স্টাফ রিপোর্টার, ব্রাহ্মণবাড়িয়া

ব্রাহ্মণবাড়িয়ায় ৫ লক্ষাধিক শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানোর পরিকল্পনা করা হয়েছে। এ উপলক্ষে আজ  সকালে সিভিল সার্জন কার্যালয়ের হল রুমে সাংবাদিকদের এক ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিত হয়। সভাপতির বক্তব্য রাখেন সিভিল সার্জন ডাক্তার মোঃ একরাম উল্লাহ।

উক্ত কর্মশালায় করোনাকালীন পরিস্থিতিতে ভিটামিন ‘এ’ প্লাসের গুরুত্ব তুলে ধরেন ডাক্তার মাহমুদুল হাসান। কর্মশালায় আরও বক্তব্য রাখেন, ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সভাপতি রিয়াজ উদ্দিন জামি, সাধারণ সম্পাদক জাবেদ রহিম বিজন প্রমূখ।

কর্মশালায় জানানো হয়, ইতিপূর্বে দিনব্যাপী ক্যাম্পেইন অনুষ্ঠিত হলেও করোনা পরিস্থিতির কারণে তা বাড়িয়ে এখন ৮ কর্মদিবস করা হয়েছে। ব্রাহ্মণবাড়িয়া জেলার ৯টি উপজেলার ২ হাজার ৪০২টি কেন্দ্রে আগামী ৫ জুন থেকে ১৯ জুন পর্যন্ত ক্যাম্পেইন চলবে।

চলতি বছর ৬ থেকে ১১ মাস বয়সী ৫৪ হাজার ৫৪৬ শিশুকে নীল রঙের এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী ৪ লাখ ৬০ হাজার ৫৭৮ জন শিশুকে লাল রঙের ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানোর পরিকল্পনা রয়েছে।

ব্রাহ্মণবাড়িয়ায় পাঁচ লক্ষাধিক শিশুকে খাওয়ানো হবে ভিটামিন এ ক্যাপসুল

স্টাফ রিপোর্টার, ব্রাহ্মণবাড়িয়াঃ

ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে বোনের বাড়িতে পাভেল মিয়া (২২) নামের এক ভাই ফাঁসিতে ঝুঁলে আত্মহত্যা করেছেন। গতকাল (২ জুন) দুপুরের উপজেলার পানিশ্বর ইউনিয়নের দেওবাড়িয়া গ্রামে এ ঘটনা ঘটে।

আজ দুপুরে সরাইল পুলিশ ময়নাতদন্ত শেষে পরিবারের কাছে নিহতের লাশ হস্তান্তর করেন। নিহত পাভেল সদর উপজেলার নাটাই উত্তর ইউনিয়নের ভাটপাড়া গ্রামের আলামিন মিয়ার ছেলে।

জানাগেছে, বুধবার দুপুরে দিকে বোনের বাড়িতে পাকা ঘরের সিলিং ফ্যানের সাথে গলায় কাপড় পেচিয়ে ফাঁসিতে ঝুঁলে পাভেল আত্মহত্যা করেন। খবর পেয়ে থানা পুলিশ লাশটি উদ্ধার করে ময়না তদন্তের জন্য ব্রাহ্মণবাড়িয়া ২৫০শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতাল মর্গে প্রেরণ করেন।

সরাইল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মো. আসলাম হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, প্রেম সংক্রান্ত বিষয় নিয়ে পাভেল আত্মহত্যা করেছে।

তিনি জানান, পাভেল গত পাঁচ মাস যাবত বোনের বাড়িতে থাকতেন। তার বোনের জামাইয়ের বাড়ির কাজ চলছিল। ওইখানে সে রাজমিস্ত্রীর কাজ করতেন। গতকাল দুপুরে কারও সাথে মোবাইলে কথা বলার পর ফাঁসিতে ঝুঁলে আত্মহত্যা করেন। পরে তার বোন তা দেখে সবাইকে জানালে দরজা খুলে দেখেন পাভেলের লাশ ঝুলছে। এব্যাপারে সরাইল থানায় একটি অপমৃত্যু মামলা হয়েছে৷

সরাইলে বোনের বাড়িতে ভাইয়ের আত্মহত্যা

ফেসবুকে আমরা..