স্টাফ রিপোর্টার,ব্রাহ্মণবাড়িয়া
ব্রাহ্মণবাড়িয়ায় “সুখী-সমৃদ্ধ সোনার বাংলা” গড়ার প্রত্যয়ে জেলা পর্যায়ে চার ক্যাটাগরিতে চারজনকে শুদ্ধাচার পুরষ্কার-(২০১৯-২০২০) প্রদান করা হয়েছে। গতকাল বিকেলে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে প্রধান অতিথি হিসেবে জেলা প্রশাসক হায়াত-উদ-দৌলা খাঁন চার ক্যাটাগরিতে চারজনের হাতে ক্রেস্ট ও সনদপত্র তুলে দেন।

শুদ্ধাচার পুরষ্কারপ্রাপ্তরা হলেন, সদর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) পঙ্কজ বড়ুয়া, জেলা ভূমি অধিগ্রহণ কর্মকর্তা অঞ্জন দাস, আশুগঞ্জ উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ফিরোজা পারভিন ও ব্রাহ্মণবাড়িয়া পৌর ভূমি অফিসের ইউনিয়ন ভূমি সহকারি কর্মকর্তা মোঃ রফিকুল ইসলাম ইসলাম।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক হায়াত-উদ-দৌলা খাঁন বলেন, “সুখী-সমৃদ্ধ সোনার বাংলা” গড়ার প্রত্যয়ে এবং রাষ্ট্রীয় প্রতিষ্ঠান ও সমাজে সুশাসন প্রতিষ্ঠার লক্ষ্যে পেশাগত জ্ঞান, সততা, উদ্ভাবন, সোশ্যাল মিডিয়া ব্যবহার ও অভিযোগ প্রতিকারে সহযোগীতাসহ শুদ্ধাচার চর্চা বিষয়ক বিভিন্ন সূচকে সন্তোষজনক স্বীকৃতিস্বরুপ চার ক্যাটাগরিতে চারজনকে এই পুরষ্কার প্রদান করা হয়েছে।

অনুষ্ঠানে পুরষ্কার স্বরুপ প্রত্যেককে তাদের এক মাসের মূল বেতনের সমান সম্মানী, ক্রেস্ট এবং সনদ প্রদান করা হয়। পুরষ্কার বিতরনী অনুষ্ঠানে জেলা প্রশাসনের শীর্ষ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ব্রাহ্মণবাড়িয়ায় শুদ্ধাচার পুরষ্কার পেলেন চার কর্মকর্তা


স্টাফ রিপোর্টার,ব্রাহ্মণবাড়িয়া
ব্রাহ্মণবাড়িয়া জেলা পুলিশে কর্মরত ১৩জন উপ-পরিদর্শককে (এস.আই) একযোগে বদলি করার দুইদিন পর জেলার অতিরিক্ত পুলিশ সুপার ( (প্রশাসন ও অপরাধ) মোঃ রইছ উদ্দিনকে বদলি করা হয়েছে। তাঁকে ব্রাহ্মণবাড়িয়া থেকে বদলি করে চট্টগ্রাম মেট্টোপলিটন পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার হিসেবে পদায়ন করা হয়েছে।

বৃহস্পতিবার (২৭ মে) বিকেলে পুলিশ সদর দফতর থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। অতিরিক্ত পুলিশ সুপার মোঃ রইছ উদ্দিন নিজেই তার বদলির বিষয়টি নিশ্চিত করেছেন।

এনিয়ে হেফাজতি তান্ডবের ঘটনার পর ব্রাহ্মণবাড়িয়া জেলা পুলিশের বিশেষ শাখার সহকারি পুলিশ সুপার, সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা, সরাইল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা, বিশ্বরোড খাঁটিহাতা হাইওয়ে পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা, সদর মডেল থানার পরিদর্শক (তদন্ত), সদর মডেল থানার পরিদর্শক (অপারেশন), সদর মডেল থানার পরিদর্শকসহ (মিডিয়া) পুলিশের ২১জন অফিসারকে বদলি করা হয়েছে।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরকে কেন্দ্র করে গত ২৬ থেকে ২৮ মার্চ পর্যন্ত ব্রাহ্মণবাড়িয়ায় ব্যাপক সহিংসতা চালায় হেফাজতে ইসলামের নেতা-কর্মীরা। এ ঘটনার পর গত ২৬ এপ্রিল ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ আবদুর রহিমকে রংপুর রেঞ্জে সংযুক্ত করা হয়। ২৭ এপ্রিল জেলা পুলিশের বিশেষ শাখার সহকারী পুলিশ সুপার মোঃ আলাউদ্দিন চৌধুরীকে সিলেট রেঞ্জের রিজার্ভ ফোর্সে, সরাইলের খাঁটিহাতা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গাজী মোঃ সাখাওয়াত হোসেনকে গাজীপুরে বদলি করা হয়।

গত ৯ মে পুলিশ সদর দফতরের আরেকটি আদেশে সরাইল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাজমুল আহমদেকে বরিশাল রেঞ্জে, ১১ মে সদর মডেল থানার পরিদর্শক (অপারেশন) ইশতিয়াক আহমেদকে নাসিরনগর থানার চাতলপাড় পুলিশ তদন্ত কেন্দ্রে, ১৯ মে সদর মডেল থানার পরিদর্শক (তদন্ত) মুহাম্মদ শাহজাহানকে পুলিশ সুপারের কার্যালয়ে নিয়ন্ত্রণ কক্ষে পদায়ন করা হয়।

গত ২৫ মে বাংলাদেশ পুলিশের চট্টগ্রাম রেঞ্জের উপ-মহাপরিদর্শকের (ডিআইজি) কার্যালয় এক আদেশে ব্রাহ্মণবাড়িয়া জেলায় কর্মরত ১৩জন উপ-পরিদর্শককে (এস.আই) একযোগে বদলি করা হয়। আদেশে ১০ জন এসআইকে জনস্বার্থে ও বাকি তিনজন এসআইকে প্রশাসনিক কারণে বদলি করা হয়েছে বলে উল্লে¬খ করা হয়।

ব্রাহ্মণবাড়িয়ার অতিরিক্ত পুলিশ সুপার বদলি

ফেসবুকে আমরা..