স্টাফ রিপোর্টার,ব্রাহ্মণবাড়িয়া
ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে “রণাঙ্গণ” নামে একটি মুক্তিযুদ্ধ বিষয়ক পত্রিকা বের করেছে উপজেলা শিল্পকলা একাডেমী।

এ উপলক্ষে রোববার সকালে সামাজিক দূরত্ব বজায় রেখে সংক্ষিপ্ত পরিসরে উপজেলা পরিষদ মিলনায়তনে প্রকাশনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। একই অনুষ্ঠানে অতিরিক্ত জেলা প্রশাসক পদে পদোন্নতিপ্রাপ্ত উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ নূর-এ-আলমকে বিদায়ী সংবর্ধনা দেয়া হয়।

উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ নূর-এ-আলমের সভাপতিত্বে ও পত্রিকার সম্পাদক বিশ্বজিৎ পাল বাবুর সঞ্চালনায় অনুষ্ঠিত অনুষ্ঠানে পত্রিকাটি উদ্বোধন করেন বীর মুক্তিযোদ্ধা মোঃ জমসেদ শাহ্।

অতিথি হিসেবে বক্তব্য রাখেন আখাউড়া প্রেসক্লাবের সভাপতি মোঃ মানিক মিয়া, উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক মোঃ আবদুল মমিন বাবুল, আখাউড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ফারহানা নূর স্বর্ণা, উপজেলা শিল্পকলা একাডেমির সাধারন সম্পাদক মোঃ খোরশেদ আলম।

অন্যানের মধ্যে বক্তব্য রাখেন, নাছরীন নবী পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক দেবব্রত বনিক, পৌর যুবলীগের সাধারন সম্পাদক মোঃ আবু কাউছার ভূইয়া, হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারন সম্পাদক চন্দন কুমার ঘোষ, প্রেসক্লাবের সহ-সভাপতি জুটন বনিক, টেলিভিশন জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি মোঃ সাইফুল ইসলাম, সঙ্গীত শিক্ষক দিলীপ কুমার দেবনাথ, রক্তদানের সংগঠন আত্মীয় এর প্রতিষ্ঠাতা সমীর চক্রবর্তী প্রমুখ। অনুষ্ঠানে লেখকসহ সার্বিক সহযোগিতাকারিদের সম্মাননা দেয়া হয়।

করোনা পরিস্থিতির কারনে অনুষ্ঠানে শুধুমাত্র লেখক ও বিজ্ঞাপন দাতাসহ ২২ জনকে আমন্ত্রণ জানানো হয়। অনুষ্ঠানে শুদ্ধাচার পুরষ্কার পাওয়া উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ নূর-এ-আলমকে শিল্পকলা একাডেমির সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।

আখাউড়ায় “ রণাঙ্গন” এর প্রকাশনা উৎসব


স্টাফ রিপোর্টার,ব্রাহ্মণবাড়িয়া
ব্রাহ্মণবাড়িয়ায় করোনা পরিস্থিতিতে কর্মহীন হয়ে পড়া অসহায় মানুষের ঘরে ঘরে খাদ্য সামগ্রী পৌছে দিয়েছেন সদর উপজেলা নির্বাহী অফিসার পঙ্কজ বড়ুয়া।

“৩৩৩” এ খাদ্য সহায়তা চেয়ে আবেদনের প্রেক্ষিতে গতকাল রোববার দুপুরে তিনি শহরের মেড্ডা, পাইকপাড়া ও মধ্যপাড়া এলাকায় বাড়ি বাড়ি গিয়ে ২৭টি পরিবারের মধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার খাদ্য সামগ্রী পৌছে দেন।

প্রত্যেক পরিবারকে ১০ কেজি করে চাল, এক লিটার সয়াবিন তেল, এক কেজি চিনি, সেমাই, শিশু খাদ্য এক প্যাকেট, গুড়ো দুধ, নুডলস ও পেয়াজ দেয়া হয়।

খাদ্য সামগ্রী বিতরণকালে উপস্থিত ছিলেন জেলা ত্রাণ ও পুর্নবাসন কর্মকর্তা মোঃ মাহবুব আলম, সদর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মিজানুর রহমান প্রমুখ।

ব্রাহ্মণবাড়িয়ায় অসহায় মানুষের ঘরে ঘরে গিয়ে খাদ্য সামগ্রী পৌছে দিলেন ইউএনও পঙ্কজ বড়ুয়া


স্টাফ রিপোর্টার,ব্রাহ্মণবাড়িয়া
ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগরে সরকার ঘোষিত কঠোর লকডাউন উপেক্ষা ও সরকারি নির্দেশনা অমান্য করে মাস্ক না পরা, লকডাউনে দোকান খোলা রাখা, অযথা বাইরে ঘুরাফেরা, সামাজিক দূরত্ব না মানা, মোটর সাইকেল নিয়ে অযথা ঘুরাফেরাসহ বিভিন্ন কারনে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ১৯ জনকে ৪৯হাজার ৭০০ টাকা জরিমানা করা হয়েছে।

রোববার সকাল থেকে বিকেল পর্যন্ত উপজেলা নির্বাহী অফিসার কে.এম. ইয়াসির আরাফাত উপজেলার বিভিন্ন স্থানে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে এই জরিমানা করেন।

এ ব্যাপারে উপজেলা নির্বাহি অফিসার কে.এম. ইয়াসির আরাফাত বলেন, সংক্রামক রোগ প্রতিরোধ, নিয়ন্ত্রন ও নির্মূল আইন, ২০১৮ অনুযায়ী ১৩টি মামলায় ১৯ জনকে ৪৯ হাজার ৭০০ টাকা জরিমানা করা হয়েছে। জনস্বার্থে ভ্রাম্যমান আদালতের অভিযান অব্যাহত থাকবে।

ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগরে ভ্রাম্যমান আদালতে ১৯ জনকে জরিমানা

ফেসবুকে আমরা..