেবায় “পাশে আছি আমরা” সংগঠন এগিয়ে এসেছে। এভাবে যদি সবাই এগিয়ে আসেন তাহলে আমরা করোনা মোকাবিলা সহজেই করতে পারব।

পাশে আছি আমরা” সংগঠনের পক্ষ থেকে ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালে ১২টি অক্সিজেন সিলিন্ডার প্রদান

স্টাফ রিপোর্টার, ব্রাহ্মণবাড়িয়া
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬ তম শাহাদাত বার্ষিকী পালন উপলক্ষে ব্রাহ্মণবাড়িয়ায় প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে৷ সোমবার সকালে সদর উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে সুর সম্রাট দি আলাউদ্দিন সঙ্গীতাঙ্গনে এ প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়।

সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবুল কালাম ভূইয়ার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এম.এ. এইচ মাহবুব আলমের সঞ্চালনায় সভায় শোক দিবস উপলক্ষে জেলা আওয়ামীলীগ ঘোষিত কর্মসূচী পালনের সিদ্ধান্ত গৃহীত হয়।

সভায় বক্তারা জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আল মামুন সরকারের বাসভবনে দ্বিতীয় বারের মতো অগ্নি সংযোগ করার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করা হয়।

সভা শেষে জেলা আওয়ামী লীগের সভাপতি র.আ.ম উবায়দুল মোকতাদির চৌধুরীর সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করা হয়।

সভায় করোনাভাইরাসে আক্রান্ত জেলা প্রশাসক হায়াত-উদ-দৌলা খাঁন ও তাঁর পরিবারবর্গ এবং জেলা আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক মনির হোসেন সহ করোনায় আক্রান্ত সকল নেতাকর্মী ও সর্বস্তরের মানুষের জন্য দোয়া করা হয়।

জাতীয় শোক উদযাপনে সদর উপজেলা আওয়ামী লীগের প্রস্তুতি সভা অনুষ্ঠিত

ফেসবুকে আমরা..