ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর থেকে অভিযান চালিয়ে ০১ জন মাদক ব্যবসায়ীকে আটক করেছে র‌্যাব-১৪। গতকাল (১৮ মে) ভোরে এক গোপন সংবাদের ভিত্তিতে ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর থানার সাতবর্গ এলাকায় অভিযান চালিয়ে তারা একজনকে গ্রেফতার করে।

গ্রেপ্তারকৃত আসামী হলেন গৌছ আলী (৩৫), পিতা-মৃত তালেব আলী, সাং-কামরাঙ্গী, থানা-ছাতক, জেলা-সুনামগঞ্জ। এ সময় আসামীর কাছ থেকে ৫৪ কেজি গাঁজা ও ১টি ট্রাক উদ্ধার করা হয়।

আসামীকে জিজ্ঞাসাবাদের পর জানা গেছে, তারা দীর্ঘদিন যাবত ব্রাহ্মণবাড়িয়া জেলার সিমান্তবর্তী এলাকা দিয়ে চালানকৃত গাঁজা দেশে নিয়ে আসত। এবং সেই গাঁজার চালানটি সুনামগঞ্জের এক ব্যক্তির কাছে বিক্রির জন্য নিয়ে যাওয়া হচ্ছিল।

উদ্ধারকৃত মাদকদ্রব্য ও আসামীর বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন-২০১৮ অনুযায়ী আইনগত ব্যবস্থা নেয়া হয়েছে।

 

প্রেস রিলিজ

বিজয়নগরের সাতবর্গ এলাকা থেকে ০১ মাদক ব্যবসায়ীকে আটক করেছে র‌্যাব


স্টাফ রিপোর্টার,ব্রাহ্মণবাড়িয়া
দৈনিক প্রথম আলোর সিনিয়র সাংবাদিক রোজিনা ইসলামকে আটকে রেখে হেনস্থা, মামলা দিয়ে হয়রানির প্রতিবাদে ও তাঁর নিঃশর্ত মুক্তির দাবিতে ব্রাহ্মণবাড়িয়ায় মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের উদ্যোগে আজ বেলা ১১টায় প্রেসক্লাব চত্বরে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধন চলাকালে প্রেসক্লাবের সভাপতি রিয়াজ উদ্দিন জামির সভাপতিত্বে ও সাংবাদিক ইউনিয়নের আহবায়ক মোঃ মনির হোসেনের সঞ্চালনায় বক্তব্য রাখেন ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক জাবেদ রহিম, সিনিয়র সহ-সভাপতি পিযুষ কান্তি আচার্য, সাবেক সভাপতি মোহাম্মদ আরজু, জেলা টেলিভিশন জার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি মনজুরুল আলম, সাংবাদিক আবদুন নূর ও আল-আমিন শাহীন।

মানববন্ধনে বক্তারা বলেন, বাংলাদেশে অনুসন্ধ্যানী সাংবাকিকতার পথিকৃৎ রোজিনা ইসলাম। তিনি করোনার এই মহামারির সময়ে স্বাস্থ্য বিভাগের সকল অনিয়ম, দুর্নীতি, অবস্থাপনা নিয়ে একাধিক অনুসন্ধ্যানী প্রতিবেদন করেছেন। রোজিনা ইসলাম স্বাস্থ্য বিভাগের নিয়োগ দুর্নীতি নিয়েও প্রতিবেদন করেছেন। এতে স্বাস্থ্য মন্ত্রণালয়ের লোকজনের ব্যক্তিগত অনেক ক্ষতি হয়েছে। তাই সচিবালয়ের স্বাস্থ্য মন্ত্রণালয় লোকেরা রোজিনা ইসলামকে পাঁচ ঘন্টার বেশি সময় আটকে রেখে তাকে মানসিক, শারীরিক নির্যাতন ও হেনস্থা করে তার বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের করা হয়েছে। বক্তারা বলেন, স্বাস্থ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব কাজী জেবুন্নেসা বেগম রোজিনা ইসলামের মতো এক অনুসন্ধ্যানী সাংবাদিককে গলা চেপে ধরেছে। তিনি রোজিনা ইসলামের নয়, বাংলাদেশের সাংবাদিকতার কন্ঠরোধ করার চেষ্টা করছেন।

বক্তারা অবিলম্বে রোজিনা ইসলামের নিঃশর্ত মুক্তি দাবি করে বলেন, স্বাস্থ্য বিভাগ এখন লুটপাটের আখড়ায় পরিণত হয়েছে।
বক্তারা স্বাস্থ্য মন্ত্রণালয়ে সীমাহীন দুর্নীতি লুটপাটের অভিযোগে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক স্বপন, স্বাস্থ্য সচিব লোকমান হোসেন মিয়া ও অতিরিক্ত সচিব কাজী জেবুন্নেছা বেগমকে দ্রুত অপসারণের দাবি জানান। বক্তারা রোজিনা ইসলামের মুক্তির দাবি জানিয়ে বলেন, তাঁর মুক্তি না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাবে সাংবাদিক সমাজ। প্রয়োজনে সচিবালয় ঘেরাও করা হবে।

মানববন্ধন শেষে প্রেসক্লাবের সামনে থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে মিছিলটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে প্রেসক্লাবের সামনে গিয়ে জড়ো হন। মানববন্ধন, প্রতিবাদ-বিক্ষোভ সমাবেশে ব্রাহ্মণবাড়িয়ার প্রেসক্লাবের সদস্যবৃন্দ, জেলার বিভিন্ন গণমাধ্যমকর্মী, সরাইল প্রেসক্লাবের সদস্যবৃন্দ ও প্রথম আলোর ব্রাহ্মণবাড়িয়া বন্ধুসভার সদস্যরা অংশ নেন।

সাংবাদিক রোজিনা ইসলামের নিঃশর্ত মুক্তির দাবিতে ব্রাহ্মণবাড়িয়ায় মানববন্ধন-বিক্ষোভ মিছিল

স্টাফ রিপোর্টার, ব্রাহ্মণবাড়িয়া
বাংলা টিভির ৫ বর্ষে পদার্পণ উপলক্ষে ব্রাহ্মণবাড়িয়ায় কর্মসূচী পালিত হয়েছে। কর্মসূচীতে স্বাস্থ্য বিধি মেনে ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাবে আলোচনা সভা ও দোয়া মাহফিল হয়। আজ বেলা সাড়ে এগারোটায় প্রেস ক্লাব মিলনায়তনে এ অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাবের সভাপতি রিয়াজ উদ্দিন জামি। বিশেষ অতিথি ছিলেন, ব্রাহ্মণবাড়িয়া টেলিভিশন জার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি মনজুরুল আলম, প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক জাবেদ রহিম বিজন, সাবেক সভাপতি মোহাম্মদ আরজু , খ. আ. রশিদুল ইসলাম, সাবেক সাধারণ সম্পাদক আ ফ ম কাউসার এমরান, সিনিয়র সহ সভাপতি পিযুষ কান্তি আচার্য প্রমুখ।

অনুষ্ঠানটি সভাপতিত্ব করেন বাংলা টিভি ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রতিনিধি আল আমীন শাহীন এবং সঞ্চালনা করেন ব্রাহ্মণবাড়িয়া সম্পাদক পরিষদের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম শাহজাদা। মোনাজাত পরিচালনা করেন সাবেক সভাপতি হাফেজ খ আ ম রশিদুল ইসলাম।

সভায় বক্তারা বলেন, বাংল টিভি নান্দনিক অনুষ্ঠান মালা সহ সংবাদ প্রচারের মাধ্যমে অগ্রযাত্রা অব্যাহত রেখে মানুষের মন জয় করেছে। সারা বিশ্ব জুড়ে দেশকে উপস্থাপনে এ টিভির ভুমিকা প্রসংশনীয়।

ব্রাহ্মণবাড়িয়ায় বাংলা টিভির ৫বর্ষ উদযাপন

ফেসবুকে আমরা..